ঢাকা মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারি, ২০২৩, ২৫ মাঘ ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. পডকাস্ট

কুতুবদিয়া উপজেলা আ’লীগের সভাপতি আওরঙ্গজেব, সম্পাদক তাহের


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি,কক্সবাজার
১১:৩৬ এএম, ১৮ নভেম্বর, ২০২২
কুতুবদিয়া উপজেলা আ’লীগের সভাপতি আওরঙ্গজেব, সম্পাদক তাহের

দীর্ঘ ৭ বছর পর বহু প্রতিক্ষিত কক্সবাজারের কুতুবদিয়া উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন ও কাউন্সিল সম্পন্ন হয়েছে। এতে সভাপতি পদে আওরঙ্গজেব মাতবর ও সাধারণ সম্পাদক পদে হাজী মোঃ তাহের নির্বাচিত হয়েছে।

 

বৃহস্পতিবার (১৭ নভেম্বর) সকাল ১১ টায় কুতুবদিয়া স্কুল এন্ড কলেজ মাঠে এ সম্মেলন শুরু হয় এবং বিকালে শেষ হয়।

 

উপজেলা আওয়ামী লীগের সভাপতি আওরঙ্গজেব মাতবরের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা নুরচ্ছফা বি.কম এর সঞ্চালনায় অনুষ্ঠিত হয়।

 

সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহামুদ স্বপন এমপি, বিশেষ অতিথি হিসেবে কক্সবাজার জেলা আ’লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও উপজেলা চেয়ারম্যান এ্যাডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরী, সাধারণ সম্পাদক পৌর মেয়র মুজিবুর রহমান এবং স্থানীয় সাংসদ আশেক উল্লাহ রফিক এমপি সহ জেলা আওয়ামী লীগের নেতারা উপস্থিত ছিলেন।

 

সুত্রে জানা গেছে, কুতুবদিয়া উপজেলার ৬ ইউনিয়নের কাউন্সিলরের গোপন ভোটে সভাপতি পদে বর্তমান সভাপতি আওরঙ্গজেব মাতবর (আনারস), উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি রমিজ কুতুবী (ছাতা) প্রতীকে প্রতিদ্বন্দ্বীতা করেন। এ নির্বাচনে আওরঙ্গজেব মাতবর আনারস প্রতীক নিয়ে ১৫৮ ভোট পেয়ে পুনরায় সভাপতি পদে বিজয়ী হয়। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী রমিজ কুতুবী পেয়েছেন ১০৪ ভোট। এছাড়া, সাধারণ সম্পাদক পদে হাজী মোঃ তাহের ৭৬ ভোট পেয়ে নির্বাচিত  হয়েছেন। তার নিকটম প্রতিদ্বন্দ্বী প্রার্থী বর্তমান সাধারণ সম্পাদক নুরুছছফা বি,কম পেয়েছেন ৬৯ ভোট।

 

উল্লেখ্য, বিগত ২০১৫ সালে ৭ নভেম্বর কুতুবদিয়া উপজেলা আ’লীগের সম্মেলন ও কাউন্সিল হয়েছিল। সেই থেকে দীর্ঘ ৭ বছর পর (১৭ নভেম্বর) বৃহস্পতিবার শান্তিপুর্ণভাবে কাউন্সিলরদের গোপন ভোটের মাধ্যমে কুতুবদিয়া উপজেলা আ’লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছে। তাই দীর্ঘ ৭ বছর পর বহু প্রতিক্ষিত এ সম্মেলন ও কাউন্সিল কুতুবদিয়া উপজেলা আওয়ামী লীগের নেতা-কর্মীদের মাঝে ব্যাপক প্রাণচাঞ্চল্য সৃষ্টি করেছে।

 

একুশে সংবাদ/শা.হো.প্রতি/পলাশ