ঢাকা সোমবার, ০৫ ডিসেম্বর, ২০২২, ২০ অগ্রহায়ণ ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. পডকাস্ট

সিভিল সার্জন ও ডাক্তারের দুর্নীতির তথ্য সংগ্রহ করায় সাংবাদিককে প্রাণনাশের হুমকি!


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি, কুমিল্লা
১২:১৬ পিএম, ২৪ সেপ্টেম্বর, ২০২২
সিভিল সার্জন ও ডাক্তারের দুর্নীতির তথ্য সংগ্রহ করায় সাংবাদিককে প্রাণনাশের হুমকি!

কুমিল্লার সিভিল সার্জন ও ডাক্তারদের দুর্নীতির সংবাদ সংগ্রহ করায় দি ডেইলি অবজারভার এর দাউদকান্দি প্রতিনিধি, ক্রাইম পেট্রোল২৪.কম এর বিশেষ প্রতিনিধি এবং দৈনিক দেশবাংলা পত্রিকার কুমিল্লা উত্তর জেলা প্রতিনিধি  কামরুল হক চৌধুরীকে প্রাণনাশের হুমকি প্রদানের অভিযোগ পাওয়া গেছে।

 

এ ঘটনায় গতকাল শুক্রবার (২৩ সেপ্টেম্বর) সাংবাদিক কামরুল হক চৌধুরী বাদি হয়ে মাই টিভি‍‍`র দাউদকান্দি প্রতিনিধি মো. জহিরুল ইসলাম জিল্লু, কুমিল্লার সিভিল সার্জন ডা. মীর মোবারক হোসাইন, ডা. শহিদুল ইসলাম শোভন ও ডা. মো. হাবিবুর রহমানের বিরুদ্ধে একটি সাধারণ ডায়েরী ( জিডি) করেছেন।

 

সাংবাদিক কামরুল হক চৌধুরী জিডিতে উল্লেখ করেছেন, আমি পেশাগত কারণে বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির সংবাদ পত্রিকায় প্রকাশ করে আসছি। কিছুদিন যাবত স্বাস্থ্য খাতের বিভিন্ন অনিয়ম-দুর্নীতির বিষয়ে বিভিন্ন উপজেলায় অনুসন্ধান করতে গিয়ে কুমিল্লার সিভিল সার্জন ডা. মীর মোবারক হোসাইন এর বিভিন্ন দুর্নীতির তথ্য সংগ্রহ করি।বিতর্কিত আবাসিক মেডিক্যাল অফিসার যিনি জেলায় শ্রেষ্ঠ আরএমও হিসেবে শুদ্ধাচার পুরস্কার পেয়েছেন এটা আমি ফেসবুকে শেয়ার করি। পুরস্কার প্রাপ্ত ডাঃ হাবিবুর রহমান নিজে যেখানে বলেছেন- "এ পুরস্কার পেয়ে আমি বিব্রত। আমি এটার যোগ্য নই।" (কল রেকর্ড আছে)।

 

গত ২২ সেপ্টেম্বর, ২০২২ খ্রি. দাউদকান্দি পৌরভবনে মাই টিভি‍‍`র দাউদকান্দি প্রতিনিধি মো. জহিরুল ইসলাম জিল্লু আমাকে হু‍‍`মকি দিয়ে বলেন,  ‍‍` ডাক্তারের বিরুদ্ধে নিউজ করতে যাও, এখন তোমাকে পেটে ছু‍‍`রি মে‍‍`রে দিলে তোমার ৪/৫ টা জায়গায় রাখা তথ্য -প্রমাণ দিয়ে কী হবে?‍‍` আমি বলি, ‍‍` আপনি সাংবাদিক হয়ে এরকম স‍‍`ন্ত্রাসীর মতো কথা বলছেন কেন? ‍‍` তখন জিল্লু বলেন, ‍‍` আমি সবই, আমি সাংবাদিকও আবার স‍‍`ন্ত্রাসীও। দীর্ঘদিন আমি রাজনীতি করেছি, আমার সবই জানা আছে।‍‍` তখন মানবকণ্ঠের দাউদকান্দি প্রতিনিধি শহিদুল্লাহ্ সাদাভাই  জিল্লুরকে নিবৃত্ত করেন। এসময় উপস্থিত ছিলেন সাংবাদিক শরিফ প্রধান, মোহনা টিভি‍‍`র প্রতিনিধি মো. সাহাব উদ্দিন। এর আগেও গত ৭ সেপ্টেম্বর ২০২২ খ্রি. দাউদকান্দির হাটখোলা স্কুল মাঠে মাননীয় পরিকল্পনা মন্ত্রীর অনুষ্ঠানে জিল্লুর আমাকে বলেছে, ‍‍` এত নিউজ করলে ডাক্তার তো আপনাকে মেরে ফেলবে।‍‍` আমি বললাম, ‍‍` সেটা আপনি জানলেন কীভাবে?‍‍` তখন সে কোনো উত্তর দেয়নি।

 

উল্লেখ্য, সাংবাদিক জহিরুল ইসলাম দাউদকান্দি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (সাবেক) ডা. শহিদুল ইসলাম শোভন এর ঘনিষ্ঠ বন্ধু। আর ডা. শহিদুল ইসলাম শোভন হলো কুমিল্লা জেলার সিভিল সার্জন ডা. মীর মোবারক হোসাইন এর ঘনিষ্ঠ বন্ধু।

 

আমি ধারণা করছি, মাই টিভি‍‍`র সাংবাদিক মো. জহিরুল ইসলাম জিল্লুকে দিয়ে সিভিল সার্জন ডা. মীর মোবারক হোসাইন, ডা. শহিদুল ইসলাম শোভন এবং ডা. হাবিবুর রহমান আমাকে এসব হু‍‍`মকি -ধামকি দেয়াচ্ছেন যাতে আমি নিউজ প্রকাশ না করি। সিভিল সার্জন গতকাল একজনের মাধ্যমে আমার এবং ক্রাইম পেট্রোল ২৪.কম এর সম্পাদক মো. ইব্রাহিম খলিল এর মোবাইল নাম্বার চেয়েছেন, আমরাও তা দিয়ে দিয়েছি। সেটা কী উদ্দেশে নিলেন তা-ও আমাদের কাছে স্পষ্ট নয়।

 

পূর্বেও দাউদকান্দি উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা(সাবেক) ডা. শহিদুল ইসলামের বিভিন্ন অ‍‍`নিয়ম-দু‍‍`র্নীতির তথ্য সংগ্রহ করতে গেলে তিনি আমাকে হু‍‍`মকি প্রদান করেন। পরে আমি ডা. শহিদুল ইসলামের বিরুদ্ধে থানায় একটি জিডি করি। যার নম্বর -২৫৯, তারিখ- ১১/১২/২০২১ খ্রি.। ডা. শহিদুল ইসলাম ডা. হাবিবুর রহমান এবং কুমিল্লার সিভিল সার্জন ডা. মীর মোবারক হোসাইন এর সাথে গত এক মাসে মাইটিভির দাউদকান্দি প্রতিনিধি সাংবাদিক মো. জহিরুল ইসলামের ফোনে কী কী কথাবার্তা হয়েছে তা তদন্ত করে বের করার জোর দাবি জানাচ্ছি। বর্তমানে আমার জীবন হু‍‍`মকির মুখে। এমনিতেই আমি দীর্ঘদিন যাবৎ হৃদরোগে আক্রান্ত। প্রতিনিয়ত আমাকে ঔষধ সেবন করতে হয়। পরিবার - পরিজন নিয়ে আমি ভীষণ রকমের দুঃশ্চিন্তায় আছি।

 

দাউদকান্দি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর ভূঁইয়া জিডি‍‍`র বিষয়টি নিশ্চিত করে বলেন, জিডি নং ১০৯৩ তারিখ- ২৩/০৯/২০২২ খ্রি.।  বিষয়টি তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

একুশে সংবাদ/কা.হ.চৌ/এসএপি/