ঢাকা মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর, ২০২২, ১২ আশ্বিন ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank

৩১শ কোটি টাকার প্রকল্পটি ক্যাটাগরি সি হবে না: মেজর (অব:) মান্নান


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি, লক্ষ্মীপুর
০৮:০৭ পিএম, ১৪ আগস্ট, ২০২২
৩১শ কোটি টাকার প্রকল্পটি ক্যাটাগরি সি হবে না: মেজর (অব:) মান্নান

ছবি: সংগৃহীত

মেঘনা নদীর তীররক্ষা বাঁধের ৩১শ কোটি টাকার উন্নয়ন প্রকল্পটি ক্যাটাগরি সি হবে না। এত বড় বাজেটের কাজটি শেষ হতে সময় লাগবে। এজন্য এলাকার লোকজন অপেক্ষা করতে হবে। কিন্তু সরকারের পাশ প্রকল্প হবে না এমন কথা যারা বলে প্রচার করে, তারা হয় মূর্খ, না হয় দুষ্টু। এরকম অপ্রচারে বিভ্রান্ত হবেন না। তারা টেন্ডার বুঝে না, কাজের পদ্ধতিও বুঝে না।

বিকল্প ধারা বাংলাদেশের মহাসচিব ও লক্ষ্মীপুরের রামগতি-কমলনগর আসনের সংসদ সদস্য মেজর (অব) আবদুল মান্নান এমপি। 

রোববার (১৪ আগষ্ট) দুপুরে লক্ষ্মীপুর জেলার কমলনগর উপজেলার তোরাবগঞ্জ উচ্চ বিদ্যালয় এন্ড কলেজের ভোকেশনাল শাখার নবনির্মিত ৪ তলা ভবন উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব বলেন তিনি।

এসময় আবদুল মান্নান আরও বলেন, সরকারের ব্যয় কমানোর জন্য বিভিন্ন উন্নয়ন প্রকল্পকে গুরুত্ব দিয়ে বিভিন্ন ক্যাটাগরি করা হয়। যার মধ্যে রামগতি-কমলনগরের ৩১শ কোটির টাকার প্রকল্পটি ক্যাটাগরি সি করেছে মন্ত্রনালয়ের সচিবরা। পরে আমার দাবি ও আবেদনের পর
প্রধানমন্ত্রীর নির্দেশে তা প্রত্যাহার করা হয়েছে। ফলে নদী বাঁধের কাজ চলমান থাকবে।জোয়ারের কারণে প্রতিনিয়ত যে রাস্তাঘাট ভেঙ্গে যাচ্ছে তা ভবিষ্যতে টিকে রাখা এখন আরোও একটি বড় চ্যালেঞ্জ।

কমলনগর উপজেলা চেয়ারম্যান ও বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মেজবাহ উদ্দিন বাপ্পীর সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি নিজাম উদ্দিন, সাবেক সভাপতি একে এম নুরুল আমিন মাস্টার, বিদ্যালয়ের অধ্যক্ষ কামাল উদ্দিন আহমেদ,বিকল্পধারার কমলনগর উপজেলা সাধারণ সম্পাদক ছিদ্দিক মিয়া, তোরাবগঞ্জ ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ফয়সাল আহমেদ রতন, এমপি পুত্র তাসফিক মান্নান, উপজেলা ছাত্রলীগের সভাপতি রাকিব হোসেন সোহেল, সাধারণ সম্পাদক আজাদ উদ্দিন বাঘা প্রমুখ।

স্থানীয়ভাবে জানা যায়, লক্ষ্মীপুরের প্রবল নদী ভাঙ্গন কবলিত কমলনগর ও রামগতি উপজেলাকে মেঘনা নদীর ভাঙ্গন থেকে রক্ষার জন্য ২০২০ সালে প্রায় ৩১শ কোটি টাকার একটি প্রকল্প পাশ করে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি (একনেক)। ২০২১ সালের জানুয়ারি প্রকল্পের কাজ উদ্বোধন হয়ে আর কোন অগ্রগতি হয়নি। এমতাবস্থায় এ প্রকল্পের ভবিষ্যত নিয়ে শংকা প্রকাশ করছে স্থানীয় লোকজন। অন্যদিকে প্রতিনিয়ত মেঘনার জোয়ার ও টেউয়ে ছিন্নবিচ্ছিন্ন হয়ে যাচ্ছে এ দুই উপজেলার হাজার হাজার মানুষ।

 

 

একুশে সংবাদ/র.খা/এস.আই