ঢাকা সোমবার, ২৭ সেপ্টেম্বর, ২০২১, ১২ আশ্বিন ১৪২৮

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

পেটের ভিতরে ইয়াবা! ৬ সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৬:৩২ পিএম, ৪ আগস্ট, ২০২১
পেটের ভিতরে ইয়াবা! ৬ সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব

নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ হতে অভিনব কায়দায় পেটের ভিতরে নিয়ে ইয়াবা ট্যাবলেট পাচারকালে আন্তঃ জেলা মাদক ব্যবসায়ী চক্রের ৬ সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব-১ সেসময় বিপুল পরিমাণ ইয়াবা ট্যাবলেটসহ মাদক পরিবহনে ব্যবহৃত প্রাইভেটকার জব্দ।

র‌্যাব জানায়, তাদের চলমান মাদক বিরোধী অভিযানের ধারাবাহিকতায় র‌্যাব-১ গোয়েন্দা তথ্যের মাধ্যমে জানতে পারে যে, একটি সংঘবদ্ধ চক্র মাদকদ্রব্য ইয়াবার বড় একটি চালান কক্সবাজার হতে বিশেষ কৌশলে (পাকস্থলির ভিতর) বহন করে প্রাইভেটকারযোগে রাজধানীর দিকে নিয়ে আসছে। 

চক্রটিকে গ্রেফতারের লক্ষ্যে র‌্যাব-১ গোয়েন্দা নজরদারী বৃদ্ধি করে এবং তাদের গতিবিধি অনুসরণ করতে থাকে। অতঃপর গত কাল অনুমানিক রাত সাড়ে এগারোটা সময় র‌্যাব-১ এর একটি আভিযানিক দল নারায়নগঞ্জ জেলার রূপগঞ্জ থানাধীন কাঞ্চন পৌরসভাস্থ কাঞ্চন ব্রীজ সংলগ্ন এলাকায় চেকপোষ্ট স্থাপন করে। 

চেকপোস্ট চলাকালীন একটি প্রাইভেটকার (ঢাকা মেট্রো গ-৩৩-৮৯১৫) দ্রুতগতিতে চেকপোস্ট অতিক্রম করার চেষ্টা করলে উক্ত গাড়ির গতিরোধ করে বর্ণিত গাড়ি হতে চালকসহ আন্তঃ জেলা মাদক ব্যবসায়ী চক্রের সক্রিয় ৬ জন সদস্যকে গ্রেফতার করে। 

গ্রেফতারকৃতরা হলো- ১) মোঃ ইমন হোসেন (২০), জেলা-গোপালগঞ্জ, ২) মোঃ আজিজুল ইসলাম (২২), জেলা-লালমনিরহাট, ৩) মোঃ শাহিন মন্ডল (৩০), জেলা-শেরপুর, ৪) মোঃ মামুনুর রশিদ (২৫), জেলা-শেরপুর, ৫) মোঃ হাসিবুর রহমান ইয়াছিন (১৮), জেলা-জামালপুর এবং ৬) মোঃ ইমরান (৩১), জেলা- চট্টগ্রাম।  গ্রেফতারকৃতদের নিকট হতে ১৬,০৫০ পিস ইয়াবা, ৯ টি মোবাইল ফোন, নগত ১৯০০ টাকা এবং মাদক পরিবহনের কাজে ব্যবহৃত একটি প্রাইভেটকার জব্দ করা হয়। 

র‌্যাব জানায়, গ্রেফতারকৃতদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা “ফিউচারটেক ২০ টেলিকমিউনিকেশন সার্ভিস কোম্পানী” নামীয় প্রতিষ্ঠানে কর্মরত হিসেবে ভূয়া পরিচয়পত্র ধারণ পূবর্ক “জরুরী মোবাইল টাওয়ারের কাজে নিয়োজিত” স্টিকার ব্যবহার করে এই বিপুল পরিমাণ ইয়াবা ট্যাবলেট নিয়ে আসছিল। 

ধৃত আসামীদের হাসপাতালে নিয়ে এক্স-রে করানো হলে আসামীদের পাকস্থলিতে বিপুল পরিমাণ সন্দেহজনক বস্তুর উপস্থিতি ধরা পড়ে। পরবর্তীতে চিকিৎসকের সহায়তায় আসামীদের পাকস্থলি হতে বিশেষ কৌশলে এই বিপুল পরিমাণ ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়।

তাদের জিজ্ঞাসাবাদে আরও জানা যায়, তারা একটি সংঘবদ্ধ মাদক ব্যবসায়ী চক্রের সক্রিয় সদস্য। তারা কক্সবাজার জেলার সীমান্তবর্তী এলাকা হতে চোরাচালানের মাধ্যমে ইয়াবার চালান নিয়ে আসে। পরবর্তীতে ইয়াবার চালানগুলো বিভিন্ন পরিবহণের মাধ্যমে রাজধানী ঢাকাসহ সারাদেশে মাদক ব্যবসায়ীদের নিকট সরবরাহ করে। তারা আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে ফাঁকি দিতে মাদক পরিবহনে নিত্য নতুন কৌশল অবলম্বন করে আসছে। 

এই চক্রের অন্যতম সদস্য কক্সবাজারের জনৈক মাদক ব্যবসায়ী। ধৃত আসামীদের জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা পেশায় শ্রমজীবী। তারা বিগত ০৩ মাস যাবত বর্ণিত কৌশল অবলম্বন করে বিপুল পরিমাণ ইয়াবা ট্যাবলেট রাজধানী ঢাকায় নিয়ে এসেছে। 

তারা ইতিপূর্বে ১০/১২ টি ইয়াবার চালান রাজধানী ঢাকাসহ আশপাশের জেলাসমূহে সরবরাহ করেছে বলে স্বীকার করে।  গ্রেফতারকৃতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন।


একুশে সংবাদ/বেলাল/প