AB Bank
ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

রাজধানীতে র‌্যাবের অভিযানে ৬ ডাকাত গ্রেফতার


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৪:৪৪ পিএম, ২৪ অক্টোবর, ২০২১
রাজধানীতে র‌্যাবের অভিযানে ৬ ডাকাত গ্রেফতার

সাম্প্রতিক সময়ে আলোচিত রাজধানীর শ্যামলীতে অবস্থিত ইডেন অটো’স মোটর সাইকেল শো-রুমে ডাকাতির ঘটনার মূলহোতা মোঃ জহিরুল ইসলাম, জহিরসহ ডাকাত চক্রের ৬ সদস্যকে লুন্ঠিত অর্থ ও ডাকাতির কাজে ব্যবহৃত দেশীয় অস্ত্র ও অন্যান্য আলামতসহ ঢাকার কেরানীগঞ্জ ও ধামরাই থেকে গ্রেফতার করেছে র‌্যাব। 

 গত ১২ অক্টোবর  সন্ধ্যায় মিরপুরের শ্যামলীবাগ এলাকায় অবস্থিত উত্তরা মটরস এর ডিলার “ইডেন আটো’স” নামক শো-রুমে একটি ডাকাত দল শো-রুমে প্রবেশ করে ম্যানেজার ওয়াদুদ সজীব এবং মটর টেকনিশিয়ান নুরনবী হাসান’কে ধারালো চাপাতি দিয়ে আঘাত করে। এ সময় ডাকাত দলের কিছু সদস্য শো-রুমের দোতলায় উঠে গ্লাস, কম্পিউটার, ল্যাপটপ এবং ক্যাশ ড্রয়ার ইত্যাদি ভাংচুর করে এবং ক্যাশ হতে ৫ লক্ষ ৫০ হাজার টাকা এবং ডেস্কটপ মনিটর নিয়ে ডাকাতি শেষে প্রস্থান করে। উক্ত ঘটনায় শো-রুমের মালিক পক্ষ হতে কে এম আবদুল খালেক, শেরেবাংলা নগর থানায় ঘটনার পরদিন একটি মামলা দায়ের করেন যার মামলা নং-১৩, তারিখ ১৩ অক্টোবর ২০২১। ডাকাতির ঘটনাটি ঢাকার অন্যতম প্রধান সড়ক ও জনবহুল এলাকায় সংগঠিত হওয়ায় স্থানীয় জনগণ এবং ব্যবসায়ীদের মধ্যে ব্যাপক ভীতির/ত্রাসের সঞ্চার করে এবং গণমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমে আলোড়ন সৃষ্টি করে। উক্ত ঘটনার প্রেক্ষিতে র‌্যাব ছায়া তদন্ত শুরু করে ও গোয়েন্দা নজরদারী বৃদ্ধি করে। 

র‌্যাব জানায়  এরই ধারাবাহিকতায় গতকাল রাতে র‌্যাব সদর দপ্তর গোয়ন্দা শাখা ও র‌্যাব-২ ঢাকা জেলার দক্ষিণ কেরানীগঞ্জ এবং ধামরাই এলাকায় অভিযান পরিচালনা করে ডাকাত চক্রের মূলহোতা মোঃ জহিরুল ইসলাম  ও তার ৫ সহযোগী ১) মোঃ জসিম উদ্দিন ২) মোঃ জাহিদুল ইসলাম শিকদার ৩) মোঃ খায়রুল ভূঁইয়া ৪) মোঃ রাকিব হাসান ৫) মোঃ নয়নকে গ্রেফতার করেছে র‌্যাব।

উক্ত অভিযানে ডাকাতি কাজে ব্যবহৃত ৪টি চাপাতি, শো-রুম থেকে লুন্ঠিত এক লক্ষ তিরানব্বই হাজার টাকা উদ্ধার এবং ডাকাতিকালে তাদের পরিহিত ২টি গেঞ্জি এবং ১টি লুঙ্গি জব্দ করা হয়। এই ডাকাতির ঘটনায় গ্রেফতারকৃতরা তাদের সম্পৃক্ততার বিষয়টি স্বীকার করেছে। 

র‌্যাবের   প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা জানায়, তারা মোহাম্মদপুর কেন্দ্রিক একটি সংঘবদ্ধ অপরাধী চক্রের সদস্য, যার সদস্য সংখ্যা ৮-১০ জন। তারা সকলেই এই এলাকায় দীর্ঘদিন যাবৎ অস্থায়ীভাবে বসবাস করে আসছে এবং এই সূত্রে পরস্পরের পরিচিত। এই চক্রটি ঢাকার মোহাম্মদপুর, বসিলা, শ্যামলী এবং তৎসংলগ্ন এলাকায় বিভিন্ন পলাতক শীর্ষ সন্ত্রাসীদের নাম ভাঙিয়ে বিগত কয়েক বছর যাবত এলাকার ব্যবসায়ী, ক্ষুদ্র ব্যবসায়ী, নির্মাণাধীন ভবন মালিকদের নিকট চাঁদাবাজি করে আসছে। দাবীকৃত চাঁদা না দিলে তারা ভুক্তভোগীদের বিভিন্নভাবে হুমকি দিয়ে ভয়-ভীতি প্রদর্শন করে থাকে। তারপরেও কেউ চাঁদা দিতে অসম্মত হলে তারা ভুক্তভোগীদের বাসাবাড়ী অথবা ব্যবসা প্রতিষ্ঠান হামলা ও ডাকাতি করে থাকে। গ্রেফতারকৃতদের নামে একাধিক চুরি, ডাকাতি এবং চাঁদাবাজির মামলা রয়েছে। এছাড়াও তারা এলাকায় মাদক ও চোরাই অটোরিকশার ব্যাবসা, চুরি ছিনতাইসহ বিভিন্ন অপরাধে জড়িত। 

এদিকে  গ্রেফতারকৃতদের বিরুদ্ধে আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন আছে বলে জানিয়েছে র‌্যাব।

একুশে সংবাদ / বেলাল দেওয়ান/আল-আমিন

Link copied!