ঢাকা রবিবার, ২৫ সেপ্টেম্বর, ২০২২, ১০ আশ্বিন ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank

সাফ ফুটবল জয়ী ঋতুপর্না বিপদ কাটছে না


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি, রাঙামাটি
০৭:৫৯ পিএম, ২২ সেপ্টেম্বর, ২০২২
সাফ ফুটবল জয়ী ঋতুপর্না বিপদ কাটছে না

সাফ ফুটবল বিজয়ী বাংলাদেশ মহিলা দলের অন্যতম মিডফিল্ডার ঋতুপর্না চাকমার জীবনে দুর্ঘটনার শিকারে যেন পিছু ছাড়ছেনা। গতকাল (২১ সেপ্টেম্বর) দুপুরে যখন তার সহপাঠীরা বাসের খোলা ছাদে বিজয় উল্লাস করতে মরিয়া ততক্ষণে ঋতুর মাথায় আঘাতপ্রাপ্ত হয়ে ৩টি সেলাই দিয়ে মাথায় ব্যান্ডেস করতে হয়েছে।

 

বিভিন্ন মিডিয়া ও প্রাপ্ত তথ্যে সুত্রে জানাগেছ, শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে উষ্ণ অভ্যর্থনার পর বিআরটিসি বহনকারী দোতলা বাসে উঠার পর বিলবোর্ডের কোণার খোঁচা লেগেই মাথায় আঘাতপ্রাপ্ত হয়ে জরুরিভাবে ৩টি সেলাই লেগেছে। আর বিজয়ের উল্লাস কিংবা আনন্দের জোয়ার কোনটিই তার কাছে বয়ে এলো না। শেষান্তে সন্ধ্যার দিকে কিছুটা স্বস্তি ফিরে এলেও তাকে পুনরায় তার নিদিষ্ট বাফুফে আবাসিক হলে নিয়ে যাওয়া হয়।

 

এদিকে, ঋতুর পরিবারের সাথে কথা হলে তার মা জানায়, সাফ জয়ী ঋতু সহ পুরো  দলের সদস্যদেরকে বিজয়ের উল্লাসের খবরটি জানি। কিন্তু মাথায় আঘাত প্রাপ্ত কিংবা ৩টি সেলাই দেয়া হয়েছে তা জানেনি। সন্ধ্যায় প্রতিবেশীরা টিভির খবরে দেখেই আমাকে বলেন।

 

 তখনি ঋতুর চোট বা আঘাতের খবরটি জেনেছি। 
ঋতুর মা আরো বলেন, "ভগবান আমার মেয়েকে সার্বক্ষণিক সুস্থ রাখুক এ প্রার্থনাটি সবসময় কামনা করি"। তাছাড়া আমার ছোট বিদ্যুৎ স্পৃষ্ট হয়ে অকাল মৃত্যু হয়েছে। সেজন্য এখন মেয়েকে আর হারাতে চাই না। মেয়ের জন্য সবসময় প্রার্থনা করি এবং সকল দেশবাসীর প্রতি আমার মেয়ে ঋতুর সুস্থতার জন্য সকলের প্রতি অনুরোধ জানান।

 

অপরদিকে, ঋতুর সঙ্গে কয়েকবার যোগাযোগ করেও বিজয়ের উল্লাস ও মাথায আঘাত প্রাপ্তের কারনে তাকে পাওয়া যায়নি।

 

উল্লেখ্য যে, বিগত জুন মাসে ঢাকায় অনুষ্ঠিতব্য জাতীয় মহিলা ফুটবল অনুর্ধ্ব-১৯ দলের খেলায় জয়ী হয়ে কিছুদিনের জন্য বাফুফে কর্তৃপক্ষ ছুটি দেয় খেলোয়াড় ঋতুপর্ণা চাকমাকে। কথা ছিল দুই ভাই বোন মিলে এবছরে ভোটার তালিকায় নাম উঠাবে। কিন্তু সেদিন বুধবার (২৯জুন) দুপুর আনুমানিক ১২ টার সময় নিজ বাড়ীতে রাঙামাটির কাউখালী উপজেলার ৩নং ঘাগড়া ইউনিয়নের ৮ নং ওয়ার্ডের মঘাছড়িতে জাতীয় মহিলা ফুটবল অনুর্ধ্ব-১৯ দলের খেলোয়াড় ঋতুপর্ণা চাকমার ছোট ভাই পার্বন চাকমা(১৯) বিদ্যুৎস্পৃষ্টে মারা যান। ঋতুর ছোট ভাই পার্বন চাকমা কাপ্তাই কর্ণফুলী সরকারী কলেজের ১ম বর্ষের ছাত্র।

 

ঋতুর নিজ এলাকার নিবাসী নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজনের সাথে কথা বলে তারা জানান, ঋতুর ভাগ্যটি ভালো মন্দ দিয়ে অতিবাহিত হচ্ছে। সে যখনি কোন কাজে জয়ী হয়ে ফিরে আসে তখনি কিছু একটা ঘটে যায়। যেমনটি বিগত জুন মাসে অনুর্ধ্ব-১৯ খেলায় জয়ী হয়ে বাড়িতে এসে তার ছোট ভাইকে হারায়। ঠিক তেমনিতে গতকাল সাফ ফুটবল জয়ী হযে ফেরার পথে মাথায় আঘাত পেয়ে ৩ টি সেলাই লেগেছে তার মাথায়। তারপরও আমরা এলাকাবাসীরা তার অশেষ আর্শীবাদ ও সুস্থতার প্রার্থনা করছি। পাশাপাশি দেশবাসীর প্রতি তার জন্য সুস্থতা কামনার জন্য অনুরোধ জানিয়েছেন।

 

একুশে সংবাদ/এসএস