AB Bank
ঢাকা বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ব্রাহ্মণবাড়িয়ায় ৩ দিন গ্যাস সরবরাহ বন্ধ


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি, ব্রাহ্মণবাড়িয়া
০৫:৫১ পিএম, ৩০ জুলাই, ২০২২
ব্রাহ্মণবাড়িয়ায় ৩ দিন গ্যাস সরবরাহ বন্ধ

 

ব্রাহ্মণবাড়িয়ায় তিনদিন গ্যাস সরবরাহ বন্ধ থাকবে। গ্যাস পাইপলাইনের কমিশনিং কাজের জন্য ব্রাহ্মণবাড়িয়ায় রবিবার (৩১ জুলাই) ভোর ৬টা থেকে ৩ আগস্ট ভোর ৬টা পর্যন্ত টানা ৭২ ঘণ্টা গ্যাস সরবরাহ বন্ধ থাকবে। এরই মধ্যে এ তথ্য জানিয়ে বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের ওয়েবসাইটে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

 

২৪ জুলাই জারি করা বিজ্ঞপ্তিতে বলা হয়, আশুগঞ্জ নদীবন্দর থেকে ভারতের আগরতলা চার লেন সড়কের উন্নতিকরণের প্রকল্পের ইউটিলিটি সিফটিংয়ের আওতায় ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার ঘাটুরা থেকে পুনিয়াউট নতুন বাইপাস মহাসড়ক পর্যন্ত গ্যাস পাইপলাইনের কমিশনিং কাজ করা হবে। এজন্য তিনদিন ব্রাহ্মণবাড়িয়া সদর ও সরাইল এলাকার আবাসিক এবং বাণিজ্যিক উভয় গ্রাহকদের গ্যাস সরবরাহ বন্ধ থাকবে।

 

বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের ব্রাহ্মণবাড়িয়া কার্যালয়ের উপ—মহাব্যবস্থাপক (ডিজিএম) শফিউল আলম জানান, আশুগঞ্জ নৌবন্দর থেকে আখাউড়া স্থলবন্দর পর্যন্ত চার লেন মহাসড়কে উন্নীতকরণ প্রকল্পের জন্য মূলত গ্যাস পাইপলাইন আপগ্রেডেশন করা হচ্ছে। এ প্রকল্পের আওতায় গ্যাসের পুরোনো লাইন বদলে নতুন লাইন করা হচ্ছে।

 

৩১ জুলাই ভোর ৬টা থেকে ৩ আগস্ট ভোর ৬টা পর্যন্ত গ্যাস লাইন হুক—আপ করার কাজ চলবে। সংশ্লিষ্ট এলাকায় বাখরাবাদ কর্তৃপক্ষের পক্ষ থেকে গত কয়েকদিন ধরেই এ বিষয়টি উল্লেখ করে মাইকিং করা হচ্ছে।

 

এদিকে, টানা তিনদিন গ্যাস না থাকার খবরে চিন্তায় পড়েছেন গৃহিণীরা। কেউ কেউ রান্নাবান্নার পূর্ব প্রস্তুতি নিচ্ছেন।

 

জেলা শহরের নিউ মোড়াইলের গৃহিনী শিল্পী আক্তার বলেন, ‘গ্যাস না থাকার খবরে দুশ্চিন্তায় পড়েছি। বড়দের খাবার নিয়ে চিন্তার বিষয় নয়। আমরা বাইরে থেকে কিনে এনে খেতে পারবো। কিন্তু ছোট শিশুদের খাবারের কী হবে?

 

তিনি বলেন, ‘আমার দুটি ছোট বাচ্চা আছে। এরমধ্যে একজনকে খিচুড়ি ও গরম পানি দিয়ে খাবার তৈরি করে দিতে হয়। তিনদিন তার জন্য খাবার কীভাবে তৈরি করবো সেই চিন্তায় আছি। শহরের কাজীপাড়ার গৃহিণী আইরিন আক্তার বলেন, ‘নিজেরা না হয় একটু কষ্ট করলাম। আর বাইরে থেকে কিনে এনে কি সবসময় খাওয়া সম্ভব? শহুরে জীবনে মাটির চুলায় রান্না করতে অভ্যস্ত নই। তিনদিন কীভাবে রান্না করবো ভেবে পাচ্ছি না।

 

সদর উপজেলার সুহিলপুরের বাসিন্দা এহসানুল হক রিপন, বলেন, ‘তিনদিন গ্যাস বন্ধ থাকবে বলে মাইকিং করা হচ্ছে। খাবার তো খেতে হবে। তাই বাড়ির ছাদে ইট দিয়ে চুলা বানিয়ে রান্নার বিকল্প ব্যবস্থা করেছি।

 

একুশে সংবাদ.কম/এ.খ.জা.হা

 

Link copied!