AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

চাকরি দেয়ার কথা বলে লাখ লাখ টাকা হাতিয়ে নিত সোহেল


Ekushey Sangbad
হাটহাজারী উপজেলা প্রতিনিধি, চট্টগ্রাম
১১:০৭ এএম, ২৪ সেপ্টেম্বর, ২০২২
চাকরি দেয়ার কথা বলে লাখ লাখ টাকা হাতিয়ে নিত সোহেল

চট্টগ্রামের হাটহাজারীতে সরকারী বিভিন্ন সংস্থার বিভিন্ন পদে চাকুরি দেওয়ার কথা বলে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নেয়া প্রতারক চক্রের মূল হোতা মো.সোহেল আলম(৩৬) কে আটক করেছে র‌্যাব-৭।

 

শুক্রবার (২৩ সেপ্টেম্বর) র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নুরুল আবছার ওই প্রতারককে আটকের বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন।

 

এর আগে বৃহস্পতিবার ২২ সেপ্টেম্বর দুপুর সাড়ে ১২ টার দিকে র‌্যাব-৭, চট্টগ্রাম এর একটি আভিযানিক দল হাটহাজারী পৌরসভার পশ্চিম দেওয়ান নগরস্থ বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ডের পাশ থেকে প্রতারক সোহেল আলমকে আটক করা হয়। আটক সোহেল উপজেলার ৩ নং মির্জাপুর ইউনিয়নের চারিয়া গ্রামের সিকদার পাড়ার মৃত ফয়েজ আহমদের পুত্র।

 

জানা যায়, মিঠুন চক্রবর্তী নামের এক গাড়ীর ড্রাইভারকে হাটহাজারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ড্রাইভার পদে চাকরি দেয়ার কথা বলে প্রতারক সোহেল আলম ও তার সহযোগী মো.জসীম উদ্দিন ৫ লক্ষ টাকা হাতিয়ে নিয়ে ভিকটিমকে একটি নিয়োগপত্র প্রদান করে। নিয়োগপত্রটি হাতে পাওয়ার পর যাচাই-বাছাই করে ভিকটিম জানতে পারে যে, এটা একটা ভুয়া নিয়োগপত্র। পরে প্রতারক চক্রের সাথে যোগাযোগ করলে তারা ভিকটিমকে বিভিন্ন ধরণের তাল-বাহানা ও হুমকি ধামকি প্রদান করে।

 

এদিকে ভিকটিম মিঠুন প্রতারক সোহেল আলম এর নিকট গিয়ে বার বার কান্নাকাটি করতে থাকলে এক সময় প্রতারক সোহেল ভিকটিমকে ১ লক্ষ টাকা ফেরত দেয় এবং বাকি টাকা পরে দিবে বলে আশ্বস্তও করে। কয়েকদিন পর মিঠুন আবার প্রতারক সোহেল আলমের সাথে যোগাযোগ করলে সে জানায় তার কাছে আর কোন টাকা নেই সব টাকা তার সহযোগী মো.জসীম উদ্দিন কে দিয়ে দিয়েছে। তখন এ বিষয় নিয়ে প্রতারক সোহেল আলম এর সাথে মিঠুন চক্রবর্তীর কথা কাটাকাটি হয়।

 

কয়েকদিন পরে প্রতারক সোহেল আলমের মোবাইলে কল দিয়ে ফোন বন্ধ পাওয়ায় অপর সহযোগী জসীম উদ্দিনের মোবাইলে কল দিলে তার ফোনও বন্ধ পাওয়া যায়। বিষয়টি হাটহাজারী বাজার সমিতি কে অবহিত করলে তারাও স্থানীয়ভাবে বিষয়টি সমাধান করতে ব্যর্থ হয়।

 

পরবর্তীতে ভুক্তভোগী মিঠুন চক্রবর্ত্তী র‌্যাব-৭, চট্টগ্রাম বরাবর উল্লেখিত প্রতারনার বিষয়ে একটি লিখিত অভিযোগ করলে বিষয়টি মানবিকতার সহিত আমলে নিয়ে র‌্যাব-৭ উল্লেখিত ঘটনার সাথে জড়িত ব্যক্তিদের গ্রেফতারের লক্ষ্যে গোয়েন্দা কার্যক্রম অব্যাহত রাখে। এরই প্রেক্ষিতে র‌্যাব-৭ জানতে পারে যে, উক্ত প্রতারক চক্রের মূল হোতা মোহাম্মদ সোহেল আলম হাটহাজারী পৌরসভার পশ্চিম দেওয়ান নগরস্থ বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড এর পাশে একটি দোকানে অবস্থান করছে।

 

উক্ত তথ্যের ভিত্তিতে গত ২২ সেপ্টেম্বর দুপুর ১২ টার দিকে র‌্যাব-৭ এর একটি আভিযানিক দল বর্ণিত স্থানে অভিযান পরিচালনা করে প্রতারক আসামী মোহাম্মদ সোহেল আলম কে আটক করতে সক্ষম হয়।

 

জিজ্ঞাসাবাদে আটক প্রতারক সোহেল আলম উল্লেখিত প্রতারনার কথা অকপটে স্বীকার করে জানায় সে এবং তার অপর সহযোগী মোঃ জসীম উদ্দিন পরিকল্পিতভাবে দীর্ঘ দিন যাবৎ সাধারণ মানুষ’কে বিভিন্নভাবে প্রলোভন দেখিয়ে সরকারী বিভিন্ন সংস্থায় বিভিন্ন পদে চাকুরি দেওয়ার কথা বলে লক্ষ লক্ষ টাকা প্রতারণার মাধ্যমে আত্মসাৎ করে আসছিলো।

 

পরে গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা নিতে তাকে সংশ্লিষ্ঠ থানায় হস্তান্তর করা হয়েছে।

 

একুশে সংবাদ/মো.আ/এসএপি/

Link copied!