AB Bank
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বেওয়ারিশ লাশ এবং অসহায়দের পাশে দাঁড়ালেন অন্তিম সেবা ফাউন্ডেশন


Ekushey Sangbad
সাইফুল ইসলাম রুদ্র, নরসিংদী
০৭:২০ পিএম, ৯ আগস্ট, ২০২২
বেওয়ারিশ লাশ এবং অসহায়দের পাশে দাঁড়ালেন অন্তিম সেবা ফাউন্ডেশন

ছবি: সংগৃহীত

নরসিংদীতে “নরসিংদী জেলা অন্তিম সেবা ফাউন্ডেশন” এর উদ্যোগে  (৯ আগস্ট) মঙ্গলবার ‍বেলা ২ ঘটিকার সময় গরীব, অসহায় এবং পথশিশুদের মাঝে নরসিংদী রেলওয়ে ওভারব্রীজ সংলগ্ন সিঙ্গেল গাছ নামক স্থানে খিচুরী খাওয়ানো হয়। এসময় নরসিংদী জেলা অন্তিম সেবা ফাউন্ডেশন এর সকল সদস্যরা উপস্থিত ছিলেন।

খাবার খেতে আসা রিকশাচালক খলিলুর রহমান বলেন, কিছুদিন আগেও এই জায়গায় খাবার খেয়েছি। এই সংগঠনটি গত কয়েকদিন আগেও এইখানে গরীব, অসহায়, দুস্থ এবং পথ শিশুদের মাঝে খিচুরী বিতরণ করেছে। তাই দূর থেকে লক্ষ্য করে আইজও খাইতে আসছি। 

নরসিংদী জেলা অন্তিম সেবা ফাউন্ডেশনের সভাপতি হাফেজ আবদুল মোমেন বলেন, আমাদের অনেক দিনের পরিকল্পনা ছিল নিঃস্বার্থ ও সম্পূর্ণ অরাজনৈতিক ভাবে একটি মানবসেবা সংগঠন চালু করব। সেই লক্ষ্যে আমরা পহেলা জানুয়ারী ২০২২ ইং তারিখে সম্মিলিতভাবে “নরসিংদী জেলা অন্তিম সেবা ফাউন্ডেশন” নামে একটি সংগঠন স্থাপন করি। বর্তমানে আমরা আল্লাহর অশেষ রহমতে ট্রেনে কাঁটা লাশ সহ অসংখ্য বেওয়ারিশ লাশের জানাজা সম্পন্ন করেছি। যা আমাদের ফেসবুক পেজ সহ সংগঠনের খাতায় লিপিবদ্ধ আছে। এছাড়া সাম্প্রতিক সময়ে নরসিংদীতে বিভিন্ন সরকারী এবং বেসরকারী হাসপাতালে আমরা সম্পূর্ণ নিজ খরচে রক্ত দিয়ে যাচ্ছি। বর্তমানে রক্তদান কাজ চলমান।

বিগত ৭ ই আগস্ট ২০২২ ইং তারিখ রোজ রবিবার নরসিংদী জেলা অস্তিম সেবা ফাউন্ডেশন এর উদ্যোগে নরসিংদী ডায়াবেটিস হাসপাতাল এ একজন মাকে রক্ত দেওয়া হলো। এই মায়ের রক্তস্বল্পতা ছিল। রক্তদাতার নাম মোঃ সামিউল। 

এসময় সামিউল বলেন, চলুন রক্তদানে আমরাও এগিয়ে আসি। কারণ এটি একটি বিশাল মহৎ কাজ। সকলে আমাদের জন্য দোয়া করবেন। আমরা যেন এভাবে মানুষের পাশে দাঁড়াতে পারি। এছাড়া বিগত ৬ ই আগস্ট ২০২২ ইং তারিখ রোজ শনিবার নরসিংদী জেলা অন্তিম সেবা ফাউন্ডেশন এর উদ্যোগে মিতা নার্সিং হোম, সেবা সংঘের মোড়, নরসিংদী তে একজন মহিলা রোগীকে রক্ত দেওয়া হয়েছে। এই মায়ের রক্তস্বল্পতা ছিল। রক্তদাতা ছিলেন উক্ত সংগঠনের সাংগাঠনিক সম্পাদক মোঃ হানিফ খান। এছাড়া আরো অসংখ্য রোগীকে বিনা খরচে রক্ত দেওয়া হয়েছে এই ফাউন্ডেশনের পক্ষ থেকে। যা আমাদের ফেসবুক পেইজ সহ সংগঠনের খাতায়
লিপিবদ্ধ আছে।

এদিকে বিগত ২৫ শে জুন ২০২২ ইং তারিখে সিলেটে বন্যাকবলিত অসহায় প্রায় ৩০০ এর অধিক পরিবারে খাদ্য সামগ্রী পৌঁছে দিয়েছে আমাদের এই “নরসিংদী জেলা অন্তিম সেবা ফাউন্ডেশন”। এই ফাউন্ডেশনের সকল সদস্যরা সর্বদা মানব সেবায় নিয়োজিত থাকতে চায়।

এই ফাউন্ডেশনের সভাপতি সহ সকল সদস্যদের স্বপ্ন, এটি একদিন বিশাল আকার ধারণ করবে এবং একসাথে অনেক অসহায় মানুষের পাশে দাঁড়াতে পারবে। তাই উক্ত ফাউন্ডেশনের সাথে জড়িত সকল সদস্যরা সব মানুষের দোয়া কামনা করছে যাতে এই ফাউন্ডেশনটি সারা জীবন অসহায় মানুষের পাশে দাঁড়াতে পারে।

 

 

 

একুশে সংবাদ/সা.রু/এস.আই

Link copied!