AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

অধ্যক্ষ হত্যায় জড়িতদের গ্রেফতারের দাবিতে উত্তাল পাটগ্রাম


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি,লালমনিরহাট
০৪:৪৭ পিএম, ২৬ জানুয়ারি, ২০২৩
অধ্যক্ষ হত্যায় জড়িতদের গ্রেফতারের দাবিতে উত্তাল পাটগ্রাম

লালমনিরহাটের পাটগ্রামে সাবেক অধ্যক্ষ ও বীর মুক্তিযোদ্ধা এম ওয়াজেদ আলীকে হত্যার ঘটনায় ঘটনার পরদিন থেকে জড়িত আসামীদের দ্রুত গ্রেফতার ও শাস্তির দাবিতে উত্তাল পাটগ্রাম। পাটগ্রামের মুক্তিযোদ্ধা, আওয়ামীলীগ, শিক্ষক সমিতি, ছাত্রলীগ, স্থানীয় জনপ্রতিনিধি, সুশীল সমাজের প্রতিনিধিসহ সর্বস্তরের সচেতন মহলের নাগরিকবৃন্দ মানববন্ধন, প্রতিবাদ সমাবেশ, বিক্ষোভ মিছিলসহ নানা কর্মসূচী পালন করছে।

 

বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) দুপুরে উপজেলা আওয়ামীলীগ, মুক্তিযোদ্ধা সংসদ ও শিক্ষক সমিতির আয়োজনে পাটগ্রাম পৌরসভার চৌরাঙ্গির মোড়ে এসব কর্মসূচী অনুষ্ঠিত হয়েছে। এর আগে ২৪ ও ২৫ জানুয়ারিও একই দাবিতে বিভিন্ন সংগঠন পৌরসভার বিভিন্ন স্থানে নানা কর্মসূচী পালন করেছে।

 

দুপুরে পৌরসভার পূর্ব চৌরাঙ্গী মোড়ে উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির আয়োজনে এ মানববন্ধনে সমিতির সভাপতি মফিদুল ইসলাম রুপার ও সাধারণ সম্পাদক লিবন প্রামানিকসহ সংগঠনের বিভিন্ন স্তরের নেতৃবন্দ, স্থানীয় শিক্ষাবিদ ও সুশিলরা বক্তব্য রাখেন।

 

এ সময় পাটগ্রাম পৌর মেয়র ও উপজেলা পরিষদ চেয়ারম্যান মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে একাত্মতা প্রকাশ করে বক্তব্য রাখেন।

 

এদিকে পৌরসভার পশ্চিম চৌরাঙ্গী মোড়ে হত্যাকান্ডে নিহত পাটগ্রাম মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ বীর মুক্তিযোদ্ধা এম.ওয়াজেদ আলীর গুণাবলী স্মৃতিচারণ ও হত্যাকান্ডের বিচার চেয়ে বিক্ষোভ মিছিল, সমাবেশ করেছে উপজেলা আওয়ামীলীগ ও মুক্তিযোদ্ধা সংসদ।

 

এসময় লালমনিরহাট জেলা মুক্তিযোদ্ধা সাংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মেজবাহ উদ্দিন আহমেদ, পৌর মেয়র রাশেদুল ইসলাম সুইট, উপজেলা আওয়ামীলীগ সভাপতি বাবু পূর্ণ চন্দ্র রায়, সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান রুহুল আমীন বাবুল প্রমূখ উপস্থিত ছিলেন।

 

 সভায় বক্তারা বলেন, শুধু পাটগ্রাম নয় জেলার সর্বজন শ্রদ্ধেয় ব্যক্তি ছিলেন তিনি বীর মুক্তিযোদ্ধা এম ওয়াজেদ আলী। এই হত্যাকান্ডের মূল আসমী ঘটনার ৬ দিন অতিবাহিত হলেও গ্রেফতার হয়নি। এটি একটি পরিকল্পিত হত্যাকান্ড দাবি করে ঘটনায় জড়িত মুল আসামীকে গ্রেফতার এবং ঘটনার রহস্য উন্মোচন করতে আইনশৃঙ্খলা বাহিনির প্রতি অনুরোধ জানানো হয়।

 

পাটগ্রাম থানার অফিসার ইনচার্জ ওসি ওমর ফারুক বলেন, আমরা সর্বোচ্চ গুরুত্ব দিয়ে কাজ করছি। তদন্ত চলছে। এ পর্যন্ত ঘটনায় জড়িত সন্দেহে একজনকে গ্রেফতার করা হয়েছে এবং গ্রেফতারকৃতের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত। দ্রুত মুল আসামীকে গ্রেফতার করা হবে।

 

উল্লেখ্য, গত শুক্রবার (২০জানুয়ারী) রাত সাড়ে ৯টার দিকে পৌরসভার নিউ পূর্ব পারার নিজস্ব বাড়ীর সামনে সাবেক অধ্যক্ষ এম ওয়াজেদ আলী (৬৯) দুর্বৃত্তের ধারালো অস্ত্রের দ্বা রা আহত হন। পরে চিকিৎসাধীন অবস্থায় রাত সাড়ে ১০টার দিকে মারা যান তিনি ।এ ব্যাপারে নিহতের ছোট ছেলে মোঃ রিফাত হাসান (২৯) বাদী হয়ে পাটগ্রাম থানায় একটি হত্যা মামলা দায়ের করেছেন।মামলার তদন্তে নেমে পাটগ্রাম থানা পুলিশ সন্দেহভাজন একজনকে গ্রেফতার করলেও এজাহারভুক্ত মূল আসামিকে ঘটনার ছয় দিন অতিবাহিত হলেও গ্রেফতার করতে পারেনি।

একুশে সংবাদ.কম/মো.জা.বা.প্রতি/সা’দ

Link copied!