AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সুদখোরের টাকার চাপে যুবকের আত্মহত্যা


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৭:৪৯ পিএম, ২৩ জুন, ২০২১
সুদখোরের টাকার চাপে যুবকের আত্মহত্যা

নাটোরের বড়াইগ্রামে সুদখোর সেকেন্দারের (৫৫) টাকার চাপে শামীম প্রামানিক (২৫) নামে এক যুবকের আত্মহত্যার ঘটনা ঘটেছে। নিহত শামীম উপজেলার বনপাড়া পৌরসভার ১২ নাম্বার ওয়ার্ডের আটুয়া গ্রামের মোঃ জামাল প্রামানিকের ছেলে।

কাউন্সিলর দুলাল হোসেন ও নিহতের পরিবার জানায়, শামীম তার অভিভাবকদের অজান্তে মাঝগাঁও ইউনিয়নের লাথুরিয়া গ্রামের পলান প্রামানিকের ছেলে সেকেন্দারের কাছ থেকে আট মাস আগে ১০ হাজার টাকা নেয়।সেকেন্দারকে দুই কিস্তি সুদের টাকাও দেয়।পরে শামীম টাকা দিতে না পারায় বেশ কিছুদিন ঢাকায় অবস্থান করে।কয়েকদিন আগে সে গোধড়া গ্রামে নানার বাড়ি আসে।ঐদিন দুপুরে সেকেন্দার লোকজন সহ নানার বাড়িতেই শামীমকে আটক করে এবং টাকা না দিলে গাছে টাঙ্গিয়ে মারধরের হুমকি দেয়। এ সময় শামীম সুদখোরদের হাত থেকে রক্ষা পেতে টাকা দেয়ার প্রতিশ্রুতি দেয়।নিহত শামীম টাকার জোগাড় করতে না পেরে মঙ্গলবার সন্ধ্যায় অপমানে ইদুর মারা গ্যাসের বড়ি খেয়ে অসুস্থ্য হয়ে পড়ে।

অসুস্থ অবস্থায় স্বজনরা তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান। চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার দিবাগত রাত ৯টার দিকে তার মৃত্যু হয়।

এদিকে সুদ ব্যবসায়ী সেকেন্দারের ভয়ে আটুয়ার ১০/১২ জন লোক গ্রামছাড়া রয়েছে।তাছাড়াও চড়া সুদে টাকা দিয়ে ফাঁকা চেক নিয়ে বিভিন্নভাবে মামলার মাধ্যমে হয়রানির শিকার হয়েছে অন্তত ১০/১২ টি পরিবার।জায়গা জমি বিক্রী করে তারা আজ অসহায়।

রাকু প্রামানিকের ছেলে রওশন আলী বলেন-শামীমের মত আজ আমারও বিষ খেয়ে মরা ছাড়া উপায় নেই।সেকেন্দারের কাছ থেকে ২৫ হাজার টাকা নিয়ে দেড় লক্ষ টাকা দিয়েও রেহাই পাইনি।চেক দিয়ে মামলা করে আমাকে এক বছর জেল খাটিয়েছে।

একই গ্রামের আতাহার হাজির ছেলে কাজল হোসেন বলেন-এই সেকেন্দারের কাছ থেকে আমি ৫০হাজার টাকা নিয়ে আড়াই লক্ষ টাকা দিয়েছি। তারপরও সে টাকার জন্য আমাকে মারপিট করে রক্তাক্ত করেছে।আমার শরীরে ৩শ ৮৬ টি সেলাই দেওয়া আছে।আজ আমি তার কারনে পঙ্গুত্ব জীবন যাপন করছি।

করোনা ভাইরাসের চেয়েও ভয়ঙ্কর সুদ ব্যবসায়ী সেকেন্দারকে আইনের আওতায় এনে দৃষ্টান্তমুলক শাস্তির দাবি জানিয়েছেন এলাকাবাসী। 

বড়াইগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আনোয়ারুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এ ব্যাপারে অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। 

 

 

 

একুশে সংবাদ/সুরুজ আলী

Link copied!