AB Bank
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

নতুন আরেকটি মাদকের সন্ধান পেল পুলিশ


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
১২:২৪ পিএম, ১০ জুন, ২০২১
নতুন আরেকটি মাদকের সন্ধান পেল পুলিশ

সম্প্রতি এলএসডি মাদক নিয়ে যখন আইনশৃঙ্খলা বাহিনী যখন তৎপর ঠিক তখনই আরেকটি মাদকের সন্ধান পেলো পুলিশ। নতুন মাদকটির নাম ব্রাউনি। এটি তেল, মাখন আর সেদ্ধ গাঁজার নির্যাস দিয়ে তৈরি। দেখতে হুবহু কেকের মতো হলেও এই মাদকটির গ্রাহকও মূলত উচ্চবিত্তরা।

তেল, মাখন আর সেদ্ধ গাঁজার নির্যাস দিয়ে তৈরি করা হচ্ছে বিশেষ ধরনের এই মাদক ব্রাউনি। ব্যবসায় জড়িত অভিযোগে বিশ্ববিদ্যালয়পড়ুয়া দুই শিক্ষার্থীকে গ্রেপ্তারের পর গোয়েন্দা পুলিশ বলছে, এলএসডি নিয়ে তদন্ত করতে গিয়ে মিলেছে এই মাদকের সন্ধান।

দেখতে হুবহু কেক। কেক বানাতে যেসব উপাদান লাগে, তার সবই আছে এতে। তবে এটি বিশেষ ধরনের কেক। রয়েছে বাড়তি কিছু উপাদান। মেশানো হয়েছে তেল, বাটার আর সেদ্ধ গাজার নির্যাস। নাম গাঁজার কেক কিংবা ব্রাউনি। 

ঢাকা মহানগর গোয়েন্দা বিভাগের রমনা বিভাগের উপপুলিশ কমিশনার এইচ এম আজিজুল হক বলেন, এলএসডি নামক একটা মাদক আমরা ধরেছি। আসামিদের নিয়ে যখন কাজ করছি তখনই তারা আমাদের জানিয়েছিল বিশেষ ধরনের মাদক দীর্ঘদিন ধরে চলছিল। 

রাজধানীর বেশ কয়েকটি এলাকায় অভিযান চালিয়ে সাড়ে তিন কেজি ব্রাউনি উদ্ধারের পাশাপাশি বিশ্ববিদ্যালয় পড়ুয়া দুই তরুণকে গ্রেপ্তার করা হয়েছে। যারা নিজেরা সেবন করতে গিয়ে, একপর্যায়ে জড়িয়েছেন ভয়ংকর এই মাদকের ব্যবসায়।

এইচ এম আজিজুল হক আরও বলেন, আমরা যাদেরকে ধরেছি। তারা উচ্চ পরিবারের সন্তান। এই ব্রাউনিগুলো তিন থেকে দশ হাজার টাকা পর্যন্ত বিক্রি হয়। এটা খেলে এক সপ্তাহ পর্যন্ত নেশা থাকে।

পুলিশ বলছে, মাদকটি ব্যয়বহুল হওয়ায় সাধারণত উচ্চবিত্ত পরিবারের সন্তানরাই এর মূল ভোক্তা। নগরকেন্দ্রিক জীবনের পার্টি কালচারে মাতোয়ারা তরুণদের মধ্যে ব্রাউনির জনপ্রিয়তা বেশ।

এলএসডির মতো ব্রাউনিও অনলাইনে বিভিন্ন ক্লোজড গ্রপের মাধ্যমে কেনাবেচা হয় বলে তথ্য পাওয়ার দাবি পুলিশের।

বিশেষ এই মাদকটি দীর্ঘদিন ধরে মাদকসেবীরা ব্যবহার করলেও এটি ছিল ধরাছোঁয়ার বাইরে জানিয়ে পুলিশ বলছে ভয়ংকর এলএসডি নিয়ে তদন্ত করতে গিয়ে সন্ধান মেলে ব্রাউনির।

একুশে সংবাদ/তাশা

Link copied!