ঢাকা শনিবার, ২৮ জানুয়ারি, ২০২৩, ১৪ মাঘ ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. পডকাস্ট

কৃষি জমির টপ সয়েল কাটার অপরাধে জরিমানা


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি,কক্সবাজার
১১:৪৫ এএম, ২০ নভেম্বর, ২০২২
কৃষি জমির টপ সয়েল কাটার অপরাধে জরিমানা

কক্সবাজার সদর উপজেলার পিএমখালি ইউনিয়নের ঘাটকুলিয়া পাড়া এলাকায় কৃষি জমির টপ সয়েল কাটার অপরাধে একই এলাকার আব্দুল্লাহ নামের একজনকে ৫০ হাজার টাকা অর্থদণ্ড দেয়া হয়েছে।

 

শনিবার বিকালে কক্সবাজার সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.জাকারিয়া বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ অনুযায়ী ভ্রাম্যমান আদালতের মাধ্যমে এ অর্থদণ্ড দেন।

 

জানা গেছে, পাহাড় ও মাটি কাটা সিন্ডিকেট প্রধান আব্দুল্লাহ এর নেতৃত্বে দীর্ঘ দিন ধরে পাহাড়, মাটি ও বালি পাচার এবং স্কেবেটর দিয়ে কৃষি জমির টপ সয়েল কেটে পাচার করে আসছিল। বরাবরের মতো শনিবারও পিএমখালি ইউনিয়নের ঘাটকুলিয়া পাড়া এলাকায় স্কেবেটর দিয়ে কৃষি জমির টপ-সয়েল কাটছিল। খবর পেয়ে শনিবার বিকালে কক্সবাজার সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.জাকারিয়ার নেতৃত্বে অভিযান চালানো হয়। টপ-সয়েল কাটার অপরাধে আব্দুল্লাহ নামক একজনকে ৫০ হাজার টাকা অর্থদণ্ড দেয়া হয়।

 

ইউএনও মো. জাকারিয়া বলেন, বাংলাবাজারে রেজিষ্ট্রেশনবিহীন মোটর‍যান চালানোর অপরাধে একটি ডাম্পারকে ৩ হাজার টাকা অর্থদণ্ড দেয়া হয়েছে। একইস্থানে নব নির্মিত ভবনের ব্যবহার্য পানি জনসাধারণের চলাচলের রাস্তায় পানি নিষ্কাশন করায় ভবনের মালিককে ১০ দিনের সময় দেয়া হয়। ঝিলংজা ইউনিয়নের মুক্তারকুল নামক স্থানে অবৈধভাবে মাটি কাটার অপরাধে অভিযান চালানো হয়। অপরাধীরা ঘটনাস্থলে পৌছানোর আগেই মোবাইল কোর্টের গাড়ি দেখে ডাম্পার লক করে চলে যায়। ডাম্পারটি জব্দ করা হয়েছে। পাহাড় কাটা, মাটি পাচার ও অবৈধ বালু উত্তোলনের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।

 

একুশে সংবাদ.কম/শা.হো.প্র/জাহাঙ্গীর