ঢাকা শনিবার, ২৮ জানুয়ারি, ২০২৩, ১৪ মাঘ ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. পডকাস্ট

চকরিয়ায় ভূঁয়া ডাক্তারের জেল


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি,কক্সবাজার
০৫:১৩ পিএম, ১৬ নভেম্বর, ২০২২
চকরিয়ায় ভূঁয়া ডাক্তারের জেল

কক্সবাজারের চকরিয়ায় জমজম হাসপাতালে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে মোহাম্মদ হুমায়ুন কবির (৪০) নামে এক ভূঁয়া ডাক্তারকে আটক করা হয়েছে। আটক ভূঁয়া ডাক্তারকে ৩ মাসের জেল ও ৫০ হাজার টাকা জরিমানা প্রদান করা হয়েছে। জরিমানা অনাদায়ে আরো ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ডাদেশ দিয়েছে আদালত।


আটক হুমায়ুন কবির মুন্সিগঞ্জ জেলায় মুন্সিগঞ্জ সদর উপজেলার টরকীচরের টরকী ইসলাম পুর এলাকার মোহাম্মদ দিদারুল আলমের ছেলে।


বুধবার (১৬ নভেম্বর) চকরিয়া জমজম হাসপাতালে ভ্রাম্যমাণ আদালতের এ অভিযানে তাকে আটক করা হয়।


চকরিয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমাণ আদালতের বিচারক রাহাত উজ্জামান বলেন, অভিজ্ঞ চিকিৎসক সেজে অপচিকিৎসা দিচ্ছেন এমন সংবাদের ভিত্তিতে চকরিয়া জমজম হাসপাতালে অভিযান চালানো হয়। সেখান থেকে কথিত ভুয়া ডাক্তার হুমায়ুন কবিরকে আটক করা হয়।


তিনি আরো বলেন, ডিগ্রি না থাকলেও সার্জন হিসেবে (লিভার, পরিপাকতন্ত্র, ডায়াবেটিস ও মেডিসিন) বিশেষজ্ঞ পরিচয় দিয়ে রোগী দেখা ও প্রতারণামূলক বিজ্ঞাপন ব্যবহার করায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯-এর ৪৪ ধারায় তাকে ৩ মাসের বিনাশ্রম কারাদণ্ড ও ৫০ হাজার জরিমানা করা হয়েছে।অর্থদন্ড অনাদায়ে আরো ১৫ দিনের জন্য বিনাশ্রম কারাদন্ডে দন্ডিত করা হয়েছে।


এদিকে, চকরিয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রাহাত উজ্জামান নিজেই বাদী হয়ে ভুয়া ডাক্তার মো: হুমায়ুন কবিরের বিরুদ্ধে ২০০৯ এর ৫২ ও ৫৩ ধারায় একটি মামলা দায়ের করেন। যার মামলা নং- ৫৩/২০২২।


চকরিয়া থানা পুলিশ জানিয়েছেন, সাজাপ্রাপ্ত ভুয়া ডাক্তারকে থানায় সোপর্দ করা হলে তাকে আদালতে প্রেরণ করা হয়। আদালত তাকে কারাগারে প্রেরণ করেছেন।

 

একুশে সংবাদ/শা.হো.প্রতি/পলাশ