AB Bank
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার ১৬৭ কোটি টাকার বাজেট ঘোষণা


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি, ব্রাহ্মণবাড়িয়া
০৫:৩৬ পিএম, ৩০ জুলাই, ২০২২
ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার ১৬৭ কোটি টাকার বাজেট ঘোষণা

 

ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার ২০২২—২০২৩ অর্থ বছরের প্রস্তাবিত বাজেট ঘোষণা করা হয়েছে। প্রস্তাবিত এই বাজেটে সম্ভাব্য আয় ধরা হয়েছে ১৬৭ কোটি ৭৮ লাখ ১৬ হাজার টাকা। আর ব্যয় ধরা হয়েছে ১৬৩ কোটি ৯৪ লাখ ৫৫ হাজার টাকা।

 

শনিবার (৩০ জুলাই) বেলা ১১টায় শহরের পৌর কমিউনিটি সেন্টারে সাংবাদিক সম্মেলনের মাধ্যমে মেয়র মিসেস নায়ার কবীর এই বাজেট ঘোষণা করেন।

 

বাজেটে সম্ভাব্য আয় ধরা হয়েছে পৌর কর, রেইট, লাইসেন্স ফি, হাটবাজার, পুকুর ও টার্মিনাল ইজারা, পৌর সম্পত্তির ভাড়া, বাণিজ্যিক মার্কেটের সেলামী, পৌর পানি সরবরাহ ও জলবায়ু পরিবর্তন ইত্যাদি খাতে। সম্ভাব্য ব্যয় ধরা হয়েছে স্বাস্থ্য ও পয়ঃপ্রণালী, কর আদায় ও কর নির্ধারণ, বৃক্ষ রোপণ ও রক্ষণাবেক্ষণ, শিশু পার্ক নির্মাণ, সামাজিক ও ধর্মীয় প্রতিষ্ঠানে অনুদান, পৌর মিলনায়তন ও কাঁচাবাজার উন্নয়ন এবং গরুর বাজার সম্প্রসারণ খাতে।

 

বাজেটে সমাপনী স্থিতি ধরা হয়েছে তিন কোটি ৮৩ লাখ ৬০ হাজার টাকা। মেয়র নায়ার কবিরের সভাপতিত্বে বাজেট অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. রহুল আমিন, অতিরিক্ত পুলিশ সুপার মোল্লা মোহাম্মদ শাহীন, পৌরসভার প্রধান নির্বাহী কর্মকর্তা আব্দুল কুদদুস, ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সভাপতি রিয়াজ উদ্দিন জামি, সাধারণ সম্পাদক জাবেদ রহিম বিজন।

 

বাজেট অধিবেশনে জেলায় কর্মরত বিভিন্ন গণমাধ্যমের প্রতিবেদকরা উপস্থিত ছিলেন।

 

একুশে সংবাদ.কম/এ.খ.জা.হা

 

Link copied!