AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

পুলিশ ও আওয়ামীলীগের মামলায় বিএনপির ৭৩ নেতাকর্মী কারাগারে


Ekushey Sangbad
মদন উপজেলা প্রতিনিধি, নেত্রকোনা
০৬:১১ পিএম, ৩১ অক্টোবর, ২০২২
পুলিশ ও আওয়ামীলীগের মামলায় বিএনপির ৭৩ নেতাকর্মী কারাগারে

নেত্রকোনার মদনে আওয়ামীলীগ ও পুলিশের সাথে বিএনপির সংঘর্ষের দুই মামলার ৭৩ জন নেতাকর্মীকে কারাগারে পাঠানো হয়েছে। সোমবার ( ৩১ অক্টোবর) নেত্রকোনা জেলার আমলি আদালত -১ এর বিচারক মঞ্জুরুল হক তাদের জামিন  না মঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

 

বিষয়টি নিশ্চিত করেছেন বিএনপির পক্ষের আইনজীবি এডভোকেট শফিউল হক কিরণ।  

 

মদন উপজেলা বিএনপির সভাপতি ও  চানগাও ইউপি চেয়ারম্যান  নুরুল আলম তালুকদার, উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক সাবেক উপজেলা চেয়ারম্যান  রফিকুল ইসলাম আকন্দ,পৌর  বিএনপির সভাপতি কামরুজ্জামান চন্দন ,সাধারণ সম্পাদক আব্দুল কাদির, উপজেলা যুবদলের আহ্বায়ক গোলাম রাসেল রুবেল, সদস্য সচিব মিজানুর রহমান আকন্দ হিমন, উপজেলা ছাত্রদলের আহ্বায়ক হুমায়ূন কবিরসহ ৭৩ জন নেতাকর্মীকে কারাগারে পাঠানো হয়।

 

পুলিশ সূত্রে জানা গেছে,  গত ৩১ আগষ্ট সকালে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে মদন উপজেলা বিএনপি ও অঙ্গসহযোগী সংগঠনের নেতারা বিক্ষোভ মিছিলের জন্য চানগাও ইউনিয়নের শাহপুর ঈদগাহ মাঠে জড়ো হয়। বিএনপির নেতাকর্মীদের দেখে আওয়ামীলীগ ও এর অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরাও একই স্থানে জড়ো হতে থাকলে দু-পক্ষের মাঝে উত্তেজনার এক পর্যায়ে সংঘর্ষ বাধে।

 

পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করার চেষ্টা করলে বিএপির নেতা কর্মীরা পুলিশকে উদ্দেশ্য করে ইট,পাটকেল ছুড়তে শুরু করে। এতে ওসিসহ আওয়ামী লীগ ও বিএনপির ১৭ নেতাকর্মী আহত হয়। পুলিশের ওপর হামলার পরিপ্রেক্ষিতে মদন থানার পুলিশের এস আই দেবাশীষ দত্ত বাদী হয়ে বিএনপির ২৯ জন নেতাকর্মীদের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা ২৩০ জনকে আসামি করে একটি মামলা দায়ের করেন।

 

অপর দিকে ওই ঘটনায় আওয়ামীলীগ নেতা ইসলাম উদ্দিন বাদী হয়ে ৭৫ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা ১৬০ জন আসামি করে আরেকটি মামলা দায়ের করেন। দুই মামলায় বিএনপির নেতাকর্মীরা উচ্চ আদালত থেকে জামিনে আসে। সোমবার নেত্রকোনা আমলি আদালতে হাজির হয়ে জামিন চাইলে আদালত ৭৩ জন আসামির জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ প্রদান করেন।

 

 

একুশে সংবাদ.কম/সা.খা.প্র/জাহাঙ্গীর

Link copied!