AB Bank
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ইউরিয়া সার ও জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে গাইবান্ধায় বিক্ষোভ


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি,গাইবান্ধা
০৩:১০ পিএম, ৮ আগস্ট, ২০২২
ইউরিয়া সার ও জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে গাইবান্ধায় বিক্ষোভ

ছবি: সংগৃহীত

সোমবার (৮ আগস্ট) বাংলাদেশ ক্ষেতমজুর ও কৃষক সংগঠন,গাইবান্ধা জেলা শাখার উদ্যোগে ১নং রেলগেট থেকে দুপুর ১২টায় বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে আসাদুজ্জামান মার্কেটের সামনে  এসে সমাবেশে মিলিত হয়।

সংগঠনের সভাপতি কৃষক নেতা কমরেড গোলাম সাদেক লেবুর সভাপতিত্বে উক্ত সমাবেশে বক্তব্য রাখেন, বাসদ (মার্কসবাদী) গাইবান্ধা জেলা শাখার আহ্বায়ক কমরেড আহসানুল হাবিব সাঈদ, বাংলাদেশ ক্ষেতমজুর ও কৃষক সংগঠনের সাধারণ সম্পাদক মাহাবুর রহমান খোকা, নিলুফার ইয়াসমিন শিল্পী,  অতুল চন্দ্র, ডাক্তার আব্দুল জব্বার প্রমুখ।

নেতৃবৃন্দ বলেন, কৃষি আমাদের দেশের মেরুদন্ড। কৃষি ব্যবস্থাকে বাঁচাতে যেখানে সরকারের উচিত সর্বোচ্চ ভর্তুকি দেয়া সেখানে সরকার ইউরিয়ার মত গুরুত্বপূর্ণ সারে প্রতি কেজিতে ৬ টাকা বৃদ্ধি করেছে। এতে ফসলের উৎপাদন খরচ বৃদ্ধি পাবে, কৃষক সংকটে পড়বে। তারা আরও বলেন  তেলের দাম যখন নিম্নমূখী সেই সময়ে আমাদের সরকার তেলের দাম বিশেষ করে ডিজেলের দাম বৃদ্ধি করে জনস্বার্থের বিপরীতে অবস্থান নিয়েছে। সরকারের সীমাহীন লুটপাটের দায় জনগণের উপর চাপিয়েছে।

সমাবেশে বক্তারা অবিলম্বে ইউরিয়া সার ও জ্বালানি তেলের বর্ধিত মূল্য প্রত্যাহার করে কৃষি ও কৃষককে বাঁচানোর জোর দাবি জানান। সেই সাথে বাসদ (মার্কসবাদী) গাইবান্ধা জেলার অন্যতম সদস্য কৃষক নেতা প্রভাষক কমরেড গোলাম সাদেক লেবু সহ নেতা কর্মীদের নামে ডিজিটাল নিরাপত্তা আইনে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানান।

 

 

 

একুশে সংবাদ/মা.সা/এস.আই

Link copied!