AB Bank
ঢাকা বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

কোটি টাকা আত্মসাৎকারী ভুয়া এনজিও’র ম্যানেজারসহ গ্রেফতার ৬


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি, চাঁপাইনবাবগঞ্জ
০২:১৯ পিএম, ২৫ জানুয়ারি, ২০২৩
কোটি টাকা আত্মসাৎকারী ভুয়া এনজিও’র ম্যানেজারসহ গ্রেফতার ৬

চাঁপাইনবাবগঞ্জের নাচোলে প্রতারণার মাধ্যমে গ্রাহকের কাছ থেকে ১ কোটি টাকা আত্মসাৎকারী “বিসিফ” ভুয়া এনজিও ম্যানেজার,  মাঠকর্মীসহ ৬ জন প্রতারককে আটক করেছে র‌্যাব।

 

আটককৃতরা হ’ল, জেলার নাচোল উপজেলার খলশি গ্রামের সংস্থার ম্যানেজার ও মূলহোতা  মোঃ ইব্রাহিম, শাখা ব্যবস্থাপক মোঃ রায়হান, ক্যাশিায়ার মোঃ আতিকুর রহমান, মাঠকর্মী মোঃ ফরহাদ আলী, মোঃ শাহ আলম ও মোঃ রেজাউল করিম।

 

র‌্যাব-৫ চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের অধিনায়ক লে. কমান্ডার রুহ-ফি-তাহমিন তোকির জানান, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাবের একটি দল মঙ্গলবার সন্ধ্যা ৭ টায় চাঁপাইনবাবগঞ্জ জেলার নাচোল পৌরএলাকার মাষ্টারপাড়ার জনৈক মাইনুল ইসলামে বাড়ীতে কথিত “বিসিফ” নামে একটি ভূয়া এনজিও’র অফিসে অভিযান চালিয়ে সাধারণ মানুষের জমাকৃত ১ কোটি টাকা আত্মসাৎকারী প্রতারক চক্রের ভুয়া এনজিও’র  মুলহোতা ম্যানেজার , শাখা ব্যবস্থাপক, কাশিয়ার ও  মাঠকর্মীসহ ৬ সদস্যকে আটক করা হয়।

 

র‌্যাব জানায়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানাগেছে, তারা দীর্ঘদিন ধরে প্রতারণা চক্রের সাথে সংঘবদ্ধভাবে গ্রামের সহজ সরল মানুষের টাকা গ্রহণ করে অধিক মুনাফা দেয়ার লোভ দেখিয়ে “বিসিফ” নামে একটি ভূয়া এনজিও প্রতিষ্ঠা করে এই এনজিওতে গরীব অসহায় লোকদের টাকা বিনিয়োগ এবং ঋণ নেয়ার জন্য উস্কানি প্রদান করতো। অসহায় লোকজন তাদের উস্কানিতে টাকা বিনিয়োগ করে এবং তাদের এনজিও হতে ফাঁকা চেক জমার মাধ্যমে ঋণ উত্তোলন করলে; এনজিও কর্মীরা ব্লাংকচেক ব্ল্যাক মেইল এর মাধ্যমে অতিরিক্ত টাকা এবং গ্রাহকের জমাকৃত কোটি টাকা হাতিয়ে নিয়ে পালিয়ে যায়।

 

পরে অসংখ্য ভুক্তভোগীর অভিযোগ ও গণমাধ্যমে এ বিষয়ে প্রতিবেদন প্রকাশের পর র‌্যাব ছায়া তদন্ত শুরু করে। প্রেক্ষিতে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে প্রতারক চক্রের ৬ সদস্যকে আটক করা হয়।

 

এসময় ৫’শ পাশবই, ১৪ টি চেক/ লোন রেজিষ্ট্রার, ২’শ টি ব্যাংকের ব্লাংক চেক ও ১০টি ভূয়া সীল জব্দ করা হয়।

 

এ ব্যাপারে নাচোল থানায় মামলা দায়েরের পর আজ বুধবার তাদেরকে আদালতের মাধ্যমে জেলহাজতে সোপর্দ করা হয়।

 

একুশে সংবাদ/আ.ও.প্রতি/এসএপি

Link copied!