AB Bank
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

চুয়াডাঙ্গায় বেশি দামে সার বিক্রির অপরাধে জরিমানা


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি,চুয়াডাঙ্গা
০৪:৫২ পিএম, ৩ আগস্ট, ২০২২
চুয়াডাঙ্গায় বেশি দামে সার বিক্রির অপরাধে জরিমানা

ছবি: সংগৃহীত

চুয়াডাঙ্গায় সরকার নির্ধারিত মূল্য ছাড়াও কৃষকের কাছে বেশি মূল্যে রাসায়নিক সার বিক্রি করার অপরাধে ২ জন বিসিআইসি ডিলারকে ১ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে। 

বুধবার (৩ আগস্ট) দুপুরে জেলার আলমডাঙ্গা উপজেলায় ভোক্তা অধিকার সংরক্ষণের অভিযানে ২ জন সার ব্যবসায়ীকে ১ লক্ষ টাকা জরিমানা করেন ভোক্তা অধিকার সংরক্ষণের চুয়াডাঙ্গা জেলা শাখার সহকারি পরিচালক সজল আহম্মেদ। 

ভোক্তা অধিকার সূত্র জানা যায়,গত ১ আগস্ট কৃষি মন্ত্রণালয় কতৃক এক প্রজ্ঞাপনে ইউরিয়া সার ১৬ টাকা থেকে ২২ টাকা করা হয়।তবে ১ আগস্টের আগে ডিলার পর্যায়ে মজুদকৃত সার আগের দামেই বিক্রি করতে হবে বলে প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়। কিন্তু আলমডাঙ্গা উপজেলার নতুন বাসস্ট্যান্ডে অবস্থিত বিসিআইসি ডিলার মেসার্স নুর মোহাম্মদ ট্রেডার্সে অভিযান চালিয়ে ৮০০ টাকার ইউরিয়া সার ৯৮০ টাকা ও অন্যান্য সার সরকার নির্ধারিত মূল্য ছাড়াও অধিক মূল্যে বিক্রির প্রমাণ পাওয়া যায়। ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে অভিযুক্ত ডিলারকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। 

একই সময়ে উপজেলার হাফিজ মোড়ে অবস্থিত বিসিআইসি ডিলার মেসার্স জনির উদ্দিন এ্যান্ড ব্রাদার্সে অভিযান চালানো হয়।এই সময় একই অপরাধে উক্ত ডিলারকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। অভিযানে বিক্রির উদ্দেশ্যে দোকানে সাজিয়ে রাখা প্রচুরসংখ্যক মেয়াদ উত্তীর্ণ কীটনাশক জব্দ করা হয়। 

আলমডাঙ্গা থানা পুলিশের একটি টিম অভিযান কাজে সহযোগিতা করেন। জনস্বার্থে এই অভিযান অব্যাহত থাকবে বলে ঘোষণা দেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের চুয়াডাঙ্গা জেলা শাখার সহকারি পরিচালক সজল আহম্মেদ।

 

 

একুশে সংবাদ/হা.নি/এস.আই
 

Link copied!