ঢাকা শনিবার, ২৮ জানুয়ারি, ২০২৩, ১৪ মাঘ ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. পডকাস্ট

আ.লীগের মিছিল লক্ষ্য করে ককটেল নিক্ষেপ, আহত ৪


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি,নওগাঁ
০৪:০৯ পিএম, ২৬ নভেম্বর, ২০২২
আ.লীগের মিছিল লক্ষ্য করে ককটেল নিক্ষেপ, আহত ৪

নওগাঁর আত্রাইয়ে আওয়ামী লীগের প্রতিবাদ মিছিলে ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। বিস্ফোরণের ঘটনায় ৪ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে।

 

শনিবার (২৬ নভেম্বর) বেলা ১১টার দিকে নতুন ব্রিজ সংলগ্ন এলাকায় এই বিস্ফোরণের ঘটনা ঘটে।

 

আহতরা হলেন আ’লীগ নেতা আঃ ছালাম (৫০) ও সিরাজুল ইসলাম (৫২) আহত অবস্থায় হাসপাতালে ভর্তি রয়েছে। এছাড়া উপজেলা ছাত্রলীগ সভাপতি মাহদি মসনদ স্বরুপ ও ছাত্রলীগ নেতা মোহাম্মদ আলী আঘাতপ্রাপ্ত হয়ে প্রাথমিক চিকিৎসা নিয়ে বিশ্রামে আছেন।

 

জানা যায়, ২৫ নভেম্বর বিকেলে উপজেলার ৪ নং পাঁচুপুর ইউনিয়ন শ্রমিকলীগ সহসভাপতি কাওছার ইসলামসহ চার জনের উপর স্থানীয় ও উপজেলা বিএনপির নেতৃবৃন্দ অতর্কিত হামলা চালায়। হামলায় আহত চারজন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি রয়েছেন। আহতদের হামলার প্রতিবাদে ২৬ নভেম্বর শনিবার সকাল আনুমানিক ১০ টায় আ’লীগ কার্যালয় হতে উপজেলা আ’লীগ সাধারন সম্পাদক আক্কাছ আলীর নেতৃত্বে প্রতিবাদ মিছিল বের করা হয়।

 

সকাল আনুমানিক ১১ ঘটিকায় মিছিলটি আত্রাই নতুন ব্রিজের নিচে পৌচ্ছালে ব্রিজের উপর থেকে মিছিলকে লক্ষ করে পর পর ৩টি ককটেল নিক্ষেপ করা হয়। তিনটির মধ্যে দু’টি ককটেল বিস্ফোরিত হয়। ককটেলের আঘাতে আ’লীগ নেতা আঃ ছালাম (৫০) ও সিরাজুল ইসলাম (৫২) গুরুতর আহত হয়ে হাসপাতালে ভর্তি রয়েছেন। 


ঘটনার পর আ’লীগের লোকজন উত্তেজিত হয়ে কয়েকটি দোকান ভাংচুর করে। সেখানে উত্তেজনা বিরাজ করছে, অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এ রিপোর্ট লিখা পর্যন্ত মামলার প্রস্তুতি চলছিলো।

 

এ ব্যাপারে উপজেলা আ’লীগ সাধারন সম্পাদক আক্কাছ আলী বলেন, আমরা শান্তিপূর্ণ প্রতিবাদ মিছিল করছিলাম। মিছিলটি আত্রাই নতুন ব্রিজের নিচে এলে পর পর তিনটি ককটেল নিক্ষেপ করা হয়। এতে আমাদের চার জন লোক আহত হয়। ঘটনার সাথে জড়িতদের আইনের আওতায় আনার দাবি জানান তিনি।

 

এ ব্যাপারে আত্রাই থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. তারেকুর রহমান সরকার বলেন, ঘটনাস্থল থেকে অবিস্ফোরিত একটি ককটেল উদ্ধার করা হয়েছে। ঘটনার পর থেকে সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। জোরালো তদন্ত চলছে। অতিদ্রুত সময়ের মধ্যে দোষীদের আইনের আওতায় আনা হবে।

 

একুশে সংবাদ/না.হ.না.প্রতি/পলাশ