AB Bank
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

প্রক্সি দিয়ে শাস্তি পাওয়া ভর্তিচ্ছু রাবিতে প্রথম হলেন!


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি,রাজশাহী
১২:৫৩ পিএম, ৩ আগস্ট, ২০২২
প্রক্সি দিয়ে শাস্তি পাওয়া ভর্তিচ্ছু রাবিতে প্রথম হলেন!

ছবি: সংগৃহীত

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় প্রথম হয়েছেন মো. তানভির আহমেদ নামে এক ভর্তিচ্ছু শিক্ষার্থী। মঙ্গলবার (২ আগষ্ট)  প্রকাশিত এই ফলাফলে দেখা যায় ৩৯৫৩৪ রোল নম্বরধারী ওই ভর্তিচ্ছু ৯২.৭৫ পেয়ে প্রথম হয়েছেন। প্রক্সি দেয়ার কারণে তিনি এখন কারাগারে আছেন।

এছাড়াও ৪৬.৯০ নম্বর পেয়ে পাশ করেছেন ইশরাত জাহান নামের আরেক ভর্তিচ্ছু যার হয়ে প্রক্সি দিতে গিয়ে আটক হয়েছে একজন। জালিয়াতি করা এই দুই ভর্তিচ্ছুর ফলাফল আসায় বিস্মিত বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, ২৬ জুলাই অনুষ্ঠিত এ ইউনিটের পরীক্ষায় তানভীরের হয়ে প্রক্সি দিতে গিয়ে ধরা পড়েন বায়োজিদ খান নামের একজন। তিনি রাবির ফোকলোর বিভাগের ২০১৪-১৫ সেশনের শিক্ষার্থী ছিলেন। এছাড়া ইশরাত জাহানের হয়ে প্রক্সি দিতে গিয়ে আটক হন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী জান্নাতুল মেহজাবিন। এছাড়াও আরও ২ জন প্রক্সি দিতে গিয়ে পুলিশের হাতে আটক হন। ভ্রাম্যমান আদালত তাদের বিভিন্ন মেয়াদে শাস্তি দেন।

জানতে চাইল এ ইউনিটের প্রধান সমন্বয়কারী ও সামাজিক বিজ্ঞান অনুষদের অধিকর্তা অধ্যাপক ইলিয়াস হোসেন বলেন, যেহেতু ওই ওএমআর সিটটি ভ্যালিড আছে, তাই রেজাল্ট চলে এসেছে। আমরা এখন অন্যান্য তথ্য নিচ্ছি। এই বিষয়টি নিয়ে উপ-উপাচার্য স্যারের সঙ্গে আমরা কথা বলছি।
     

 

একুশে সংবাদ/এম.বা/এস.আই

Link copied!