ঢাকা বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারি, ২০২৩, ২৭ মাঘ ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. পডকাস্ট

মধ্যনগরে টিন বিতরন ও নলকূপ স্থাপন করলেন আব্দুল আওয়াল মিজবাহ


Ekushey Sangbad
মধ্যনগর উপজেলা প্রতিনিধি, সুনামগঞ্জ
১০:১২ পিএম, ২৬ নভেম্বর, ২০২২
মধ্যনগরে টিন বিতরন ও নলকূপ স্থাপন করলেন আব্দুল আওয়াল মিজবাহ

সুনামগঞ্জের মধ্যনগর উপজেলার  বিভিন্ন গ্রামে স্মরণকালের ভয়াবহ বন্যায় ক্ষতিগ্রস্ত    দরিদ্র পরিবারের মাঝে গৃহ নির্মাণের জন্য ২০ বান টিন ও ৭ টি  গভীর নলকূপ প্রদান করলেন মধ্যনগর উপজেলার কৃতি সন্তান তরুন সমাজ সেবক আব্দুল আওয়াল মিজবাহ।

 

স্মরণকালের ভয়াবহ বন্যায় সুনামগঞ্জ জেলার সবকয়টি উপজেলায় ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়। তার মধ্যে সবচেয়ে বেশি ক্ষয় ক্ষতি হয় সুনামগঞ্জ জেলার তাহিরপুর, ধর্মপাশা, মধ্যনগর  উপজেলা।

 

ভয়াবহ বন্যায় ধকল কাটিয়ে এখনো অনেকে উঠতে পারেনি। ঘর বাড়ি, গবাদিপশু সহ সব কিছু হারিয়ে নিঃস্ব হয়ে যায় সুনামগঞ্জ জেলার বেশির ভাগ উপজেলার হতদরিদ্র পরিবার। বন্যার সময় সিলেটের উদ্দেশ্যে অনেক সেচ্ছাসেবী সংগঠন ও ব্যাক্তি উদ্যোগে ত্রান-সামগ্রী বিতরণ করা হলেও যাতায়াত ব্যবস্থার বেহাল দশা ও দুর্গম পথ হওয়ায় ভাটি অঞ্চল খ্যাত  সুনামগঞ্জ জেলার মধ্যনগর, ধর্মপাশা উপজেলার  অধিকাংশ পরিবার এ ত্রান সহয়তা থেকে বঞ্চিত হয়েছে। ঠিক ঐ সময় থেকে অদ্যবধি পর্যন্ত মধ্যনগর উপজেলার বিভিন্ন স্থানে ঘুরে ঘুরে ক্ষতিগ্রস্ত পরিবার, মসজিদ, মাদ্রাসা সহ হত দরিদ্র পরিবারের মাঝে সাহায্য সহযোগিতা করে আসছে এই তরুন সমাজ সেবক।

 

শনিবার (২৬ নভেম্বর) মধ্যনগর উপজেলার স্থানীয় ব্যাক্তিবর্গদের নিয়ে উপজেলা দুগনুই, তেলিপাড়া, সাজদাপুর, পলমাটি, হামিদপুর, কাওহানি, সাইলানি গ্রামের  আরও ১০ টি দরিদ্র পরিবারের মাঝে ২ বান করে টিন বিতরণ করেন এছাড়াও একই উপজেলার জয়পুর,সাইলানি,দুগনুই,পলমাটি,ঘাষি গ্রামে  বিশুদ্ধ পানি সরবরাহের জন্য ৭ টি গভীর নলকূপ প্রদান  করেন ভাটি অঞ্চলের কৃতি সন্তান আব্দুল আওয়াল মিজবাহ।

 

এসময় উপস্থিত ছিলেন গুড ডিডস সিলেটের নেতৃবৃন্দ সহ মধ্যনগর উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক আবুল বাশার, জেলা কৃষক দলের যুগ্ম আহ্বায়ক আশিক মিয়া,সদর ইউনিয়ন বিএনপির সাধারন সম্পাদক আবে হায়াত,উপজেলা বিএনপি নেতা শাহনেওয়াজ, চামাড়দানি ইউনিয়ন যুবদলের সভাপতি তৌয়াছিল আহমেদ, উপজেলা যুবদলের যুগ্ম আহ্বায়ক আলিম আহমেদ।

 

আব্দুল আওয়াল মিজবাহ বলেন সুনামগঞ্জের ভয়াবহ বন্যা ও প্রাকৃতিক   দূর্যোগে যখন আমার মধ্যনগর উপজেলা বাসী দিশেহারা, বিদ্যুৎ, খাবার,সুপেয় পানি ও বাসস্থানের সংকটে ভুগছিল তাদের আর্তনাদে আমি সিলেট   বসে থাকতে পারিনি।আমার সাধ্যমত আমি আমার উপজেলা বাসীর পাশে দাঁড়াতে পেরে আমি নিজেকে সুভাগ্য মনে করছি।তিনি আরও বলেন আমি সর্বদা আমার প্রানপ্রিয় উপজেলা বাসীর বিপদে  আপদে  পাশে থাকবো।

 

একুশে সংবাদ.কম/স.জা.প্র/জাহাঙ্গীর