ঢাকা সোমবার, ১৫ আগস্ট, ২০২২, ৩১ শ্রাবণ ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
Janata Bank
Rupalibank

ভবানীপুর মসজিদে জুমা’র নামাজ আদায়ে বাধা


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি,নাটোর
১২:২১ পিএম, ১৬ জুলাই, ২০২২
ভবানীপুর মসজিদে জুমা’র নামাজ আদায়ে বাধা
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

নাটোরের বড়াইগ্রামের ভবানীপুর কেন্দ্রীয় জামে মসজিদে জুমা’র নামাজ আদায় করতে বাধা দিয়ে বর্তমান কমিটির সভাপতি-সেক্রেটারী-কোষাধক্ষ্যসহ বয়বৃদ্ধদের মসজিদ থেকে বের করে দিয়েছে একই এলাকার ফজলুর রহমান (ফজু সরকার), মাজদার রহমানসহ ১০/১৫ জন ব্যাক্তি। 

শুক্রবার (১৬ জুলাই) জুমার নামাজ শুরুর ঠিক পূর্ব মূহুর্তে এ ঘটনা ঘটে। এঘটনাকে কেন্দ্র করে এলাকায় উত্তেজনার সৃষ্টি হয়েছে।

কিছুদিন পূর্বে রেজুলেশন করে মসজিদের ঈমাম পরিবর্তন করার সিদ্ধান্ত নেয় বর্তমান কমিটিসহ গ্রামবাসী। কিন্তু উক্ত রেজুলেশনে স্বাক্ষরকারী কয়েকজন ব্যক্তি রাতারাতি ঈমাম রাখার পক্ষে অবস্থান নেয় এবং এলাকায় বিশৃঙ্খলার চেষ্টা করে। সৃষ্ট জটিলতায় গ্রামে কয়েক দফা মিটিং এ সমাধান না হওয়ায় প্রশাসনের হস্তক্ষেপ কামনা করে গ্রামবাসী। এ বিষয়ে বড়াইগ্রাম থানায় বৈঠক হয়। পরে বিষয়টি বড়াইগ্রাম উপজেলা পরিষদের চেয়ারম্যান ডা. মো. সিদ্দিকুর রহমান পাটোয়ারী এবং ১নং জোয়াড়ী ইউনিয়নের চেয়ারম্যান চাঁদ মাহমুদ দায়িত্ব নেন। চেয়ারম্যান চাঁদ মাহমুদের স্ত্রীর অসুস্থতা জনিত কারণে তিনি সময় নিলে বিষয়টি সমাধানে বিলম্ব হয়। একই ঘটনাকে কেন্দ্র করে এলাকায় দাঙ্গা হাঙ্গামার উদ্দেশ্যে শুক্রবার এঘটনা ঘটায় তারা।

এ ধরনের ঘটনা ইসলাম পরিপন্থি এবং শৃঙ্খলা ভঙ্গের কারন বলে নিন্দা জানিয়েছেন গ্রামের বয়বৃদ্ধ ও গ্রামবাসী। 

এ বিষয়ে ভবানীপুর কেন্দ্রীয় জামে মসজিদের সভাপতি মঞ্জুর রহমান জানান, গ্রামের ৩টি সমাজের সমন্বয়ে গঠিত কমিটি দারা সুন্দর সুষ্ঠুভাবে মসজিদ, ঈদগাহ এবং গোরস্থান পরিচালনা হয়ে আসছিল। কিন্তু গ্রামের কিছু ব্যক্তি উদ্দেশ্য প্রণদিতভাবে এই ঘৃণিত কাজ করেছে। আমরা আইনের প্রতি শ্রদ্ধাশীল। তাই কোন বিশৃঙ্খলা ছাড়া মসজিদ ত্যাগ করেছি। গ্রামবাসী স্থানীয় প্রশাসনকে অবগত করেছে। আমরা আইনের মাধ্যমে এর সুষ্ঠু বিচার আশা করি।

 

 

 

একুশে সংবাদ/সু.আ/এস.আই