AB Bank
ঢাকা বুধবার, ২৪ জুলাই, ২০২৪, ৯ শ্রাবণ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

নান্দাইলে ইউএনওর অপসারণের দাবিতে সাংবাদিকদের মানববন্ধন


নান্দাইলে ইউএনওর অপসারণের দাবিতে সাংবাদিকদের মানববন্ধন

ময়মনসিংহের নান্দাইল ইউএনওর অপসারণের দাবিতে বুধবার (১২ জুন) বেলা ১১টার দিকে উপজেলা সদরে নান্দাইল প্রেসক্লাব কার্যালয়ের সামনে মানববন্ধন করেন সাংবাদিকরা। নান্দাইলে কর্মরত উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অরুণ কৃষ্ণ পালের অপসারণ চান উপজেলায় কর্মরত সাংবাদিকরা। মানববন্ধনে অভিযোগ করা হয়, প্রায় একবছর আগে ইউএনও এই উপজেলায় যোগদান করেছেন। এরপর থেকে সাংবাদিকদের সাথে প্রশাসনের দুরত্ব তৈরি হচ্ছে। 

তিনি সদ্য সমাপ্ত উপজেলা পরিষদ নির্বাচনে সাংবাদিকদের জন্য নির্ধারিত পর্যবেক্ষণ কার্ড প্রদানে বিভিন্নভাবে হয়রানি করেন। শেষ পর্যন্ত রাত ১০টায় সাংবাদিকরা পর্যবেক্ষ কার্ড বর্জন করতে বাধ্য হয়। সাংবাদিকরা মানববন্ধনে অভিযোগ করেন, গতকাল মঙ্গলবার ইউএনওর উসকানিতে নান্দাইলের ইতিহাসে প্রথমবারের মতো নানান অপবাদ দিয়ে সাংবাদিকদের বিরুদ্ধে বিক্ষোভ মিছিল করে একটি চক্র। নান্দাইলের বর্তমান ইউএনওকে দুর্নীতিবাজ আখ্যা দিয়ে বক্তারা বলেন, সরকারের আশ্রয়ণ প্রকল্পসহ বিভিন্ন উন্নয়নমূলক কাজে নিজের লোক দিয়ে খুবই নিম্নমানের কাজ করাচ্ছেন ইউএনও অরুণ কৃষ্ণ পাল। 

এতে সরকারের ভাবমূর্তি ক্ষুন্ণ হচ্ছে। উপকারভোগীরা ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছেন। এছাড়া তিনি পরিত্যক্ত বাসভবনে বসবাস করে সরকারের রাজস্বের ক্ষতি করছেন। এসব দুর্নীতির সংবাদ সাংবাদিকরা বিভিন্ন গণমাধ্যমে প্রকাশ করায় তিনি সাংবাদিকদের বিভিন্নভাবে হয়রানি করছেন, মামলার হুমকি-ধামকি দিচ্ছেন। 

সাংবাদিকদের মানববন্ধন সঞ্চালনা করেন স্থানীয় যুগান্তর প্রতিনিধি শামছ-ই-তাবরিজ রায়হান। সভাপতিত্ব করেন কালবেলা প্রতিনিধি হান্নান মাহমুদ। বক্তব্য রাখেন আমাদের সময় প্রতিনিধি এনামুল হক বাবুল, নান্দাইল উপজেলা প্রেসক্লাবের সভাপতি আজিজুর রহমান ভুইয়া বাবুল, কলামিস্ট সাইদুর রহমান, হান্নান এ আজাদ, প্রথম আলোর প্রতিনিধি রমেশ কুমার পার্থ ও দেশ রূপান্তর প্রতিনিধি আবু হানিফ সরকার। 

এছাড়া মানববন্ধনে নান্দাইলে কর্মরত বিভিন্ন প্রিন্ট, ইলেক্ট্রনিক ও অনলাইন মিডিয়ার অর্ধশতাধিক সাংবাদিকরা অংশ নেন।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!