AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বনানীতে পাঁচ দিন ব্যাপী পর্যটন মেলা শুরু


Ekushey Sangbad
ডিআইইউ প্রতিনিধি
১২:৪০ পিএম, ৪ ডিসেম্বর, ২০২২
বনানীতে পাঁচ দিন ব্যাপী পর্যটন মেলা শুরু

ঢাকার বনানীতে পাঁচ দিনব্যাপী পর্যটন মেলা শুরু হয়েছে। মেলায় কক্সবাজারের চার তারকা মানের হোটেল "হোটেল ইনানী লং বে"  এবং পর্যটন খাতের বিনিয়োগ প্রতিষ্ঠান "এমএনএস প্রোপার্টিজ লিমিটেড” অংশ নিয়েছে।

 

শনিবার (৩ ডিসেম্বর) রাজধানীর ঢাকার বনানীতে  হোটেল ইনানী লং বে- টুরিজম অ্যান্ড প্রপার্টি মেলা নামের পাঁচ দিন ব্যাপী এই মেলা শুরু হয়েছে। মেলার উদ্বোধন করেন বাংলাদেশ সরকারের পানি সম্পদ মন্ত্রনালয়ের  অতিরিক্ত সচিব জনাব মোঃ রোকন উদ-দৌলা।

 

 অনুষ্ঠানে আয়োজক পরিচালক  মোঃ আব্দুল ওহাব,  আব্দুল্লাহ আল আমিন,  এস এ এন এম কামরুল আহসান জনাব রফিকুল ইসলাম এবং মোঃ আরিফুল ইসলাম উপস্থিত ছিলেন।

 

এছাড়াও অন্যান্য অতিথির মধ্যে ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ইংরেজি বিভাগের অধ্যাপক জনাব মোঃ শাহ্‌ আলম চৌধুরী এবং সহযোগী অধ্যাপক মিলি রহমান উপস্থিত ছিলেন।

 

অনুষ্ঠানে প্রধান অতিথি জনাব মোঃ রোকন উদ-দৌলা বলেন, পৃথিবীর দীর্ঘতম সমুদ্র সৈকত কক্সবাজার। বাংলাদেশ তথা অত্র  অঞ্চলের একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ পর্যটন স্পট এবং বেশি পর্যটক আকৃষ্ট করতে আমাদের কক্সবাজার সহ নতুন পর্যটন স্পট গুলো আরো পর্যটক বান্ধব করতে হবে এবং এই খাতে করতে হবে বিনিয়োগের নতুন।

 

 এছাড়াও মেলার আয়োজকরা দেশের কক্সবাজারগামী পর্যটকদের দৃষ্টি আকর্ষণের ওপর জোর দিচ্ছেন। আগামী বৎসর বর্তমান সরকরের পর্যটকবান্ধব প্রকল্প ঢাকা-কক্সবাজার রেলসংযোগের কাজ শেষ হচ্ছ, ২০২৩ সালে বর্ধিত সংখ্যক পর্যটক  কক্সবাজার ভ্রমণ করবেন বলে আয়োজকরা মনে করছেন। এক্ষেত্রে আশার বিষয় হলো দেশে পর্যটন শিল্প বর্তমানে দ্রুত বিকাশমান, পর্যটন খাতকে আরো সমৃদ্ধ করতে ছোট বড় নতুন নতুন বিনিয়োগ হচ্ছে। ব্যক্তি পর্যায়ের নতুন বিনিয়োগ প্রমান করে, এই খাতে মানুষের আগ্রহ এবং রিটার্ন সন্তোশজনক।

 

আয়োজকেরা বলছেন, এই পর্যটন মেলার মাধ্যমে ভ্রমণ পিপাসু পর্যটকগণ  বিভিন্ন ভ্রমণের তথ্য, আকর্ষণীয় ভ্রমণ প্যাকেজ ও পর্যটন খাতে বিনিয়োগ এবং এর রিটার্ন সম্পর্কে জানতে পারবেন।

 

একুশে সংবাদ.কম/রে.রি.প্র/জাহাঙ্গীর

 

Link copied!