AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

কলেজ ছাত্রীকে ধর্ষণের প্রতিবাদে বিক্ষোভ ও সমাবেশ 


Ekushey Sangbad
নিউটন চাকমা, রাঙামাটি
০২:০৭ পিএম, ৬ আগস্ট, ২০২২
কলেজ ছাত্রীকে ধর্ষণের প্রতিবাদে বিক্ষোভ ও সমাবেশ 

ছবি: সংগৃত

জেলার বাঘাইছড়ি উপজেলার  করেঙ্গাতলীতে বাসায় ডেকে নিয়ে কলেজ ছাত্রীকে নরপশু বিপ্লব বড়ুয়া(২৬), যিশু চৌধুরী(২৭), মোঃ আরিফ(২৬), মোঃ রাসেল(২৬), অমল বড়ুয়া(৪৫) গ্যাং কতৃর্ক রাত ব্যাপী গন ধর্ষণের প্রতিবাদে সাজেক ও বাঘাইছড়িতে বিক্ষোভ মিছিল সমাবেশ করছে পার্বত্য চট্টগ্রামের আঞ্চলিক সংগঠন গনতান্ত্রিক যুব ফোরাম, পিসিপি, পার্বত্য চট্টগ্রাম নারী সংঘ বাঘাইছড়ি উপজেলা শাখা।

শুক্রবার (৫ আগষ্ট) সকাল ১০টায় বাঘাইছড়ি উপজেলায় করেঙ্গাতলী বাজার এলাকায় ছাত্রী ধর্ষণের প্রতিবাদে পার্বত্য চট্টগ্রামের আঞ্চলিক তিন সংগঠনের উদ্যোগে এই বিক্ষোভ মিছিল ও সমাবেশ আয়োজন করা হয়েছে।

সমাবেশে বক্তারা বলেন, অবিলম্বে নরপশুদের গ্রেফতার করে দৃষ্টান্ত শাস্তি দাবি জানানো হয় বিক্ষোভ সমাবেশে। পাশাপাশি এই ধরনের ঘটনা দেশে আর পুনরাবৃত্তি না ঘটে সেজন্য আইনের প্রতি শ্রদ্ধাশীল জানিয়ে উপযুক্ত শাস্তি দাবি জানান। অবিলম্বে আশা চাকমা ধর্ষনকারী বিপ্লব বড়ুয়া, মোঃ রাসেল, মোঃ আরিফসহ জড়িত ব্যাক্তিদের ২৪ ঘন্টার মধ্যে গ্রেপ্তারের দাবি জানানো হয় অন্যতাই কঠোর কর্মসূচি দেওয়া হবে বলে সমাবেশ থেকে হুুশিয়ারি উচ্চারন করা হয়।

অপরদিকে, সাজেকেও একই ব্যানারে সমাবেশ করেছে তিন সংগঠন এঙগেজ চাকমার চঞ্চলনায় কালো বরন চাকমা সভাপতিত্বে বক্তব্য রাখেন নিউটন চাকমা পিসিপি সাধারণ সম্পাদক বাঘাইছড়ি উপজেলা, অন্নেশা চাকমা সভাপতি পার্বত্য চট্রগ্রাম নারী সংঘ বাঘাইছড়ি উপজেলা।

প্রসঙ্গত, এ অভিযোগে বঙ্গলতলী ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি যীশু চৌধুরী (২৭) ও সাধারণ সম্পাদক বিপ্লব বড়ুয়া সোহেল(২৬) সহ পাঁচ জনের নাম উল্লেখ করে বাঘাইছড়ি থানায় ধর্ষণ মামলা দায়ের করা হয়েছে । ধর্ষণে অভিযুক্ত বাকী তিন আসামিরা হলেন একই এলাকার মোঃ আরিফ(২৬), মোঃ রাশেল(২৯), অমল বড়ুয়া (৪৫)। এদের রাজনৈতিক পরিচয় নিশ্চিত হওয়া যায়নি। গতকাল ৫ আগষ্ট শুক্রবার রাত ৮ টার দিকে ভুক্তভোগী কলেজ ছাত্রীর বাবা বাঘাইছড়ি থানায় মামলা দায়ের করেন। যার নম্বর -১।

বাঘাইছড়ি থানার ওসি মোঃ আনোয়ার হোসেন খান মামলার বিষয়টি নিশ্চিত করে বলেন, অভিযোগ পাওয়ার পরপরই বাঘাইছড়ি থানা পুলিশের একটি দল ঘটনাস্থলে অভিযান চালিয়েছে। তবে এখনো কাউকে আটক করা যায়নি। শনিবার (৬ আগস্ট) ছাত্রী ধর্ষিতাকে প্রয়োজনীয় ডাক্তারী পরীক্ষা করা হবে।


 

 

একুশে সংবাদ/নি.চা/এস.আই

Link copied!