AB Bank
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

লালমনিরহাটে সাংবাদিকদের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে মানববন্ধন


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি,লালমনিরহাট
০৫:৪৫ পিএম, ১৩ আগস্ট, ২০২২
লালমনিরহাটে সাংবাদিকদের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে মানববন্ধন

ছবি: সংগৃত

লালমনিরহাটে সদর উপজেলার পঞ্চগ্রামে চার সাংবাদিক এবং হাতিবান্ধায় এক সাংবাদিকদের উপর গতকাল(১২ আগস্ট) হামলার প্রতিবাদে মানববন্ধন করেছে জেলায় কর্মরত সাংবাদিকবৃন্দ।

শনিবার (১৩ আগস্ট) দুপুরে জেলা শহরের প্রাণ কেন্দ্র মিশনমোড় চত্বরে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

মানববন্ধনে অংশ নেওয়া সাংবাদিকরা জানান,দেশ তথা রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ হিসেবে সমাজের উন্নয়ন, অবনতি, অসংগতি কলমের মাধ্যমে তুলে ধরাই সাংবাদিকদের প্রধান কাজ।এতে সমাজের সামজিক অবক্ষয়ের মাত্রা কমে আসা সহ আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে ভূমিকা রাখে সংবাদকর্মীরা।

এসময় বক্তারা বলেন,অপরাধীদের কোনো দল হয় না,শুধু অপরাধকে লুকাতে দলের আশ্রয় নিয়ে থাকে। তাই পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে লালমনিরহাটের সাংবাদিরা বর্বর হামলার শিকার হয়েছে সে হামলাকারীদের দ্রুত আইনের আওতায় এনে দৃষ্টান্ত মূলক শাস্তি নিশ্চিত করা দাবি আইনশৃঙ্খলা বাহিনী উর্ধতন কর্মকর্তাদের নিকট।

হামলার শিকার প্রথম আলোর লালমনিরহাট প্রতিনিধি আব্দুর রব সুজন মানববন্ধনে অংশ নিয়ে বলেন, সদর উপজেলার পঞ্চগ্রাম ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতির ছেলে দুই সন্তানের জনক হয়েও অন্য একজন দুই সন্তানের জনককে নারীকে জোরপূর্বক বিয়ে করে,এ বিষয়ে সভাপতির প্রথম পুত্রবধু আত্মহত্যার চেষ্টাও করেছিলো।এছাড়া স্থানীয় একটি বিদ্যালয়ের সভাপতি হওয়ার সুবাদে ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি আজিজার রহমান মন্ডল তার দুই ছেলেকে ঐ বিদ্যালয়ের নৈশ প্রহরী ও পিয়ন পদে চাকুরি দিয়েছে। তাছাড়া তার নিকট আত্মীয় স্বজনদের মাঝে সরকারী সকল সুবিধা প্রদান করার বিষয়গুলো অত্র এলাকায় চাউর হলে চার সংবাদকর্মী তথ্য সংগ্রহে যায়।তথ্য সংগ্রহ করে ফেরার সময় ঐ পরিবারের অংশগ্রহণসহ একদল সন্ত্রাসী সাংবাদিকদের উপর হামলা চালায়, এতে আমি (প্রথম আলো প্রতিনিধি), যমুনা টিভির প্রতিনিধি আনিসুর রহমান লাডলা,এখন টিভির বকুল,ক্যামেরাম্যান আহসান আহত হয়।হামলাকারীরা তথ্য নিতে যাওয়া সকল সাংবাদিকদের প্রাণে মারা এবং আগুনে পুড়িয়ে দেওয়ার হুমকি দেয়।ঐ সময় পরিস্থিতির আরো অবনতি হতে থাকলে প্রাণভয়ে সকলকেই স্থান ত্যাগ করে হাসপাতালে চিকিৎসার ভর্তি হই। আমাদের মধ্যে লাডলা গুরুতর আহত হওয়া এখনো চিকিৎসাধীন রয়েছে বাকিরা প্রাথমিক চিকিৎসা গ্রহণ করেছি। আমি এই হামলাকারীদের বিচার চাই, তাদের শাস্তি চাই।

লালমনিরহাটের সিনিয়র সাংবাদিক আহমেদুর রহমান মুকুলের সভাপতিত্বে জেলায় কর্মরত সকল সাংবাদিকবৃন্দের আয়োজনে এ মানববন্ধনে বিভিন্ন ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার শতাধিক সাংবাদিক, সুশীল সমাজের প্রতিনিধি ও সচেতন মহলসহ প্রায় দেড়শ নানা শ্রেণি পেশার মানুষ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত গত ১২ আগস্ট বিকেলে লালমনিরহাট কর্মরত প্রথম আলোর প্রতিনিধি আব্দুর রব সুজন,যমুনা টিভির আনিসুর রহমান লাডলা, এখন টিভির বকুল এবং ক্যামেরা পার্সন আহসান পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে সদর উপজেলার পঞ্চগ্রাম ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতির আজিজার রহমান মন্ডলের পরিবার এবং ২০-২১জনের একটি সন্ত্রাসী দল হামলা চালিয়ে ক্যামেরা,মোবাইল, ক্যামেরা স্টান্ড ছিনিয়ে নেয় এবং ছিনিয়ে নেওয়া স্টান্ড দিয়েই হামলা করে সবাইকে আহত করে। আহত আনিসুর রহমান লাডলা বর্তমানে লালমনিরহাট সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে আর বাকিরা আংশিক সুস্থ হওয়ায় হাসপাতাল কর্তৃপক্ষ তাদের ছাড়পত্র দিয়েছে।


 

 

একুশে সংবাদ/জা.বা/এস.আই

Link copied!