ঢাকা বৃহস্পতিবার, ২৭ জানুয়ারি, ২০২২, ১৩ মাঘ ১৪২৮

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

মিউজিক ভিডিও দেখে সিরিয়াল কিলার ধরলো র‌্যাব


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৩:১৫ পিএম, ১৩ জানুয়ারি, ২০২২
মিউজিক ভিডিও দেখে সিরিয়াল কিলার ধরলো  র‌্যাব
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

তিনটি হত্যাকাণ্ড ও নারী নির্যাতনেরও অভিযোগ। এসব অভিযোগে দীর্ঘ কয়েক বছর জেল খাটেন বগুড়ার সিরিয়াল কিলার খ্যাত হেলাল হোসেন ওরফে বাউল সেলিম। কিন্তু জেল থেকে জামিন হওয়ার কিছুদিন পরই ফের একটি মামলায় যাবজ্জীবন কারাদণ্ডাদেশ হয় সেলিম-এর বিরুদ্ধে। 

এরপর এলাকা ছেড়ে আত্মগোপনে চলে যান খুনি হেলাল। যোগাযোগ বন্ধ করে দেন পরিবারের সংগেও। এক সময় নিজের পরিচয় বদলে ছদ্মবেশে নিজেকে প্রকাশ করেন বাউল সেলিম হিসেবে। সেই থেকে দেশের বিভিন্ন স্টেশনে স্টেশনে ঘুরেই সময় কাটে কিলার হেলাল-এর। ইতিমধ্যে ২০১৬-এ একটি মিউজিক ভিডিওতে মডেলও হন তিনি। ‘আমার ভাঙা তরী’ গানের মডেল হওয়ায় কাল হয় বগুড়ায় খুনি হেলাল হোসেন খ্যাত বাউল সেলিম-এর। ওই গানের সূত্র ধরে বুধবার রাতে ব্রাহ্মণবাড়িয়ার ভৈরব থেকে তাকে গ্রেফতার করে র‍্যাব। 

বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) দুপুরে রাজধানীর কারওয়ান বাজারে র‌্যাব মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান সংস্থাটির আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন।


খন্দকার আল মঈন বলেন, ১৯৯৭-এ এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে তিনি খুন করেন বিষ্ণু নামের এক যুবককে।  ২০০১-এ চাঞ্চল্যকর বিদ্যুৎ হত্যা মামলায় আসামিও হেলাল। ২০০৬-এ রবিউল নামের আরও এক যুবককে খুন করেন। পরে নারী নির্যাতনের মামলা হয় তাঁর বিরুদ্ধে। এসব মামলায় গ্রেফতারের পর কয়েক বছর জেল খাটেন তিনি। এরই মধ্যে ২০১৫-এ জামিনে বের হয়। পরে অপর একটি মামলায় যাবজ্জীবন রায় দেয় আদালত। এরপরই শুরু হয় তার ছদ্মজীবন। 

 
তিনি বলেন, ২০১৬-এ নারায়ণগঞ্জ সংগীত শিল্পী কিশোর পলাশ একটি মিউজিক ভিডিও বানাতে গিয়ে মডেল হিসেবে নারায়ানগঞ্জ স্টেশনে তাকে আবিষ্কার করেন। মডেল হিসেবে অভিনয় করার প্রস্তাব দিলে রাজি হয়ে যান এই দুর্ধর্ষ খুনি। ওই গানটির ভিডিও প্রায় ৪৫ মিলিয়ন মানুষ দেখেছে। এই ভিডিও থেকেই তাকে শনাক্ত করে র‌্যাব এবং গতকাল ভৈরব থেকে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতের বরাত দিয়ে খন্দকার আল মঈন বলেন, হেলাল তিনটি খুনের কথা স্বীকার করেছেন। তিনি বগুড়া থেকে পালিয়ে যাওয়ার পর কিশোরগঞ্জের ভেরবে ছদ্মবেশে বাউল সেজে আরও একটি বিয়ে করেন। প্রায় চার বছর ধরে সেই সংসার করে আসছেন। তার প্রথম ঘরে একটা ছেলে রয়েছে ২০ বছরের। তবে তাদের সংগে হেলাল-এর যোগাযোগ নেই। 

একুশে সংবাদ/এসএস