ঢাকা বৃহস্পতিবার, ২১ অক্টোবর, ২০২১, ৬ কার্তিক ১৪২৮

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

রাজধানীর কামরাঙ্গীরচরে দেশী-বিদেশী ব্রান্ডের নকল প্রসাধনী তৈরি, গ্রেফতার ১


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৪:৩৮ পিএম, ৩১ আগস্ট, ২০২১
রাজধানীর কামরাঙ্গীরচরে দেশী-বিদেশী ব্রান্ডের নকল প্রসাধনী তৈরি, গ্রেফতার ১

রাজধানীর কামরাঙ্গীরচরেই তৈরি হচ্ছে দেশী-বিদেশী ব্রান্ডের নকল প্রসাধনী। আর তা পৌঁছে যাচ্ছে ঢাকা শহরসহ দেশের প্রত্যন্ত অঞ্চলে। ঢাকা মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা বিভাগ গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে কামরাঙ্গীচরের একটি কারখানায় দেশী-বিদেশী ব্রান্ডের নকল প্রসাধনী তৈরি ও বাজারজাত করে আসছে। সেই তথ্য মতে গোয়েন্দা পুলিশ সেখানে অভিযান চালিয়ে কারখানার মালিক মোঃ মাহবুব রহমানকে গ্রেফতার করে। 

ডিএমপি মিডিয়া এন্ড পাবলিক রিলেশন জানায়, দেশে ভেজাল বিরোধী অভিযানের পাশাপাশি গোয়েন্দা নজরদারি অব্যাহত রয়েছে। তারই ধারাবাহিকতায় গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ এই অভিযান পরিচালনা করে। অভিযানে নেতৃত্ব দেয়া গোয়েন্দা লালবাগ বিভাগের অস্ত্র উদ্ধার ও মাদক নিয়ন্ত্রণ টিমের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মোঃ ফজলুর রহমানসহ এই টিমের একটি চৌকস দল। পুলিশের এই কর্মকর্তা একুশে সংবাদ ডটকমকে জানান, গতকাল ৩০ আগস্ট সোমবার বিকেল ৫.২৫ ঘটিকাযর সময় কামরাঙ্গীরচর এলাকা থেকে বিপুল দেশী-বিদেশী ব্রান্ডের নকল প্রসাধনীসহ মাহবুবকে গ্রেফতার করা হয়। পুলিশের প্রাথমিক জিঙ্গেসাবাদে গ্রেফতারকৃত কারখানার মালিক মাহবুব রহমান প্রায় ৪/৫ মাস ধরে গোপনে এই নকল প্রসাধনী তৈরি করে রাজধানীসহ বিবিন্ন জেলায় বিক্রি করে আসছে।

দেশী-বিদেশী বিভিন্ন ব্রান্ডের নকল প্রসাধনী উদ্ধার সম্পর্কে গোয়েন্দা পুলিশ আরো বলেন, আমাদের কাছে তথ্য আসে যে কামরাঙ্গীরচর এলাকায় নকল প্রসাধনী প্রস্তুত হচ্ছে এবং তা দেশের প্রত্যন্ত অঞ্চলে ছড়িয়ে যাচ্ছে। এই তথ্যের ভিত্তিতে ওই এলাকায় অভিযান পরিচালনা করা হয়। অভিযানে উদ্ধার করা হয় বিদেশী জনসন কোম্পানির স্যাম্পু, বেবি অয়েল, ভারতীয় কুমারী ব্রান্ডের হেয়ার অয়েল, চীনের গুনজহু লিলি কোম্পানীর এলোভেরা জেল, স্পেনের ওয়েলস ব্রান্ডের ক্যাস্টর অয়েল এবং দেশীয় প্যারাসুট ব্রান্ডের বেলী ফুলে কোকোনাট হেয়ার অয়েল।

 

এই সক্রান্ত রাজধানী কামরাঙ্গীরচর থানায় বিশেষ ক্ষমতা আউনে পুলিশ বাদী হয়ে গ্রেফতারকৃত কারখানার মালিক মাহবুব রহমানের বিরুদ্ধে মামলা দায়ের করে, গ্রেফতারকৃতকে বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে বলে জানান পুলিশের এ কর্মকর্তা।

 

একুশে সংবাদ/এসএম