AB Bank
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশন নোয়াখালী জেলার উদ্যোগে ষান্মাসিক কর্মী সম্মেলন


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি,নোয়াখালী
০৭:১৭ পিএম, ১৭ জুলাই, ২০২২
বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশন নোয়াখালী জেলার উদ্যোগে ষান্মাসিক কর্মী সম্মেলন

 

বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশনের কেন্দ্রীয় উপদেষ্টা ডা. সৈয়দ আব্দুল্লাহ মুহাম্মদ তাহের বলেছেন, সমৃদ্ধ বাংলাদেশ গড়ার পূর্বশত হচ্ছে শোষণমুক্ত সমাজ প্রতিষ্ঠা করা। দেশের দুই-তৃতীয়াংশ মানুষ শ্রমিক। অথচ সেই সংখ্যাগরিষ্ঠ শ্রমিকরা সবচেয়ে বেশি অবহেলিত ও শোষিত। রাষ্ট্র ও সরকারের দুর্বল নেতৃত্ব মালিকদেরকে শ্রমিকদের ওপর শোষণের সুযোগ করে দিয়েছে। এই শোষণের অবসানের জন্য শ্রম আন্দোলনকে জোর জোরদার করতে হবে।

 

রোববার (১৭ জুলাই) বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশন নোয়াখালী জেলার উদ্যোগে ষান্মাসিক কর্মী সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

 

ফেডারেশনের জেলা সভাপতি এডভোকেট জহিরুল আলম-এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মিজানুল হক মামুন-এর সঞ্চালনায় এতে বিশেষ অতিথি ছিলেন ফেডারেশনের ভারপ্রাপ্ত কেন্দ্রীয় সভাপতি অধ্যাপক হারুনুর রশিদ খান, কেন্দ্রীয় সাধারণ সম্পাদক এডভোকেট আতিকুর রহমান, নোয়াখালী জেলার প্রধান উপদেষ্টা ইসহাক খন্দকার, উপদেষ্টা নিজামউদ্দিন ফারুক।

 

সম্মেলনে বক্তব্য রাখেন ফেডারেশনের জেলা সহ-সভাপতি মেজবাহ উদ্দিন ভূঁইয়া, কোম্পানিগঞ্জ উপজেলা সভাপতি এবিএম হেলাল উদ্দিন, সেনবাগ উপজেলা সভাপতি নুরুল হুদা মিলন, নোবিপ্রবি সভাপতি ইউসুফ আলি, শহর সভাপতি অলিউল্লাহ ইয়াছিন, সদর উপজেলা সভাপতি জাহাঙ্গীর উদ্দীন আহম্মেদ চৌধুরী, সুবর্ণচর উপজেলার ভারপ্রাপ্ত সভাপতি মোবারক হোসেন, চাটখিল উপজেলা সভাপতি ইউসুফ আসলাম, সোনাইমুড়ি উপজেলা সভাপতি আবদুল খালেক শামিম, হাতিয়া উপজেলা সভাপতি ওসমান গনি রুবেল প্রমুখ।

 

প্রধান অতিথির বক্তব্যে ডা. তাহের বলেন, স্বাধীনতার ৫০ বছর অতিক্রম করলে দেশের মানুষ স্বাধীনতার প্রকৃত সুখ পায়নি। এক শ্রেণির সুবিধাভোগী লোকেরা স্বাধীনতার মূল্যবোধ ছিনতাই করে দেশকে চরম অব্যবস্থাপনার দিকে ঠেলে দিয়েছে। মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণকারী সিংহভাগ ছিল শ্রমিক জনতা। যাদের স্বপ্ন ছিল নিপীড়ন ও শোষণমুক্ত সমৃদ্ধ বাংলাদেশ গড়ার। কিন্তু তাদের সেই আকাক্সিক্ষত স্বপ্ন আজও অধরাই থেকে গেছে। মূলত একশ্রেণির উচ্চাবিলাসী ও পথভ্রষ্ট রাজনীতিবীদের হাত ধরে দেশ ধ্বংসের দিকে ধাবিত হয়েছে। এক্ষেত্রে তারা দেশের মানুষকে দুনিয়ার যতসব বস্তা পঁচা রাজনৈতিক তত্ত্ব দিয়ে বিভ্রান্ত করেছে। মেহনতি শ্রমিকরা একটু সুখ ও কল্যাণের আশায় তাদের ফাঁদে পা দিয়ে নিজেদের সকল অধিকার বিসর্জন দিয়েছে।

 

তিনি আরও বলেন, মেহনতি শ্রমিকদের পীঠ আজ দেয়ালে ঠেকে গেছে। এই নির্যাতন নিপীড়ন ও দুঃশাসন আর মুখে সহ্য করার ক্ষমতা আজ তাদের নেই। সকল জুলুম নিপীড়ন প্রতিঘাত করতে হবে। এই জন্য সর্বপ্রথম শ্রমিকদের মধ্যে আদর্শিক আন্দোলনের ভিত্তি মজবুত করতে হবে। সারাদেশের সকল মেহনতি শ্রমিকদের ঐক্যবদ্ধ করে আগামী দিনে সকল দুঃশাসনের জবাব দেওয়ার জন্য প্রস্তুতি গ্রহণ করতে হবে।

 

একুশে সংবাদ.কম/জা.হা

Link copied!