AB Bank
ঢাকা বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

নোয়াখালীর আলোচিত সাংবাদিক বোরহান হত্যা মামলার আসামী গ্রেফতার


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৪:৪৩ পিএম, ২৯ জুলাই, ২০২১
নোয়াখালীর আলোচিত সাংবাদিক বোরহান হত্যা মামলার আসামী গ্রেফতার

নোয়াখালীর কোম্পানীগঞ্জ থানার বহুল আলোচিত সাংবাদিক বোরহান উদ্দিন মোজাক্কির হত্যা মামলা আসামী গ্রেফতার। ঘটনায় সন্দিগ্ধ আসামী মোঃ আমজাদ হোসেন প্রঃ মাসুদ (৩৩), পিতা-মোঃ মফিজ উল্ল্যা, মাতা-সামসুন্নাহার, সাং-চরকাকড়া, থানা-কোম্পানীগঞ্জ, জেলা-নোয়াখালীকে গত ২৪ জুলাই রাত ১০ টার সময় কোম্পানীগঞ্জ থানাধীন চরকালী ৩ নং ওয়ার্ড মোল্লার দোকান নামক স্থান হইতে গ্রেফতার করা হয়। 

গত ১৯ ফেব্রুয়ারী বিকাল বেলায় কোম্পানীগঞ্জ থানাধীন চাপরাশিরহাট বাজারে আওয়ামীলীগের দুই পক্ষের মধ্যে সংঘষের ঘটনা ঘটে।  সংবাদিক বোরহান উক্ত ঘটনাস্থলে উপস্থিত থেকে উভয় পক্ষের সংঘর্ষের ছবি/ভিডিও ধারণ করছিলেন। বর্ণিত আসামী ও অপরাপর আসামীসহ বেআইনী জনতাবদ্ধে অস্ত্র-শস্ত্রে সজ্জিত হয়ে দাঙ্গা হাঙ্গামা সৃষ্টি করত এলোপাতাড়ি গুলিবর্ষন করে মর্মে প্রাথমিকভাবে সাক্ষ্য প্রমাণ পাওয়া যায়। 

উক্ত ঘটনার প্রেক্ষিতে সাংবাদিক বোরহান ঘটনাস্থলে গুলিবিদ্ধ হয়ে গুরুতর জখম প্রাপ্ত হন। ভিকটিমকে প্রথমে ২৫০ শর্র্য্যা বিশিষ্ট জেনারেল হাসপাতাল, নোয়াখালীতে নিয়ে গেলে সেখানে কর্তব্যরত ডাক্তার তার অবস্থা আশঙ্খাজনক দেখে তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করে এবং সেখানে চিকিৎসাধীন অবস্থায় গত ২০ ফেব্রুয়ারী তিনি মৃত্যুবরণ করেন। 

মামলাটি কোম্পানীগঞ্জ থানা কিছুদিন তদন্ত করে এবং তদন্তাধীন অবস্থায় পুলিশ হেডকোয়ার্টার্স এর মাধ্যমে পিবিআই, নোয়াখালী জেলায় পরবর্তী তদন্তের জন্য প্রেরণ করা হয়। পিবিআই এর ডিআইজি জনাব বনজ কুমার মজুমদার এর সঠিক তত্ত্বাবধান ও দিক নির্দেশনায় পিবিআই নোয়াখালী জেলার ইউনিট ইনচার্জ পুলিশ সুপার, জনাব মোঃ মিজানুর রহমান মুন্সি এর সার্বিক সহযোগীতায় মামলাটির তদন্তকারী কর্মকর্তা পুলিশ পরিদর্শক জনাব মোঃ মোস্তাফিজুর রহমান মামলাটি তদন্ত করছেন। 

গ্রেফতারকৃত আসামী মোঃ আমজাদ হোসেন প্রঃ মাসুদ (৩৩), মামলার ঘটনায় সম্পৃক্ততার বিষয়ে গত ২৫ জুলাই বিজ্ঞ আদালতে স্বেচ্ছায় সিআরপিসি ১৬৪ ধারায় জবানবন্দী প্রদান করেন। ঘটনার সময়ে তার অপর সহযোগী ইতোপূর্বে গ্রেফতারকৃত সন্দিগ্ধ আসামী মোঃ বেলাল এর নিকট হতে একটি শর্টগান নিয়ে প্রতিপক্ষ লোকদের তাড়া করে। 

পরবর্তীতে গ্রেফতারকৃত সন্দিগ্ধ আসামী মোঃ বেলাল এর নিকট অস্ত্রটি জমা দিয়ে দেয় মর্মে স্বীকার করে। মামলাটি তদন্তাধীন আছে। ইতোমধ্যে উক্ত মামলা সংক্রান্তে ১৮ জন আসামীকে গ্রেফতার করা হয়।


একুশে সংবাদ/বেলাল/প

Link copied!