AB Bank
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

মিরপুরে বিনামূল্যে চক্ষু চিকিৎসা শিবির


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি,কুষ্টিয়া
০৮:০৪ পিএম, ২৪ জুলাই, ২০২২
মিরপুরে বিনামূল্যে চক্ষু চিকিৎসা শিবির

ছবি: সংগৃহীত

কুষ্টিয়ার মিরপুরে হাজী ওয়াহেদ আলীর স্মরণে ফুলবাড়ীয়া স্বেচ্ছাসেবী সংস্থা ও খুলনা বিএনএসবি চক্ষু হাসপাতালের যৌথ উদ্যোগে এবং দি ফ্রেড হলোজ ফাউন্ডেশনের সহযোগিতায় “অন্ধ জনে দেহ আলো ” স্লোগানে রোববার (২৪ জুলাই) দিনব্যাপী মহিলা কলেজ চত্বরে বিনামূল্যে চক্ষু শিবির অনুষ্ঠিত হয়েছে। 

উপজেলা মুক্তিযোদ্ধা কমাণ্ডের সাবেক কমাণ্ডার নজরুল করিম এ চক্ষু শিবিরের উদ্বোধন করেন। 

এসময়ে মিরপুর মহিলা কলেজের সহকারী অধ্যাপক রেজাউর রহমান, প্রভাষক নাজমুল ইসলাম, ফুলবাড়ীয়া স্বেচ্ছাসেবী সংস্থার সভাপতি জাহেদ আলী, নির্বাহী পরিচালক ইয়ারুল হক প্রমুখ উপস্থিত ছিলেন।

খুলনা বিএনএসবি চক্ষু হাসপাতালের সহকারী সার্জন ডাঃ খান নাহিদ মুরাদ ও ডাঃ সুমনের নেতৃত্বে ১২ সদস্যের একটি মেডিকেল টিম দিন ব্যাপী প্রায় ৬ শতাধিক চক্ষু রোগী দেখেন এবং ব্যবস্থাপত্র প্রদান করেন। চক্ষু চিকিৎসা কার্যক্রম পরিদর্শন করেন দি ফ্রেড হলোজ ফাউন্ডেশনের রিজিওনাল অফিসের (অষ্ট্র্রেলিয়ার সিডনী) অডিট এন্ড ইনভেষ্টিগেশন ম্যানেজার ফজল বাওয়া, কান্ট্রি ম্যানেজার (বাংলাদেশ) আলম, প্রোগ্রাম ম্যানেজার (বাংলাদেশ) মহি। 

এ ব্যাপারে ফুলবাড়ীয়া স্বেচ্ছাসেবী সংস্থার নির্বাহী পরিচালক ইয়ারুল হক জানান ২শ’ ৬০ জন রোগী বিনামুল্যে অপারেশনের জন্য বাছাই করা হয়। এছাড়াও ১শ’ ৫৫ জন রোগীর চোখের পাওয়ার পরীক্ষা করা ও ১শ’ জন রোগীকে বিনামূল্যে চশমা প্রদান করা হয়। এদের মধ্যে বিকেলে ৫৮ জনকে খুলনা বিএনএসবি’র চক্ষু হাসপাতালের নিজস্ব পরিবহনে খুলনায় নেওয়া হয়েছে। বাকীদের অপারেশনের জন্য আগামী মঙ্গলবার, বৃহস্পতিবার ও শনিবার পর্যায়ক্রমে খুলনায় নেওয়া হবে।

 

 

 

একুশে সংবাদ/আ.ম/এস.আই

Link copied!