AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

হাটহাজারী মাদরাসার মহাপরিচালকের ইন্তেকাল  : বাদ মাগরীব মাদ্রাসা মাঠে জানাযা


হাটহাজারী মাদরাসার মহাপরিচালকের ইন্তেকাল  : বাদ মাগরীব মাদ্রাসা মাঠে জানাযা

আল জামিয়াতুল আহলিয়া দারুল উলুম মুঈনুল ইসলাম প্রকাশ হাটহাজারী বড় মাদ্রাসার মহাপরিচালক আল্লামা মুহাম্মদ ইয়াহইয়া ইন্তেকাল করেছেন (ইন্না-লিল্লাহ --- রাজেউন)।

 

শুক্রবার (২ জুন) দিবাগত রাত ১টা ১৫ মিনিটের দিকে ঢাকার ইউনাইটেড হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

 

জানা যায়, আল্লামা মুহাম্মদ ইয়াহইয়া দীর্ঘদিন যাবত কোমরে ব্যথা, হাইপ্রেশার ও বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন। গত কয়েক মাস ধরে তিনি রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসা নিচ্ছিলেন। সেখানে তার ব্যক্তিগত চিকিৎসকের পরামর্শে উন্নত চিকিৎসার জন্য গত ১৬ মে আল্লামা ইয়াহইয়া ব্যাংকক যান। সেখান থেকে চিকিৎসা নিয়ে সম্প্রতি তিনি দেশে ফিরেন।

 

এদিকে গত বৃহস্পতিবার (১ জুন) তিনি আবারও গুরুতর অসুস্থ হয়ে পড়লে হাটহাজারী মাদরাসা থেকে অ্যাম্বুলেন্সে করে চট্টগ্রাম নগরীর একটি হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়। সেখানে অবস্থার অবনতি হওয়ায় ওই রাতেই তিনাকে রাজধানী ঢাকার ইউনাইটেড হাসপাতালের আই সি ইউ তে ভর্তি করা হয় এবং সেখানেই তিনি চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। 

 

হুজুরের মৃত্যুর ঘটনার সত্যতা নিশ্চিত করে মাদ্রাসা কর্তৃপক্ষ জানান, হুজুরের মরদেহবাহী অ্যাম্বুলেন্স ঢাকা থেকে হাটহাজারী মাদ্রাসার উদ্দেশ্যে রওনা দিয়েছেন। আজ (শনিবার) বাদ মাগরীব জামিয়া দারুল উলূম হাটহাজারী মাদ্রাসা মাঠ প্রাঙ্গনে মরহুম আল্লামা মুহাম্মদ ইয়াহইয়ার জানাযা নামাজ শেষে দারুল উলূম হাটহাজারী মাদ্রাসার নিজস্ব কবরস্থান ‘মাকবারায়ে জামিয়া’য়  তাকে দাফন করা হবে মাদ্রাসা সূত্রে জানা গেছে ।

 

প্রসঙ্গত, আল্লামা ইয়াহইয়া হাটহাজারী মাদরাসার মহাপরিচালক হিসেবে ২০২১ সালের ৮ সেপ্টেম্বর দায়িত্ব গ্রহণ করেন। 

 

একুশে সংবাদ.কম/সম  

Link copied!