ঢাকা শুক্রবার, ০৬ আগস্ট, ২০২১, ২২ শ্রাবণ ১৪২৮

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

বিদেশী পিস্তল ও হেরোইনসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার 


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৩:৩০ পিএম, ২০ জুলাই, ২০২১
বিদেশী পিস্তল ও হেরোইনসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার 

সাভার মডেল থানাধীন নিশ্চিন্তপুর এলাকা হতে অস্ত্রধারী সন্ত্রাসী ও চিহ্নিত মাদক ব্যবসায়ী আবুল কালাম @ ভাঙ্গারী কালাম’কে বিদেশী পিস্তল ও হেরোইনসহ গ্রেফতার করেছে র‌্যাব-৪ এর একটি চৌকস দল।

গতকাল  রাত ২.৩০ ঘটিকার সময় গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৪ এর একটি আভিযানিক দল সাভার মডেল থানাধীন বিরুলিয়া আকরাইন এলাকায় অভিযান পরিচালনা করে ১ টি বিদেশী পিস্তল, ১ টি ম্যাগাজিন, ১ রাউন্ড গুলি ও ২৭ গ্রাম হোরোইনসহ চিহ্নিত সন্ত্রাসী ও  মাদক ব্যবসায়ী আবুল কালাম @ ভাঙ্গারী কালামকে গ্রেফতার করে।

র‌্যাবের প্রাথমিক অনুসন্ধানে  জানা যায় যে, আবুল কালাম @ ভাঙ্গারী কালাম বয়স ৪০ বছর। সে  ভোলা জেলার সদর থানায় ১৯৭৭ সালে জন্ম গ্রহণ করে। সে ৭ম শ্রেণী পর্যন্ত লেখাপড়া করে এবং তারপর লেখাপড়া বাদ দিয়ে ১৯৯৭ সালে ভোলা হতে ঢাকা চলে আসে। কল্যানপুর নতুন বাজার এলাকায় সে মাছের ব্যবসা শুরু করে। তখন সে মিরপুর মডেল থানাধীন কল্যানপুর বস্তিতে থাকতো। ২০০৪ সালে সে মাছের ব্যবসা ছেড়ে দিয়ে এলাকায় ভাঙ্গারীর ব্যবসা শুরু করে। মুলত তখন থেকেই এলাকায় তার নাম ভাঙ্গারী কালাম হিসেবে পরিচিত। সেখান থেকেই মূলত সে বিভিন্ন অপরাধমূলক কর্মকান্ড পরিচালনা করে আসছে। সে এলাকার শীর্ষ সন্ত্রাসী বিকাশ এর ছত্রছায়ায় চলাফেরা করে এবং বিকাশ সকল সময় তাকে বিভিন্ন দেশী ও বিদেশী অস্ত্রের যোগান দিয়ে আসছিলো। মূলত এখান থেকেই আবুল কালাম @ ভাঙ্গারী কালাম এর উথ্যান শুরু হয়। 

র‌্যাব আরো জানা যায় যে, তার বিরুদ্ধে রাজধানীর বিভিন্ন থানায় মাদক, অস্ত্রসহ বিভিন্ন প্রকার একাধিক  মামলা রয়েছে। ২০১৫ সালে তাকে অস্ত্রসহ গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত আসামী অস্ত্র প্রদর্শন সহ ভয়ভীতি দেখিয়ে বিভিন্ন সন্ত্রাসী কার্যকলাপ করে আসছিলো। সে একাধারে সন্ত্রাসী ও জমিদখলকারী। এছাড়াও সে এলাকার চিহ্নিত মাদক ব্যবসায়ী। সে দীর্ঘদিন যাবত বাংলাদেশের বিভিন্ন এলাকা হতে মাদকদ্রব্য হেরোইন সংগ্রহ করে রাজধানীর বিভিন্ন এলাকায় পাইকারি মূল্যে বিক্রয় করে আসছিল। তার বিরুদ্ধে বিভিন্ন থানায় একাধিক মাদক মামলা রয়েছে।


একুশে সংবাদ/বেলাল/ব