AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

পাসপোর্টের হয়রানি দূর করতে পরিচালকের পদক্ষেপ


Ekushey Sangbad
সাইফুল ইসলাম রুদ্র, নরসিংদী
০৫:৩০ পিএম, ১৬ আগস্ট, ২০২২
পাসপোর্টের হয়রানি দূর করতে পরিচালকের পদক্ষেপ

ছবি সংগৃহীত

নরসিংদী আঞ্চলিক পাসপোর্ট অফিসের পুরাতন সহকারী পরিচালক মানিক চন্দ্র দেবনাথ বদলী হওয়ার পরে পাসপোর্ট অফিসে নতুন সহকারী পরিচালক হিসাবে যোগদান করেছেন এ.কে.এম আবু সাঈদ। যোগদানের পর পরই এই নতুন পরিচালক পাসপোর্ট অফিসকে সুন্দর এবং সুশৃঙ্খল সেই সাথে সাধারণ মানুষদের হয়রানি দূর করতে বিভিন্ন গুরুত্বপূর্ণ পদক্ষেপ নিচ্ছে।

পাসপোর্ট অফিসের নতুন সহকারী পরিচালক এ.কে.এম আবু সাঈদ সংবাদকর্মী সাইফুল ইসলাম রুদ্রকে বলেন, এই নরসিংদী জেলার আঞ্চলিক পাসপোর্ট অফিসের বিগত সময়ের অনেক কাজ পেন্ডিং রয়েছে। ফলে আমি নতুন এসে কাজগুলো বুঝে নিতে একটু সময় লাগছে। তবুও আমি মনেপ্রাণে চেষ্টা করছি মানুষকে সঠিক সেবা দেওয়ার জন্য। আশা করা যাচ্ছে, অতি দ্রুত পাসপোর্ট সংক্রান্ত সকল জটিলতা কেটে যাবে। 

ই-পাসপোর্টের সর্বাধুনিক প্রযুক্তি পাসপোর্ট প্রত্যাশী মানুষের ভোগান্তি হ্রাস করবে, এমনটাই আশা ছিল সকলের। কিন্তু ই-পাসপোর্টের কারিগরি মান বাড়লেও কর্মীদের দক্ষতার অভাব রয়েছে। রয়েছে স্বচ্ছতার অভাব। সেই সঙ্গে নানাবিধ জটিলতা এখানে প্রকট আকার ধারণ করেছে। এমন সংকট নিরসনে নরসিংদী আঞ্চলিক পাসপোর্ট অফিস কর্তৃপক্ষ নিরলস কাজ করে যাচ্ছে।

এদিকে (১৬ ই আগস্ট) মঙ্গলবার নরসিংদী আঞ্চলিক পাসপোর্ট অফিসে পাসপোর্ট করতে আসা নাজনীন আক্তার সংবাদকর্মী রুদ্রকে বলেন, বর্তমান পরিচালক যোগদান করার পর আমরা খুব সহজেই পরিচালকের সাথে সরাসরি দেখা করতে পারছি এবং সমস্যা নিয়ে কথা বলতে পারছি। আমরা আশা করি, নতুন সহকারী পরিচালক এই নরসিংদী আঞ্চলিক পাসপোর্ট অফিসকে সর্বদা দুর্নীতি মুক্ত রাখতে। সেই সাথে এই সহকারী পরিচালক সহজেই পাসপোর্ট সংক্রান্ত সমস্যা বুঝে যায়। তাই অতি দ্রুত পাসপোর্ট সংক্রান্ত সকল সমস্যা দূর হবে বলে আশা করা যাচ্ছে।

নরসিংদীতে ই-পাসপোর্টের সুবিধা চালুর মাধ্যমে সরকার তথ্যপ্রযুক্তি নির্ভর যে পদক্ষেপ নিয়েছে আজ নরসিংদীর মানুষ তা বুঝতে পেরেছে। তাই খুব সহজেই ঘরে বসেই অনলাইনে মানুষ পাসপোর্টের আবেদন করতে পারছে।

 

 

 

একুশে সংবাদ/সা.রু/এস.আই
 

Link copied!