AB Bank
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

রাজশাহীতে টিসিবি পণ্যে মিলছে পঁচা পেঁয়াজ


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি,রাজশাহী
০৫:১৬ পিএম, ২ আগস্ট, ২০২২
রাজশাহীতে টিসিবি পণ্যে মিলছে পঁচা পেঁয়াজ

 

রাজশাহীতে শুরু হয়েছে ফ্যামিলি কার্ডের মাধ্যমে নিম্ন আয়ের মানুষের মাঝে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) পণ্য বিক্রি কার্যক্রম। নগরীর ৩, ৪, ৫, ১২, ১৬ সহ ১০ টি ওয়ার্ডে পণ্য বিতরণ শুরু করেছে ডিলাররা।

 

একজন ভোক্তা সর্বোচ্চ এক কেজি চিনি ও দুই কেজি করে তেল, মসুর ডাল এবং পেঁয়াজ কিনতে পারছেন। প্রতি কেজি চিনি ৫৫ টাকা, তেল ১১০ টাকা, ডাল ৬৫ টাকা ও পেঁয়াজ ২০ টাকা দরে বিক্রি করা হচ্ছে। দ্রব্যমূল্যের উধ্বগতির এ বাজারে স্বল্পমূল্য টিসিবি পন্য পেয়ে সন্তুষ্টি জানিয়েছেন উপকারভোগীরা।

তবে পেঁয়াজের অবস্থা খুব একটা ভালো না হওয়ায় পেঁয়াজ নেয়া নিয়ে অসন্তুষ্টি দেখা গেছে ক্রেতাদের মাছে। অনেকেই পঁচা পেঁয়াজ নিতে চাইছেন না। যদি পেঁয়াজ ছাড়া পণ্য দেয়া হয় তাহলে তারা লাভবান হতেন বলে জানাচ্ছেন।

 

টিসিবি পণ্য নিতে আসা এক নারী জানান, পেঁয়াজ নেওয়াটা বাধ্যতামূলক। পেঁয়াজ না নিলে অন্য কোন পণ্য দিবেনা।৪০ টাকা দিয়ে আমরা দুই কেজি পঁচা পেয়াজ নিয়ে কি করবো যদি বাসায় নিয়ে গিয়ে ফেলে দিতে হয় তাহলে আমরা টিসিবি পন্য কেন নিতে আসবো।

 

ডিলাররা জানান, একটি পন্য বাদ রেখে দেয়ার কোন সুযোগ নেই। তাই বাধ্য হয়েই ক্রেতারা পেঁয়াজ নিয়ে আবার ফেলে দিচ্ছেন।

 

টিসিবির পক্ষ থেকে জানানো হয়েছে, নগরীতেই শুধু পেঁয়াজ সংযোজন করা হয়েছে। উপজেলাগুলোতে পেঁয়াজ দেয়া হচ্ছেনা। এ কার্যক্রমের অংশ হিসেবে এ বারে রাজশাহীতে নগর ও জেলা মিলে প্রায় সোয়া দুই লাখ পরিবার এই সুবিধা পাচ্ছেন। পর্যায়ক্রমে এসব পন্য নগরীর ৩০টি ওয়ার্ড ও জেলার ৯টি উপজেলা বিতরণ করা হবে।

 

একুশে সংবাদ.কম/আ.ব.জা.হা

Link copied!