ঢাকা রবিবার, ২৫ সেপ্টেম্বর, ২০২২, ১০ আশ্বিন ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank

মাধবপুরে কমিউনিটি ক্লিনিকে নিয়মত সেবা পাচ্ছে না এলাকাবাসী


Ekushey Sangbad
মাধবপুর উপজেলা প্রতিনিধি, হবিগঞ্জ
০৩:১৩ পিএম, ২২ সেপ্টেম্বর, ২০২২
মাধবপুরে কমিউনিটি ক্লিনিকে নিয়মত সেবা পাচ্ছে না এলাকাবাসী

হবিগঞ্জের মাধবপুর উপজেলার নোয়াপাড়া রতনপুর কমিউনিটি ক্লিনিক এ নেই (সিএইচসিপি) কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডার, ভারপ্রাপ্ত সিএইচসিপি দিয়ে ও নিয়মিত সেবা পাচ্ছেন না এলাকাবাসী।

 

উপজেলা স্বাস্থ্য পরিবার পরিকল্পনা সূত্রে জানা যায়, রতনপুর কমিউনিটি ক্লিনিক দায়িত্বে থাকা সিএইচসিপি বদলি হয়ে চলে যায় গোপালপুরে, সেই সুবাদে রতনপুর কমিউনিটি ক্লিনিক সিএইচসিপি পদ খালি রয়েছে, নিয়োগ হলেই শূন্য পদে সিএইচসিপি দেওয়া হবে বলে জানান উপজেলা স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তা ইশতিয়াক আল মামুন।

 

উপজেলা স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তা ইশতিয়াক আল মামুন আরো জনান,  নোয়াপাড়া ইউপি চেয়ারম্যান আতাউল মোস্তাফা সোহেল নোয়াপাড়া ইউনিয়ে থাকা বাকি সিএইচসিপিদের নিয়ে একটি রোস্টার তৈরি করেন যাতে করে সম্পূর্ণ বন্ধ না হয়ে পড়ে ক্লিনিকের সেবা এই লক্ষ্যে।

 

রোস্টার অনুসারে রতনপুর কমিউনিটি ক্লিনিক এ প্রতিদিন একজন (সিএইচসিপি) কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডারের সেবা প্রদান করার কথা থাকলে ও বৃহস্পতিবার সকাল ১১ টার দিকে গিয়ে দেখা মিলে কোনো  সিএইচসিপি নেই,  তালা বদ্ধ রয়েছে ক্লিনিক টি, সেবা নেওয়ার জন্য দাড়িয়ে রয়ে বেশ কয়েকজন রোগী, ক্লিনিকে সেবা নিতে আসা দাঁড়িয়ে থাকা রোগীরা জানায়, প্রায় সময় এসে দিকে ক্লিনিক বন্ধ দেখি, আমরা গরীব মানুষ এত দামী ওষুধ কিনার টাকা নাই, যদি ও সরকারি ওষুধ খেয়ে মোটামুটি সুস্থ থাকা যায় সেটাও আমাদের জোটে না প্রায় সময় এসে খালি হাতে বাড়ি ফিরে যেতে হয়।

 

ক্লিনিক টি বন্ধ থাকার বিষয়ে নোয়াপাড়া ইউনিয়ের দায়িত্ব থাকা সুপারভাইজার শচী রঞ্জন রায়ের সাথে কথা হলে তিনি জানান, আজকে রোষ্টার অনুসারে যার ডিউটি করার কথা ছিল তিনি আমাদের না জানিয়ে অন্য কাজে চলে যায়।  পরবর্তী মিটিংয়ে আমরা এ বিষয়ে আলাপ করে তার বিরুদ্ধে সিদ্ধান্ত নিব।

 

একুশে সংবাদ.কম/ল.ই.জা.হা