AB Bank
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

লালপুরে বালু উত্তোলন বন্ধের দাবিতে এলাকাবাসীর মানববন্ধন


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি,নাটোর
০৬:১২ পিএম, ২৩ জানুয়ারি, ২০২৩
লালপুরে বালু উত্তোলন বন্ধের দাবিতে এলাকাবাসীর মানববন্ধন

নাটোরের লালপুরের পদ্মা নদী থেকে অবৈধ ভাবে বালু উত্তোলন বন্ধ এবং মামলা দিয়ে হয়রানীর প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে এলাকাবাসী।

 

সোমবার (২৩ জানুয়ারি) দুপুরে উপজেলার লালপুর-ঈশ্বরদী সড়কের লক্ষীপুর বাজার নামকস্থানে সড়কের পাশে মানববন্ধন কর্মসূচির অনুষ্ঠিত হয়। পরে বিক্ষোভ মিছিল বের করে এলাকাবাসী। এসময় মিছিলটি প্রধান সড়ক প্রদক্ষিণ করে পুনরায় সেখানে এসে শেষ হয়।

 

এসময় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক শফিকুল ইসলাম স্বপন, উপজেলা যুবলীগের যুগ্ম সম্পাদক জাহাঙ্গীর হোসেন, আওয়ামীলীগ নেতা সাজ্জাদ হোসেন সুমন, ঈশ্বরদী ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ টুটুল প্রমুখ।

 

বক্তারা বলেন,পদ্মা চরের চিন্হিত সন্ত্রাসীদের নেতৃত্বে অবৈধ ভাবে পদ্মা নদীর মহাদিয়াড়,চর জাজিরা, নিমতলী সহ আশপাশের এলাকার সাধারণ মানুষের জমি থেকে দেদারচ্ছে বালু কেটে নেয়া হচ্ছে। এতে ফসলি জমি ও বাড়ী ঘর সহ নদীর তীর রক্ষা বাঁধ বর্ষাকালে নদী গর্ভে বিলিন হয়ে যাওয়ার আশংকা দেখা দিয়েছে। এই অবৈধ বালু উত্তোলনে বাঁধা দিলে বালু উত্তোলনকারীদের পক্ষ থেকে স্থানীয়দের বিরুদ্ধে মামলা দেওয়া হয়েছে। এই মামলা প্রত্যাহারের দাবি জানান তারা।

 

বক্তারা আরো বলেন জমির মালিকরা প্রতিবাদ করলে আতংক ছড়াতে এবং ভীতি তৈরী করার লক্ষ্যে ফাঁকা গুলি বর্ষণ করেন সন্ত্রাসীরা। অবৈধ এসব বালু সন্ত্রাসীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিতে প্রধানমন্ত্রীর সদয় হস্তক্ষেপ কামনা করেছেন এলাকাবাসী।

 

একুশে সংবাদ/এস.ই.প্রতি/এসএপি

Link copied!