AB Bank
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

কাহালুতে কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ


Ekushey Sangbad
কাহালু উপজেলা প্রতিনিধি, বগুড়া
০৪:৩৬ পিএম, ২১ নভেম্বর, ২০২২
কাহালুতে কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ

বগুড়ার কাহালুতে কৃষি প্রণোদনা ও পুনর্বাসন কর্মসূচীর আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়েছে।

 

সোমবার (২১ নভেম্বর) সকালে কাহালু উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে উপজেলা পরিষদ চত্বরে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

 

২০২২-২৩ অর্থ বছরে রবি মৌসুমে সরিষা, গম, ভূট্রা, শীতকালীন পেঁয়াজ, মুগ, মশুর,শীতকালিন সবজি উৎপাদন বৃদ্ধির লক্ষে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে কৃষি প্রণোদনা ও পূনর্বাসন কর্মসূচীর আওতায় বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণের উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি কাহালু উপজেলা পরিষদ চেয়ারম্যান আল হাসিবুল হাসান সুরুজ।

 

উপজেলা সহকারি কমিশনার ভূমি ও ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা সবুজ কুমার বসাক এর সভাপতিত্বে বীজ ও সার বিতরণী সভায় উপজেলা কৃষি কর্মকর্তা জান্নাতুল ফেরদৌস, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আলহাজ্ব মোঃ আব্দুর রশিদ লালু, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মোছা রওশন আক্তার, উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা ধীমেন কুমার, উপসহকারী কৃষি কর্মকর্তা তপন কুমার সহ প্রান্তিক কৃষকগন উপস্থিত ছিলেন।

 

এসময়  ৫১৫ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে এসব বীজ ও সার  বিতরণ করা হয়। এবার উপজেলা  ১টি পৌরসভা ও ৯টি ইউনিয়নে ৪২৭০ জন কৃষকের মাঝে পর্যায় ক্রমে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হবে।

 

উল্লেখ্য অনুমোদিত অগ্রাধিকার তালিকাভূক্ত চাষি প্রতি জন ১ বিঘার জন্য গম বীজ ২০ কেজি ডিএপি, ১০ কেজি এমওপি ১০ কেজি, ভূট্রা বীজ ২ কেজি, ডিএপি ২০ কেজি, এমওপি ১০ কেজি,  সরিষা ও শীতকালিন পেঁয়াজ বীজ ১ কেজি ডিএপি ১০ কেজি, এমওপি ১০ কেজি করে সার পাবেন কৃষক।

 

একুশে সংবাদ/হা.অ.র.প্রতি/পলাশ
 

Link copied!