AB Bank
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

হবিগঞ্জে বিএনপি’র ৪৫০ নেতাকর্মীর নামে মামলা


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি,হবিগঞ্জ
১২:০৫ পিএম, ১৯ নভেম্বর, ২০২২
হবিগঞ্জে বিএনপি’র ৪৫০ নেতাকর্মীর নামে মামলা

হবিগঞ্জের ৩টি থানায় বিএনপির সাড়ে ৪৫০ জন নেতাকর্মীর নামে মামলা হয়েছে। মামলায় নবীগঞ্জ ও বানিয়াচং উপজেলা থেকে ৯ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

 

শুক্রবার (১৮ নভেম্বর) রাতে জেলা পুলিশের গোয়েন্দা শাখা থেকে এ তথ্য জানা গেছে।

 

জানা গেছে, দুটি মামলায় বিএনপির কেন্দ্রীয় সমবায় বিষয়ক সম্পাদক সাবেক মেয়র জিকে গউছ ও সাবেক সংসদ সদস্য বিএনপি নেতা শেখ সুজাত মিয়াকে প্রধান আসামি করা হয়েছে। এছাড়া হবিগঞ্জের লাখাই উপজেলায় পুলিশ ও বিএনপি নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এ ঘটনায় জিকে গউছসহ ৪৫ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত আরো ১৫০-২০০ জনকে আসামি করে মামলা করেন লাখাই থানার এসআই ফজলে রাব্বী।

 

পুলিশ জানায়, বিএনপি নেতাকর্মীরা পুলিশের ওপর হামলা করলে ৫০ থেকে ৬০ রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করা হয়। এতে পরিদর্শক (তদন্ত) চম্পক ধামসহ ১০ পুলিশ সদস্য আহত হয়েছেন।

 

এদিকে, নবীগঞ্জে ৩৮ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত ১২০ জনের বিরুদ্ধে বিস্ফোরক ও অস্ত্র আইনে মামলা করেছে পুলিশ। এ মামলার প্রধান আসামি সংসদ সদস্য ও উপজেলা বিএনপির সাবেক সভাপতি শেখ সুজাত মিয়া। এ উপজেলা থেকে ৮ জনকে গ্রেফতার করা হয়েছে।

 

নবীগঞ্জ থানার ওসি মো. ডালিম আহমেদ বলেন, গত মঙ্গলবার রাতে নবীগঞ্জ শহরের হাজারী কমিউনিটি সেন্টারের সামনে সরকারবিরোধী কার্যক্রমের জন্য সমবেত হয়েছিলেন বিএনপি নেতাকর্মীরা। ওই সময় পুলিশ সেখানে গেলে নেতাকর্মীরা ইটপাটকেল নিক্ষেপসহ ককটেলের বিস্ফোরণ ঘটায়। এতে নবীগঞ্জ থানার এসআই গৌতমসহ ৩-৪ জন আহত হন। আহত পুলিশ সদস্যদের নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হয়।

 

বানিয়াচং থানার ওসি অজয় চন্দ্র দেব বলেন, গত মঙ্গলবার রাত ১২টার দিকে ৩০-৩৫ জন নেতাকর্মী বিস্ফোরক দ্রব্য ও অস্ত্র নিয়ে মাঠে বসেছিলেন। পুলিশ সেখানে গেলে তারা পুলিশের ওপর হামলা করে ও ককটেল বিস্ফোরণ ঘটায়। এ সময় ওসিসহ ৫ পুলিশ সদস্য আহত হন। এ ঘটনায় ৩২ নেতাকর্মীর নাম উল্লেখসহ বিএনপির ১৩২ জনকে আসামি করে মামলা করা হয়েছে।

 

একুশে সংবাদ/লি.বি.ই.প্রতি/পলাশ

Link copied!