AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

হিন্দু শিক্ষকদের হত্যা নির্যাতনের প্রতিবাদে চট্টগ্রামে মানববন্ধন


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি,চট্টগ্রাম
০৭:৩১ পিএম, ২ জুলাই, ২০২২
হিন্দু শিক্ষকদের হত্যা নির্যাতনের প্রতিবাদে চট্টগ্রামে মানববন্ধন

ছবি: সংগৃহীত

সম্প্রতি ধর্মঅবমাননার অভিযোগ এনে নড়াইলের অধ্যক্ষ স্বপন কুমার বিশ্বাসের গলায় জুতার মালা পরানো, সাভারের শিক্ষক উৎপল কুমার সরকার হত্যাকান্ডসহ শিক্ষাপ্রতিষ্ঠান হিন্দু শিক্ষক শূন্য করার নীলনকশা বাস্তবায়নের প্রতিবাদে "নিপীড়নের বিরুদ্ধে চট্টগ্রাম" এর  উদ্যোগে দলমত নির্বিশেষে সর্বস্তরের জনতার এক মানববন্ধন অনুষ্ঠিত হয়।

শুক্রবার (১ জুলাই) বিকাল চারটার নাগাদে নগরীর চেরাগী মোড় চত্বরে অনুষ্ঠিত হয়। 

এতে কারো কোনরকম আহবান কিংবা আমন্ত্রণ না থাকা সত্বেও চট্টগ্রামের বিবেকবান সাধারণ জনতা নিজ উদ্যোগে স্বতঃস্ফূর্তভাবে উপস্থিত ছিলেন।

ধারাবাহিকভাবে বেছে বেছে হিন্দু শিক্ষকদের টার্গেট করে অপমান, নিপীড়ন এবং হত্যার মধ্য দিয়ে চলমান ঘটনাসমূহকে অতীতের মতো আবারও হিন্দু শূণ্য বাংলাদেশ প্রতিষ্ঠার নীল নকশা প্রনয়ন বলে অবিহিত করেন।

মানববন্ধনে মূখপাত্র হিসেবে তুষার কান্তি বসাক বলেন - অধ্যক্ষ স্বপন কুমার বিশ্বাসকে সন্মানে স্বপদে ফিরিয়ে আনতে হবে তার নিরাপত্তা নিশ্চিত করতে হবে। 

বক্তব্যে তিনি আরও বলেন, প্রভাষক উৎপল কুমার সরকারের হত্যাকারীর  বয়স এজাহারে ১৬ স্থলে প্রকৃত বয়স ১৯ সংশোধন করে দ্রুত সময়ে সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করতে হবে। 

মানববন্ধনে উপস্থিত ছিলেন - প্রকৌশলী সৌমেন দাশ, প্রকৌশলী সিঞ্চন ভৌমিক, সমাজসেবক ও ব্যবসায়ী মুস্তফা কামাল আক্তার, শিক্ষিকা সালমা জাহান মিলি, কবি আকতারী ইসলাম, আলোকচিত্রশিল্পী মহিমা আক্তার,  শিক্ষিকা সাবিনা লীনা, প্রাবন্ধিক বিধুভূষণ দাশ বিধান, সাংবাদিক ওমর ফারুক সুজন, সাংবাদিক রাজিব শর্মা, অবসরপ্রাপ্ত ব্যাংক কর্মকর্তা চন্দন কুমার চৌধুরী,  মিলন দাশ, রাজীব দাশ,  উদ্যোক্তা তরুণ বিশ্বাস, শিক্ষিকা সরচিতা পালিতসহ সংবেদনশীল ব্যক্তিগণ। 

উক্ত মানববন্ধনে সমন্বয়কারী হিসেবে ছিলেন মহুয়া ভট্টাচার্য।
 

 

 

একুশে সংবাদ/রা.শ/এস.আই

Link copied!