AB Bank
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সপ্তাহের শুরুতেই ঊর্ধ্বমুখী শেয়ার বাজারে,সূচক বাড়ল ৫৯ পয়েন্ট 


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
১২:২২ পিএম, ২৭ ডিসেম্বর, ২০২০
সপ্তাহের শুরুতেই ঊর্ধ্বমুখী শেয়ার বাজারে,সূচক বাড়ল ৫৯ পয়েন্ট 

মাত্র ১৫ মিনিটের লেনদেনে প্রধান শেয়ার বাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান মূল্য সূচক ৫৯ পয়েন্ট বেড়ে গেছে।সপ্তাহের প্রথম কার্যদিবসই লেনদেনের শুরুতে শেয়ার বাজারে বড় ঊর্ধ্বমুখী প্রবণতা দেখা দিয়েছে।১৫ মিনিটের লেনদেনেই ডিএসইতে প্রায় ২০০ কোটি টাকার লেনদেন হয়ে গেছে।মূল্য সূচকের এমন বড় উত্থানের পাশাপাশি লেনদেনও বেশ ভালো গতি দেখা যাচ্ছে। 

সময়ের সঙ্গে দাম বাড়ার তালিকা ভারি হয়। এতে সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতাও বাড়ে। এ প্রতিবেদন লেখা পর্যন্ত সকাল ১০টা ২৫ মিনিটে ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৭২ পয়েন্ট বেড়েছে। অপর দুই সূচকের মধ্যে ডিএসই শরিয়াহ্ ১২ পয়েন্ট বেড়েছে। আর ডিএসই-৩০ সূচক বেড়েছে ২৭ পয়েন্ট।

এদিন লেনদেনের শুরুতে ঢাকা স্টক এক্সচেঞ্জে লেনদেনে অংশ নেয়া প্রায় সবকটি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দাম বাড়ে। এতে ৫ মিনিটের লেনদেনে ডিএসইর প্রধান মূল্য সূচক ৪০ পয়েন্ট বেড়ে যায়।
লেনদেনে ভালো গতি দেখা দেয়ার পাশাপাশি ঢাকা স্টক এক্সচেঞ্জ এবং চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেনে অংশ নেয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দাম বেড়েছে।

এ সময় পর্যন্ত ডিএসইতে লেনদেনে অংশ নেয়া ২১০টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দাম বাড়ার তালিকায় নাম লিখিয়েছে। বিপরীতে দাম কমেছে ৩৮টির। আর ৬৯টির দাম অপরিবর্তিত রয়েছে। লেনদেন হয়েছে ২৬৪ কোটি ৮১ লাখ টাকা।

একুশে সংবাদ/জা/তা

Link copied!