AB Bank
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

২ হাজারের বিনিময়ে সাড়ে ৪ কোটির টাকার স্বর্ণপাচারের চেষ্টা


Ekushey Sangbad
মোঃ জামাল বাদশা, লালমনিরহাট
০৫:১৪ পিএম, ৩১ জানুয়ারি, ২০২৩
২ হাজারের বিনিময়ে সাড়ে ৪ কোটির টাকার স্বর্ণপাচারের চেষ্টা

লালমনিরহাটের দুর্গাপুর ইউনিয়নের দিঘলটারী সীমান্ত দিয়ে মাত্র দুই হাজার টাকার বিনিময়ে  সাড়ে চার কোটি টাকা মূল্যের ৪৫টি স্বর্ণের বার ভারতে পাচারকালে আজিজার রহমান (৬০) নামে একজন স্বর্ণ পাচারকারীকে আটক করেছে লালমনিরহাট বিজিবি।

 

মঙ্গলবার (৩১ জানুয়ারি) বিকেলে সংবাদ সম্মেলনের মাধ্যমে বিজিবির ১৫ ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল মোফাজ্জল হোসেন আকন্দ স্বর্ণেরবার ও তা বহনকারীকে আটকের বিষয়টি নিশ্চিত করেছেন।

 

এর আগে সকালে জেলার আদিতমারী উপজেলার দুর্গাপুর ইউনিয়নের দীঘলটারী বিওপি ক্যাম্পের বিজিবি সদস্যরা ভারতে পাচারের সময় স্বর্ণের বারসহ তাকে আটক করে।

 

আটককৃত স্বর্ণবহনকারী আজিজার রহমান দুর্গাপুর ইউনিয়নের ৩নম্বর ওয়ার্ডের বানিয়াটারী এলাকার মৃত মোহাম্মদ আলীর ছেলে।

 

১৫ ব্যাটালিয়নের আয়োজনে এ সংবাদ সম্মেলনে লেঃ কর্ণেল মোফাজ্জল হোসেন আকন্দ বলেন, গোপন সংবাদের ভিত্তিতে বিজিবি জানতে পারে যে দীঘলটারী বিওপির কুটিরচর এলাকা দিয়ে ভারতে স্বর্গ পাচার করবে এক ব্যক্তি। উক্ত সংবাদের ভিত্তিতে দীঘলটারী বিওপির একটি টহল দল ৩১ জানুয়ারী ভোররাত অনুমান সাড়ে তিনটার দিকে ক্যাম্প থেকে দুই কিলোমিটার উত্তর পুর্বদিকে সীমান্তের ৯২৫/৭ এলাকায় ওৎ পেতে থাকে। পরে সোর্সের বর্ননা অনুযায়ী সকাল অনুমান ৯টা ১৫ মিনিটের দিকে বিজিবি টহলদল এক ব্যাক্তিকে আসতে দেখে। বিজিবিকে দেখে ওই ব্যাক্তি দৌড়ে পালানোর চেষ্টাকালে তাকে আটক করে বিজিব।

 

আটককৃত ব্যাক্তিকে তল্লাশি করে কোমরে কাপড় দিয়ে বেঁধে রাখা অবস্থায় কসটেপ মোড়ানো দুইটি প্যাকেট উদ্ধার করে বিজিবি। প্যাকেট দুইটি থেকে ৪৫টি স্বর্নেরবার (২৪ ক্যারেট) যার ওজন ৫ কেজি ২৪৮.৭২ গ্রাম স্বর্ণ উদ্ধার হয়। যার বর্তমান আনুমানিক বাজার মুল্য সাড়ে চার কোটি টাকা।

 

সাংবাদিকদের এক প্রশ্নে সংবাদ সম্মেলনে ১৫ বিজিবির অধিনায়ক জানান,আটককৃত ব্যক্তিকে প্রয়োজনীয় জিজ্ঞাসাবাদ করে জানা গেছে আটককৃত আজিজার রহমান একজন কৃষক। আজ সকাল অনুমান সাড়ে আটার দিকে কে তার হাতে স্বর্ণের বারগুলো দিয়েছে তার নাম সে বলতে পারে না।আটককৃত ব্যক্তির দায়িত্ব ছিলো তার জমির ওপারে থাকা জমি চাষকারীর নিকট হস্তান্তর করা। এর বিনিময়ে স্বর্ণদাতা ও গ্রহীতার নিকট থেকে মোট দুই হাজার টাকা পাবে আটককৃত স্বর্ণবহনকারী আজিজার রহমান।

 

স্বর্ণপাচারকারী আজিজার রহমানের বিরুদ্ধে মামলা দায়ের করে যথাযথ নিয়মানুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে বলে সংবাদ সম্মেলনে জানানো হয়।

 

একুশে সংবাদ/এসএপি

Link copied!