ঢাকা বৃহস্পতিবার, ২৪ জুন, ২০২১, ১০ আষাঢ় ১৪২৮

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

সরকারি সড়কে বসত বাড়ি নির্মাণ


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি,গাজীপুর
১২:৩১ পিএম, ২৪ মে, ২০২১
সরকারি সড়কে বসত বাড়ি নির্মাণ

ইউনিয়ন পরিষদের আওতাভোক্ত সরকারি সড়কের উপর বসত বাড়ি নির্মাণ করে এলাকার শতশত মানুষকে আটকে দেওয়ার অভিযোগ পাওয়া গেছে। এতেকরে ওই এলাকা শত শত মানুষ চরম দুর্ভোগে পড়েছে। ঘটনাটি ঘটেছে গাজীপুরের শ্রীপুর উপজেলার ২নং গাজীপুর ইউনিয়নের নগরহাওলা গ্রামের ৪নং ওয়ার্ডে।

মৃত হাবিবুর রহমান ফকিরের ছেলে মো:আলমগীর হোসেন ফকির বলেন, উপজেলার নগরহাওলা গ্রামের ওই রাস্তাটি ২নং গাজীপুর ইউনিয়ন পরিষদের অধীনস্থ । গত ২১ মে দুপুরে এই রাস্তা দিয়ে নিজ বাড়ীতে আসতে ছিলাম এমতাবস্থায় আমার চলার পথে বাধা সৃষ্টি করে। এবং এক পর্যায়ে আমাকে অকথ্য ভাষায় গালাগালি করে। এবিষয়ে প্রতিবাদ করলে আমাকে লাটি,রটও দা দিয়ে আমাকে মেরে ফেলার জন্য আগায়া আসতে থাকলে আমি প্রাণের ভয়ে দৌড়ে চলে যাই।

একই গ্রামের মুলকুতুর রহমানের ছেলে জাহাঙ্গীর আলম সোহাগ বলেন, সরকারী রাস্তার মধ্যে বাড়ি নির্মাণ করে রেখেছে আমজাদ হোসেন। পাশে বিকল্প যে রাস্তা ছিল সেটাও বন্ধ করে দিয়েছে, এই রাস্তা বন্ধের বিষয়ে প্রতিবাদ করার কারনে আমাকে প্রকাশ্যে মেরে ফেলবে বলে হুমকি দিচ্ছে আমজাদ হোসেন । এবং সে তার ফেইসবুক যোগাযোগ মাধ্যমে আমার নামে বিভিন্ন ধরনের পোষ্ট দিয়ে মিথ্যা অপপ্রচার চালাচ্ছে। এবং আমার কাছে ১০ লক্ষ টাকা চাঁদা দাবি করে। তার দাবি কৃত চাঁদার টাকা দিতে অস্বীর করায় আমাদের এলাকার শত শত মানুষের চলাচলের সরকারি রাস্তা বন্ধ করে  দিয়েছে এবং বিকল্প রাস্তাও বন্ধ করে দিবে বলে হুমি দিচ্ছে। এই পরিস্থিতিতে এলাকার গণ্যমান্য ব্যক্তিদেরকে অবহিত করি। বর্তমানে সরকারি রাস্তাটি বন্ধ থাকায় আমিসহ এলাকার অনেক পরিবারের যাতায়াতের চরম দূরর্ভোগ পোহাতে হচ্ছে। এই বিষয়ে শ্রীপুর মডেল থানায় একটি অভিযোগ দায়ের করেছি। এবং প্রশাসনের সুদৃষ্টি কামনা করছি এবং বিষয়টি খতিয়ে দেখে এলাকার শত শত মানুষকে এই দূরর্ভোগ থেকে মুক্ত করে দেওয়া দাবি জানাচ্ছি।

আমজাদ হোসেন বলেন,আমার বাড়ি সরকারি সড়কের উপরে পরেছে তা আমি আগে জানতাম না,যখন জানতে পারছি, তখন আমি আমার বাড়িটি অন্য স্থানে সরিয়ে নেওয়ার জন্য সময় নিয়েছি। আমি সরকারি রাস্তা বন্ধ করিনি। আমাদের সাথে জমি সংক্রান্ত বিষয়ে পারিবারিক দ্বন্দ্ব রয়েছে। এবং আমার পরিবারের লোকজনদেরকে মিথ্যা অভিযোগ দিয়ে হয়রানি করছে। 

৪নং ওয়ার্ড সদস্য আঃ আজিজ জানান, আমজা ইউনিয়ন পরিষদের সড়কের উপর বাড়ি নির্মাণ করে রাখার কারনে ওই এলাকার মানুষের দাবি বিকল্প একটি রাস্তা করে চলাচল ব্যবস্তা করে দেওয়ার । কিন্তু ওদের দউ পরিবারের মধ্যে দীর্ঘ দিনের পারিবারিক দ্বন্দ্বের কারনে মিলমিশ করা যাচ্ছেনা। এবিষয়ে আমি একজন জনপ্রতিনিধি হিসাবে বারবার গিয়েও তাদেরকে মিমাংসায় বসাতে পারি না তারা আমার কথা মনছেনা। এবিষয়ে মৃত হাবিবুর রহমান ফকিরের ছেলে মো:আলমগীর হোসেন ফকির শ্রীপুর মডেল থানায় নয় জনের নাম উল্লেখ করে একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন,এবং একই গ্রামের মুলকুতুর রহমানের ছেলে জাহাঙ্গীর আলম সোহাগ শ্রীপুর মডেল থানায় নয় জনের নাম উল্লেখ করে একটি লিখিত অভিযোগ দায়ের করেন ।


 

 

একুশে সংবাদ/সানি/ব