AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বিএনপির অপরাজনীতির কারণে বাংলাদেশের গণতান্ত্রিক সংস্কৃতি বাঁধাগ্রস্ত হয়েছে: নওফেল


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি,কক্সবাজার
০১:০২ পিএম, ১৫ আগস্ট, ২০২২
বিএনপির অপরাজনীতির কারণে বাংলাদেশের গণতান্ত্রিক সংস্কৃতি বাঁধাগ্রস্ত হয়েছে: নওফেল

ছবি: সংগৃহীত

শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেছেন, মানবতার নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা খালেদা জিয়াকে কারাগারে না রেখে বাসায় রেখে চিকিৎসা করাচ্ছেন। এর চেয়ে বড় দৃষ্টান্ত আর কি হতে পারে। তার পুত্র তারেক রহমান বিদেশে চিকিৎসা করানোর কথা বলে নিয়ে গিয়ে, বিষ খাইয়ে তার মাকে মেরে ফেলে আওয়ামী লীগের উপর দোষ চাপিয়ে দেবে-জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে আয়োজিত সভায় প্রধান অতিথি বক্তব্য তিনি এসব কথা বলেন। 

সোমবার (১৪ আগস্ট) বিকালে কক্সবাজারের পাবলিক লাইব্রেরির শহিদ দৌলত ময়দানে জেলা আ'লীগের ভারপ্রাপ্ত সভাপতি এড.ফরিদুল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাত বার্ষিকীর আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।  

প্রধান অতিথির বক্তব্যে এমপি নওফেল বলেন, যারা মানুষ হত্যা করেছে, কেউ রেহাই পাবেন না। বিদেশে বসে নমিনেশন বিক্রি করে টাকা কামানো তারেক জিয়ার প্রধান কাজ, একাজে তার চৌদ্দ গোষ্ঠী জড়িত। দন্ডিত হওয়ার পরেও খালেদাকে ঘরে রাখছে শেখ হাসিনা। দেশের বাইরে মাকে নিতে পারলে বিষ খাওয়ায়ে মাকে মেরে আ'লীগের নাম দিতো তার ছেলে। নোংরা রাজনীতি করে চলছে বিএনপি। বাংলাদেশের এদের ওয়ারিশদের মোকাবিলা করতে হবে। ধর্মকে পুঁজি করে যারা রাজনীতি করতে চায়, তাদেরকে প্রতিহত করতে হবে। এ সরকারের আমলে সবচেয়ে বেশি মসজিদ, মাদ্রাসা সরকারি হয়েছে। 

বিএনপির অপরাজনীতির কারণে বাংলাদেশের গণতান্ত্রিক সংস্কৃতি বারবার বাঁধাগ্রস্ত হয়েছে উল্লেখ করে উপমন্ত্রী বলেন, গণতন্ত্র সবার সম্মিলিত প্রয়াসের ফল। কিন্তু গণতন্ত্রকে নসাৎ করে প্রতিষ্ঠিত বিএনপি মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে অর্জিত স্বাধীন বাংলাদেশে স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী অপরাজনীতি শুরু করেছে। এদেশের মানুষ বিভীষিকাময় দিন দেখেছে। জামাতিদের নিয়ে সেদিন জ্বালাও- পোড়াও করে হাজার হাজার মানুষের ঘর-বাড়ি পুড়ে দিয়েছে। গাড়ীতে মানুষকে আগুন দিয়ে পুড়ে মেরেছে। জঙ্গিদের হাতে অস্ত্র তুলে দিয়েছে। দেশকে আফগানিস্তান বানানোর পাঁয়তারা করেছে। তাদের এই অপরাজনীতির ফল এখন তাদেরকে ভোগ করতে হচ্ছে। তিনি খালেদা জিয়া ও তার পুত্র তারেকুর রহমানকে আল্লাহর কাছে তওবা করে ক্ষমা চাইতে বলেন। 

কক্সবাজার জেলা আ'লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মুজিবুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক, সাবেক সাংসদ এথিন রাখাইন, সহ-সভাপতি রেজাউল করিম, সাবেক সাধারণ সম্পাদক সালাউদ্দিন আহমেদ সিআইপি, যুগ্ম সাধারণ সম্পাদক এড. রণজিত দাশ, সাংগঠনিক সম্পাদক নাজনীন সরওয়ার কাবেরী সহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতারা বক্তব্য রাখেন।

 

 

একুশে সংবাদ/শা.হো/এস.আই

Link copied!