AB Bank
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

মেহজাবিন খুনের দায় স্বীকার করলেও স্বজনদের সন্দেহের তীর শফিকুলের দিকে


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
১২:২৯ পিএম, ২১ জুন, ২০২১
মেহজাবিন খুনের দায় স্বীকার করলেও স্বজনদের সন্দেহের তীর শফিকুলের দিকে

রাজধানীর কদমতলীতে একই পরিবারের বাবা, মা ও বোনকে হত্যার দায় স্বীকার করেছে মেহজাবিন।তবে মেহজাবিনের দুই খালার দাবি,  মেহজাবিন নয় বরং স্বামী শফিকুল নিজে এ হত্যাকাণ্ড চালিয়েছেন।তারা বলছেন, হত্যাকাণ্ডে হয়তো মেহজাবিন ‘সহায়তা’ করে থাকতে পারেন।

প্রাথমিকভাবে হত্যার পেছনে মেহজাবিন ইসলাম মুনের ছোট বোনের সঙ্গে স্বামী শফিকুলের পরকীয়া আর সম্পত্তির লোভ কাজ করেছে বলে জানতে পেরেছে পুলিশ।

এছাড়া,মেহজাবিনকে দিয়ে তার মা ‘অনৈতিক কাজ’ করিয়েছিলেন। বেশ কয়েকবার অন্য পুরুষের সঙ্গে শারীরিক সম্পর্কে বাধ্য করা হয় তাকে। ওই ঘটনার পর থেকেই মায়ের প্রতি ক্ষোভের জন্ম হয় তার।সেই ক্ষোভ থেকেও এ ধরনের হত্যার পরিকল্পনা করা হতে পারে বলে ধারনা তদন্ত সংশ্লিষ্টদের ।

লোমহর্ষক এ খুনের ঘটনায় নিহত মাসুদ রানার বড় ভাই সাখাওয়াত হোসেন বাদী হয়ে মামলা করেন। সে মামলায় মেহজাবিন ইসলাম মুনের গতকাল (২০ জুন) চার দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। এরপর হাসপাতাল থেকে গতকালই শফিকুলকে পুলিশ হেফাজতে নেয়া হয়েছে। আজ (২১ জুন) তাকে আদালতে হাজির করা হবে।

তবে এ ঘটনার আগের কয়েক বছরের চাঞ্চল্যকর তথ্য  পাওয়া গেছে মেহজাবিনের দুই খালার কাছে। মেহজাবিনের ছোট বোন জান্নাতুলের সঙ্গে শফিকুলের পরকীয়া এবং মেহজাবিনের এক সময়ের গৃহশিক্ষক আমিনুল হত্যাকাণ্ডের ঘটনাও উঠে এসেছে তাদের বর্ণনায়।

গ্রেফতার হওয়া মেহজাবিনের খালা ইয়াসমিন বলেন, শফিকুলের সঙ্গে বিয়ের আগে মেহজাবিন আমিন নামে একজনের কাছে প্রাইভেট পড়ত। সে সময় মেহজাবিনের সঙ্গে প্রেমের পরে শারীরিক সম্পর্ক গড়ে ওঠে আমিনের। বিষয়টি জানাজানি হলে দ্রুত শফিকুলের সঙ্গে তার বিয়ে দেয়া হয়। তবে বিয়ের পর শফিকুল সন্দেহ করত, আমিনের সঙ্গে মুনের সম্পর্ক এখনও আছে। এরপর ২০১৬ সালে আমিনকে হত্যা করা হয়।

হত্যার ঘটনায় যে মামলা হয় তাতে শফিকুল ইসলাম, তার শাশুড়ি মৌসুমী, খালা শাশুড়ি শিউলি আক্তার ও স্ত্রী মেহজাবিনকে আসামি করে মামলা হয়। সে মামলায় তারা জেলও খেটেছেন। মেহজাবিনকে পরবর্তীতে আদালত খালাস দেন।

ইয়াসমিন বলেন, মেহজাবিনকে বিয়ের পর শফিকুল অনেক মারপিট করত। শফিকুলের বাসা থেকে মেয়েকে নিয়ে একবার সে পালিয়েও যায়। পরে মীমাংসা করে তারা আবার সংসার শুরু করে। আমার বোনের কোনো ছেলে নেই। এ কারণে শফিকুল ভাবত, জান্নাতুল আর মেহজাবিনকে ‘একসঙ্গে পেলে’ তাদের বাবার সব সম্পত্তি তার হাতের মুঠোয় নেয়া যাবে।

তিনি আরও বলেন, ‘আমার আরেক ভাগনি জান্নাতুলের সঙ্গেও শফিকুল অবৈধ শারীরিক সম্পর্ক গড়ে তুলেছিল। শারীরিক সম্পর্কের পর শফিকুল জান্নাতুলকে বলত ‘তুমি যদি আমার কথা না শোনো তাহলে আমাদের ভিডিওগুলো ফেসবুকে ছেড়ে দেব।’ অন্যদিকে, মেহজাবিনকে বলত, ‘তুমি যদি এগুলো কাউকে বলো তাহলে তোমাকে মেরে ফেলব।’ যেহেতু শফিকুল আগে একটি ‘খুন করেছে’ এজন্য মেহজাবিন ভয় পেত। এছাড়া তাদের বাচ্চাটাকেও জিম্মি করে রাখত, হত্যার ভয় দেখাত।’

ইয়াসমিনের দাবি, ‘তিনজনকে হত্যা করেছে শফিকুল নিজেই। এরপর তাকে যাতে সন্দেহ না করা হয় সেজন্য সেও ওষুধ খেয়ে অসুস্থতার ভান করে। নিজে হত্যার পর সে (শফিকুল) মেহজাবিনকে দিয়ে ৯৯৯-এ ফোন দেয়ায়।’

মেহজাবিনের আরেক খালা শিউলি আক্তার বলেন, ‘মেহজাবিনের সঙ্গে বিয়ের পর জান্নাতুলকে ব্ল্যাকমেইল করে অবৈধ শারীরিক সম্পর্ক গড়ে তোলে মেহজাবিনের স্বামী শফিকুল। এরপর আমরা জানার পর জান্নাতুলকে অনেক বুঝিয়েছি। বোঝানোর পর সে অবৈধ সম্পর্কের পথ থেকে সরে আসে। বিষয়টি মেহজাবিন জেনে গেলে শফিকুল নিজের মেয়েকে মেরে ফেলার ভয় দেখাত। মেহজাবিনকে মারপিটও করত শফিকুল। একপর্যায়ে সম্পত্তি দখলের জন্য শফিকুল জান্নাতুলকে স্ত্রী হিসেবে দাবি করে। জান্নাতুলের বিয়ের কোনো প্রস্তাব এলে বিয়ে ভেঙে দিতে শুরু করে শফিকুল।’

তিনি বলেন, ‘শফিকুল আমিন হত্যা মামলার আসামি। আমাকেও ওই মামলায় আসামি করা হয়। আমার দুলাভাই (নিহত মাসুদ রানা) বিদেশ থেকে ফেরার পর নানা রকম টালবাহানা করে সম্পত্তি ও টাকা পয়সা হাতিয়ে নিতে চায় সে। আমিন হত্যা মামলা শেষ করার জন্য ২০ লাখ টাকা চায় শফিকুল। কিন্তু আমার বোন তাকে টাকা দিতে রাজি হয় না। এজন্য পরিকল্পনা করে মেহজাবিন ও শফিকুল মিলে চা ও পানির সঙ্গে চেতনানাশক ওষুধ খাইয়ে তাদের হত্যা করে। এটা আমাদের দৃঢ় বিশ্বাস। শফিকুলকে রিমান্ডে নিলে আসল ঘটনা বেরিয়ে আসবে। যেভাবে তাদের হাত শক্ত করে বাঁধা ছিল, সেটা মেহজাবিনের একার পক্ষে সম্ভব না। তাদের বাসায় সিসিটিভি আছে সেগুলো চেক করলে ঘটনা জানা যাবে। এই হত্যাকাণ্ডে মেহজাবিনের যদি ৫০ ভাগ দোষ থাকে তাহলে শফিকুলের দোষ ১০০ ভাগ।’

এদিকে মেহজাবিনকে আজ সোমবার আদালতে নেয়া হয়েছে।

রোববার (২০ জুন) আদালত প্রাঙ্গণে মেহজাবিন ইসলাম মুন বলেছেন, ‘পরিবারের সঙ্গে আমার দ্বন্দ্ব ছিল। এছাড়া ছোট বোনের সঙ্গে আমার স্বামীর পরকীয়া ছিল। এ কারণে আমি তাদের হত্যা করি। এ হত্যাকাণ্ডের মাধ্যমে সব সমস্যার সমাধান হয়েছে বলে আমি মনে করছি।’

হত্যাকাণ্ডের বিষয়ে মেহজাবিন আরও বলেন, ‘তিনজনকে আমি একাই হত্যা করেছি। এ হত্যাকাণ্ডের সাথে কেউ জড়িত নয়। আমি এতে বিন্দুমাত্র অনুতপ্ত নই।’

কদমতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জামাল উদ্দিন মীর বলেন, ‘অনৈতিক সম্পর্কের জেরে ঘটে যাওয়া এ হত্যাকাণ্ডের পেছনে আরও কোনও কারণ লুকিয়ে আছে কি-না এ বিষয়টিও খতিয়ে দেখা হচ্ছে। এ ঘটনায় আর কারও জড়িত থাকার প্রমাণ পেলে আইনানুগ ব্যবস্থা নেবে পুলিশ। 

এছাড়া পরিবারের অন্যদের জিজ্ঞাসাবাদ ও বিভিন্ন বিষয় পর্যালোচনা করে মামলাটির তদন্ত চলছে বলেও জানান তিনি।

একুশে সংবাদ/তাশা

Link copied!