AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

জামালগঞ্জে মন্দিরের জায়গা ফেরতের দাবীতে মানববন্ধন


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি,সুনামগঞ্জ
০৭:১৫ পিএম, ১৭ জানুয়ারি, ২০২৩
জামালগঞ্জে মন্দিরের জায়গা ফেরতের দাবীতে মানববন্ধন

সুনামগঞ্জের জামালগঞ্জ উপজেলার সাচনা বাজার ইউনিয়নের চানঁপুর গ্রামে গতবছর স্যাটেলমেন্টের জড়িপের সময় কালি মন্দিরের নামে ৪০ একর গোচারণ ভূমি মাঠ জরিপ রেকর্ড করার প্রতিবাদ করায় গ্রামবাসীর নামে মিথ্যা মামলা দিয়ে হয়রানির প্রতিবাদ ও মন্দিরের জায়গা ফেরতের দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

 

মঙ্গলবার (১৭ জানুয়ারী) চানঁপুর গ্রামবাসির আয়োজনে মন্দিরের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

 

এতে গ্রামের দুইশতাধিক লোকজন অংশগ্রহণ করেন। এ সময় বক্তব্য রাখেন গ্রামের সুবল তালুকদার, সাবেক ইউপি সদস্য সুজন হালদার,মন্টু তালুকদার, গয়চাঁন বিশ্বাস, ধীরেন্দ্র তালুকদার, সুনীল বিশ্বাস, মনিন্দ্র তালুকদার ও রবীন্দ্র বিশ্বাস প্রমুখ।

 

বক্তারা বলেন, গ্রামের রামচন্দ্র তালুকদার মন্দিরের সভাপতি হওয়ার পর থেকে মন্দির আয় ব্যয়ের হিসাব তার কাছে ছিল। কিন্তু  গতবছরের স্যাটেলমেন্টের জরিপের সময় এই কালি মন্দিরের নামে গ্রামের লায়েক পতিত ৪০ একর (কান্দা ) জমি তার রামচন্দ্র তালুকদার ভাই ভরত তালুকদার ও ছেলের  নামে রেকর্ড করে নেন। বিষয়টি গ্রামবাসি জানতে পেরে প্রতিবাদ করলে তিনি গত দেড়মাসে নারী নির্যাতন মামলা থেকে শুরু করে ৬ থেকে ৭টি মামলা গ্রামবাসির বিরুদ্ধে করে সাধারণ মানুষকে হয়রানি করছেন বলে অভিযোগ করেন। পুলিশের ভয়ে গ্রামের সাধারণ কৃষকরা বোরো জমিন আবাদের সময়ও গ্রাম ছাড়া হয়ে রাতিও্রযাপন করছেন। তারা বিষয়টি তদন্ত করে এই মিথ্যা মামলা প্রত্যাহার সহ মন্দিরের জায়গা মন্দিরের নামে দেয়ার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পুলিশ সুপারের নিকট দাবী জানান। 

 

  একুশে সংবাদ.কম/কু.শে.দা.প্রতি/সা’দ

Link copied!