AB Bank
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

পাটগ্রামে মুক্তিযোদ্ধাকে হত্যার প্রতিবাদে বিক্ষোভ


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি,লালমনিরহাট
০৬:৩৪ পিএম, ২১ জানুয়ারি, ২০২৩
পাটগ্রামে মুক্তিযোদ্ধাকে হত্যার প্রতিবাদে বিক্ষোভ

লালমনিরহাটের পাটগ্রাম পৌর এলাকায় দুর্বৃত্তদের ধারালো অস্ত্রের আঘাতে বীর মুক্তিযোদ্ধা, পাটগ্রাম মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ ও আওয়ামী লীগ নেতা এম ওয়াজেদ আলী (৬৮) নিহত হয়েছে। \

 

এ ঘটনায় আজ শনিবার দুপুরে পৌর শহরে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছেন মুক্তিযোদ্ধারা।

 

বিক্ষোভ মিছিলটি পাটগ্রাম মুক্তিযোদ্ধা কমপ্লেক্স কার্যালয় থেকে বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে ধরলা মোড়ে অবস্থিত মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে এক প্রতিবাদ সমাবেশে মিলিত হয়।

 

সমাবেশে বক্তারা অবিলম্বে বীর মুক্তিযোদ্ধার হত্যাকারীদের গ্রেপ্তার ও ফাঁসির দাবি জানান। আগামী ৭২ ঘণ্টার মধ্যে আসামিদের গ্রেপ্তার করতে না পারলে কঠোর আন্দোলনের হুঁশিয়ার দেন তারা। সেইসঙ্গে আগামী তিন দিন কালোব্যাজ ধারণ, উপজেলা নির্বাহী অফিসার, জেলা প্রশাসক ও প্রধানমন্ত্রীর কাছে স্মারকলিপি প্রদান করার ঘোষণা দেন। 

 

বক্তব্য রাখেন উপজেলা সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার সালাউরুজ্জামান ফারুক, জাকির হোসেন, আব্দুর রশিদ ও পাটগ্রাম পৌর কাউন্সিলর আজিজুল ইসলাম দুলাল।

 

এর আগে গতকাল শুক্রবার রাত সাড়ে ৯টার দিকে পাটগ্রাম পৌর এলাকার পোস্ট অফিস পাড়ার বাসার সামনে এম ওয়াজেদ আলীকে ধারালো অস্ত্র দিয়ে আঘাত করে দুর্বৃত্তরা। পরে আহত অবস্থায় স্থানীয়রা উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পথে মারা যান তিনি। এম ওয়াজেদ আলী বীর মুক্তিযোদ্ধা, উপজেলা আওয়ামী লীগের সদস্য, জেলা মুক্তিযোদ্ধা ডেপুটি কমান্ডার ও পাটগ্রাম মহিলা কলেজের প্রতিষ্ঠাতা ও সাবেক অধ্যক্ষ ছিলেন।

 

পাটগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওমর ফারুক বলেন, ঘটনার সাথে জড়িতদের দ্রুত গ্রেফতারের জন্য তৎপর রয়েছে পুলিশ।

 

একুশে সংবাদ.কম/জা.বা.প্র/জাহাঙ্গীর   

Link copied!