AB Bank
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ভারতীয় ফিশিং ট্রলারসহ ১৬ জন জেলে আটক


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৬:৪৬ পিএম, ২৩ ডিসেম্বর, ২০২০
ভারতীয় ফিশিং ট্রলারসহ ১৬ জন জেলে আটক

অবৈধভাবে বাংলাদেশের জলসীমায় অনুপ্রবেশকারী ১টি ভারতীয় কাঠের ট্রলার এফবি মঙ্গল চন্ডী-৭ সহ ১৬ জন জেলেকে আটক করেছে কোস্ট গার্ড পশ্চিম জোন।

বাংলাদেশ কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেঃ কমান্ডার আমিরুল হক এ তথ্য জানান।

লেঃ কমান্ডার আমিরুল হক বলেন, গত ২২ ডিসেম্বর ২০২০ তারিখ আনুমানিক ২২৫০ ঘটিকায় কোস্ট গার্ড পশ্চিম জোনের জাহাজ অপরাজেয় বাংলা গভীর সমুদ্রে টহলরত অবস্থায় বাংলাদেশের জলসীমায় অবৈধভাবে প্রবেশকারী ফিসিং ট্রলার এফবি মঙ্গল চন্ডী-৭ কে বাংলাদেশ-ভারত জলসীমার ১০.২ নটিকাল মাইল ভিতরে মাছ ধরতে দেখে। 

পরবর্তীতে উক্ত বোট কোস্ট গার্ডের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে পিছু ধাওয়া করে বোটটিকে আটক করা হয়। এ সময় তাদের কাছে কোন রকম আগ্নেয়াস্ত্র পাওয়া যায় নি। পরবর্তীতে আটককৃত ট্রলার ও ১৬ জন জেলেকে আইনানুগ ব্যবস্থা গ্রহনের জন্য মোংলা থানায় হস্তান্তর করা হয়। ট্রলারে আটককৃত মাছ মংলা মৎস্য কর্মকর্তার নিকট পরবর্তী ব্যবস্থা গ্রহনের জন্য হস্তান্তর করা হয়। 

তিনি আরও বলেন, বাংলাদেশ কোস্ট গার্ডের আওতাভুক্ত এলাকায় মাদকদ্রব্য নিয়ন্ত্রন, বনজ সম্পদ সংরক্ষণ, চোরাচালান ও মৎস্য সম্পদ নিয়ন্ত্রনের পাশাপাশি অবৈধ অনুপ্রবেশ রোধে অত্র জোন কর্তৃক টহল জোরদার করা হয়েছে এবং নিয়মিত অভিযান পরিচালনা করা হচ্ছে যা ভবিষ্যতেও অব্যাহত থাকবে।

একুশে সংবাদ/একুশে সংবাদ প্রতিনিধি

Link copied!