AB Bank
ঢাকা সোমবার, ০২ অক্টোবর, ২০২৩, ১৭ আশ্বিন ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

চুয়াডাঙ্গায় মেয়াদ উত্তীর্ণ ঔষধ রাখার দায়ে ৫০ হাজার টাকা জরিমানা


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি,চুয়াডাঙ্গা
০৪:৪৮ পিএম, ১৯ সেপ্টেম্বর, ২০২৩
চুয়াডাঙ্গায় মেয়াদ উত্তীর্ণ ঔষধ রাখার দায়ে ৫০ হাজার টাকা জরিমানা

চুয়াডাঙ্গায় মেয়াদ উত্তীর্ণ ঔষধ রাখার দায়ে এক ফার্মেসী ব্যবসায়ীকে ৫০ হাজার টাকা জরিমানা ভোক্তা অধিকার । মঙ্গলবার(১৯ সেপ্টেম্বর) দুপুরে জেলার দামুড়হুদা উপজেলার কার্পাসডাঙ্গা এলাকায় অভিযান চালিয়ে এই জরিমানা করেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের চুয়াডাঙ্গা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সজল আহম্মেদ।

 

ভোক্তা অধিকার সূত্রে জানাযায়, আজ মঙ্গলবার দুপুরে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, চুয়াডাঙ্গা জেলা কার্যালয় কর্তৃক দামুড়হুদা উপজেলার কার্পাসডাংগা বাজার এলাকায় অভিযান পরিচালিত হয়।

 

অভিযানে আলু, পেয়াজ, সবজি ও ফার্মেসিসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের প্রতিষ্ঠানে তদারকি করা হয়।এসময় কার্পাসডাংগা বাজারে মেসার্স ঔষধ বিতান ফার্মেসি নামক প্রতিষ্ঠানে তদারকিতে প্রচুর মেয়াদ উত্তীর্ণ ও বিক্রয় নিষিদ্ধ ফিজিশিয়ান স্যাম্পল ঔষধ পাওয়া যায়। এছাড়া কমার্শিয়াল প্যাকেটের মধ্যে লুকিয়ে ফিজিশিয়ান স্যাম্পল ঔষধ বিক্রয় এবং একই প্যাকেটের মধ্যে ভালো ও মেয়াদ উত্তীর্ণ ঔষধ মিশিয়ে বিক্রয়ের প্রমান পাওয়া যায়। এসমস্ত অপরাধে প্রতিষ্ঠানটির মালিক মো. এমদাদুল হককে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪৫ ও ৫১ ধারায় ৫০ হাজার  টাকা জরিমানা করা হয়। এছাড়া কার্পাসডাংগা বাজারের আলু, পেয়াজ, ডিম সবজিসহ পাইকারি আড়ত ও খুচরা বাজার তদারকি করা হয়। ক্রয়-বিক্র‍য় ভাউচার সংরক্ষণ, মুল্যতালিকা প্রদর্শন ও সরকারের নির্ধারিত দাম বাস্তবায়নের বিষয়ে নির্দেশনা দেয়া হয়।

 

কার্পাসডাঙ্গা পুলিশ ফাঁড়ির সহযোগিতায় অভিযানে উপস্থিত ব্যবসায়ী ও জনসাধারণকে এবিষয়ে সতর্ক করা হয় ও সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হয়।

 

একুশে সংবাদ/স ক 

 

Link copied!